শনিবার, মে ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

সুন্দর শুরুর পর মহাবিপদে শ্রীলঙ্কা!

প্রোটিয়াদের দেওয়ার টার্গেট চেজ করতে গিয়ে ভেঙে পড়েছে শ্রীলঙ্কার ব্যাটিং লাইনআপ। চ্যাম্পিয়ন্স ট্রফির তৃতীয় ম্যাচে এখন হারের মুখে এশিয়ার দেশটি। দক্ষিণ আফ্রিকার করা ২৯৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৫৫ রানেই ৬ উইকেট হারিয়ে মুখ থুবড়ে পড়েছে উপল থারাঙ্গার দল। এই ধ্বংসে বল হাতে নেতৃত্ব দিচ্ছেন ইমরান তাহির। ইনজুরিতে এই ম্যাচে অনুপস্থিত আছেন নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ।

অথচ, লঙ্কানদের শুরুটা হয়েছিল দারুণ। দুই ওপেনার নিরোশান ডিকাভিলা এবং উপল থারাঙ্গা মিলে ৬৯ রানের উদ্বোধনী জুটি উপহার দেন। ডিকাভিলা ৩৩ বলে ৫ চার ১ ছক্কায় ৪১ রানে মরকেলের শিকার হন। এরপরই মূলতঃ ভেঙে পড়ে শ্রীলঙ্কার ব্যাটিং লাইনআপ। অনেক্ষণ একপ্রান্ত আগলে রেখে হাফ সেঞুরি তুলে নেন অধিনায়ক থারাঙ্গা। অতপরঃ ইমরান তাহিরের বলে ডি ভিলিয়ার্সের তালুবন্দী হয়ে ফিরেন তিনি। আউট হওয়ার আগে তার সংগ্রহ ৬৯ বলে ৬ বাউন্ডারিতে ৫৭ রান।

থারাঙ্গা আউট হওয়ার আগেই প্যাভিলিয়নের পথ ধরেন কুশল মেন্ডিস (১১), দিনেশ চান্ডিমাল (১২) এবং কাপুদেগারা (০)। থারাঙ্গার বিদায়ের পর নাইট ওয়াচম্যান অ্যাশলে গুণারত্নেও টিকতে পারেননি। মাত্র ৪ রান করে ইমরান তাহিরের দ্বিতীয় শিকার হন তিনি। এই রিপোর্ট লেখা পর্যন্ত লঙ্কানদের রান ৩২ ওভারে ৬ উইকেটে ১৬৫। ২৩ রান করা কুশল পেরেরার সঙ্গী হয়ে উইকেটে আছেন সেকুজে প্রসন্ন।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে ৪৪ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন আমলা আর ডি কক। ডি কক ৪২ বলে ২৩ রান করে নুয়ান প্রদীপের বলে উইকেটকিপার ডিকাভিলার গ্লাভসবন্দী হন। এরপর প্রতিরোধ গড়েন ডু’প্লেসিস আর আমলা। দুজনে মিলে দ্বিতীয় উইকেটে ১৪৫ রান তোলেন। ৫২ বলে ৫০ পূরণ করার পর ব্যক্তিগত ৭৫ রানে নুয়ান প্রদীপের দ্বিতীয় শিকারে পরিণত হন ডু’প্লেসিস। তার আগেই অবশ্য ৫৬ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেছেন হাশিম আমলা। তার ইনিংস গিয়েছে আরও বহুদূর।

১১২ বলে ৫ চার এবং ২ ছক্কায় তিন অংকে পৌঁছান আমলা। কিন্তু ১০৩ রান করতেই অধিনায়ক এবিডি ভিলিয়ার্সের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রানআউট হয়ে যান তিনি। বিধ্বংসী ডি ভিলিয়ার্সও টিকতে পারেননি। সেকুজে প্রসন্নর বলে কাপুদেগারার তালুবন্দী হওয়ার আগে করেছেন মাত্র ৪ রান। ডেভিড মিলারক (১৮) শিকার বানিয়েছেন সুরিঙ্গা লাকমল। ‘কিলার মিলার’ ও ২২ বলে ১৮ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন। ২০ রান করে আউট হন ক্রিস মরিস। তবে জেপি ডুমিনির অপরাজিত ২০ বলে ৩৮ রানের ইনিংসে ৬ উইকেটে ২৯৯ রান সংগ্রহ করে প্রোটিয়ারা।

দীর্ঘদিন পর ওয়ানডে ক্রিকেটে ফিরে এদিন অনুজ্জ্বল ছিলেন গতিদানব লাসিথ মালিঙ্গা। ১০ ওভার বল করে দিয়েছেন ৫৭ রান। মেডেন নেই একটিও। নুয়ান প্রদীপ ২টি, সুরঙ্গা লাকমল এবং সেকুজে প্রসন্ন ১টি করে উইকেট নিয়েছেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন সাকিব

তৃতীয় বাংলাদেশি বোলার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলকবিস্তারিত পড়ুন

নিরাপদে যুক্তরাষ্ট্রে পৌঁছালো বাংলাদেশ দল

টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ দিতে যুক্তরাষ্ট্রে পৌঁছাছে বাংলাদেশ ক্রিকেট দল। টাইগারদেরবিস্তারিত পড়ুন

আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা

আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাস্ট্রে অনুষ্ঠেয়  আইসিসি পুরুষ টি-টোয়েন্টিবিস্তারিত পড়ুন

  • তাসকিন যাচ্ছেন যুক্তরাষ্ট্র
  • দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার
  • টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা
  • মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি
  • মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস
  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই