সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

শেষ ওভারের রোমাঞ্চে উইন্ডিজ-জিম্বাবুয়ে টাই

দারুণ বোলিং করলেন কার্লোস ব্র্যাথওয়েইট, নিজের দ্বিতীয় ম্যাচে শতক করলেন শাই হোপ। তবে সব ছাড়িয়ে দারুণ এক ওভারে নায়ক ডোনাল্ড টিরিপানো। এই পেসারের অসাধারণ শেষ ওভারে ওয়েস্ট ইন্ডিজ-জিম্বাবুয়ের রোমাঞ্চকর ম্যাচটি টাই হয়েছে।

শনিবার বুলাওয়ায়োর কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে ত্রিদেশীয় সিরিজের ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে শেষ বলে ২৫৭ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। জবাবে ৮ উইকেট হারিয়ে ২৫৭ রান করে ওয়েস্ট ইন্ডিজও।

লক্ষ্য তাড়ায় ক্রেইগ ব্র্যাথওয়েইটের সঙ্গে হোপের ৩৩.৩ ওভার স্থায়ী ১৬২ রানের জুটিতে ম্যাচ নিজেদের মুঠোয় নেয় ওয়েস্ট ইন্ডিজ। শতকে পৌঁছেই হোপের বিদায় দিয়ে ম্যাচের চিত্রটা পাল্টে যায়।

১২০ বলে চারটি করে ছক্কা-চারে ১০‌১ রান করেন হোপ। এক সময়ে ২ উইকেটে ২২০ রানে পৌঁছে যাওয়া অতিথিরা দ্রুত হারায় ক্রেইগ ব্র্যাথওয়েইট (৭৮) ও রোভম্যান পাওয়েলকে।

শেষ ওভারে তবুও ম্যাচ হেলে ছিল ওয়েস্ট ইন্ডিজের দিকেই। টিরিপানোর করা সেই ওভারে ৪ রান দরকার ছিল তাদের। হোল্ডার প্রথম বলে এক রান নেওয়ার পর অহেতুক চড়াও হতে গিয়ে ফিরেন কার্লোস ব্র্যাথওয়েইট।

তৃতীয় বলে রান আউট হন অ্যাশলি নার্স। পরের দুই বলে আসে দুই রান। শেষ বলে দরকার দাঁড়ায় ১ রান। সেই বলে ব্যাটই ছোঁয়াতে পারেননি হোল্ডার। অন্য প্রান্তে থাকা জোনাথন কার্টার ছিলেন মন্থর। সেই সুযোগে তাকে রান আউট করেন উইকেটরক্ষক।

এর আগে ৪৬ রানে দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে হারানো জিম্বাবুয়ে প্রতিরোধ গড়ে আরভিন ও রাজার ব্যাটে। তৃতীয় উইকেটে ২৫.৩ ওভারে এই দুই জনে গড়েন ১৪৪ রানের চমৎকার জুটি। এক সময়ে ২ উইকেটে ১৯০ রানের দৃঢ় অবস্থানে পৌঁছায় স্বাগতিকরা।
সেখান থেকে অনেক দূর যাওয়ার সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত কোনোমতে আড়াইশ’ পার হয় জিম্বাবুয়ে। শেষে তালগোল পাকিয়ে শেষ ৮ উইকেট হারায় তারা ৬৭ রানে।

রাজাকে আউট করে বিপজ্জনক হয়ে উঠা জুটি ভাঙেন কার্লোস ব্র্যাথওয়েইট। ৮১ বলে ৭টি চারে ৭৭ রান করেন রাজা। সর্বোচ্চ ৯২ রান করতে ১০০ বল খেলেন আরভিন। তার দারুণ ইনিংসটি গড়া ৬টি চারে।

শেষের দিকে দারুণ বোলিং করা ব্র্যাথওয়েইট ৪ উইকেট নিতে খরচ করেন ৪৮ রান।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে: ৫০ ওভারে ২৫৭ (চারি ১৫, চিবাবা ২৫, আরভিন ৯২, রাজা ৭৭, উইলিয়ামস ২, চিগুম্বুরা ৮, মুর ৬, ক্রেমার ৮, টিরিপানো ১৪, চিশোরো ০, পোফু ২; গ্যাব্রিয়েল ২/৪৫, হোল্ডার ২/৪৭, বেন ০/৪৫, ব্র্যাথওয়েইট ৪/৪৮, নার্স ১/৫৫, কার্টার ০/১৭)

ওয়েস্ট ইন্ডিজ: ৫০ ওভারে ২৫৭/৮ (চার্লস ১৯, ব্র্যাথওয়েইট ৭৮, লুইস ১৮, হোপ ১০১, পাওয়েল ১৭, ব্র্যাথওয়েইট ৯, হোল্ডার ৪*, নার্স ০, কার্টার ১; পোফু ১/৬৪, টিরিপানো ২/২৬, চিশোরো ০/৪২, ক্রেমার ১/৪৪, উইলিয়ামস ২/৫২, রাজা ০/২৫)

ফল: টাই

এই সংক্রান্ত আরো সংবাদ

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের

টস জিতে ব্যাট নেওয়া শ্রীলঙ্কা জানিত লিয়ানাগের সেঞ্চুরিতে ভর করবিস্তারিত পড়ুন

  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ
  • সপরিবারে এশিয়া কাপে নান্নু, খালি বাসায় চোরদের হানা