শনিবার, মে ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

স্বাভাবিক জীবনে ফিরতে জেএমবি সদস্য সালাউদ্দিনের আত্মসমর্পণ

কুষ্টিয়ায় স্বাভাবিক জীবনে ফিরে আসার লক্ষ্যে জেএমবি সদস্য সালাউদ্দিন আহম্মেদ ওরফে সুজন (৩৪) র‌্যাবের কাছে আত্মসমর্পণ করেছেন।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরে র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পে আনুষ্ঠানিকভাবে সালাউদ্দিন আত্মসমর্পণ করেন। এ সময় স্বাভাবিক জীবনের ফিরে আসার সহযোগিতা হিসেবে র‌্যাবের পক্ষ থেকে তাকে ৫ লাখ টাকার চেক প্রদান করা হয়।

এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন র‌্যাব-১২ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি শাহাবুদ্দিন খান, কুষ্টিয়া র‌্যাব ক্যাম্পের অধিনায়ক মেজর মোসাদ্দেক ইবনে মুজিব, আত্মসমর্পণকারী সালাউদ্দিন ও তার চাচা আব্দুল মান্নান।

র‌্যাব জানায়, রাজশাহী জেলার বাঘা থানার দাদপুর গ্রামের আব্দুল হালিম মোল্লার ছেলে সালাউদ্দিন দশম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছে। সে কৃষি কাজ ও মোটরসাইকেলে যাত্রী পরিবহন করে জীবিকা নির্বাহ করত। ছোট বেলা থেকেই সে ধর্মীয় অনুশাসন মেনে চললেও মাঝে আহলে হাদিস অনুসরণ করেছে। বিয়ের পরে ২০১৫ সালের মার্চে কুষ্টিয়ার খাজানগরে সুজন রাইস মিলে ম্যানেজারের চাকরি নেয়। এরপর এলাকার বিভিন্ন মসজিদে সাইজুদ্দিন, আজিজুল, সাইফুল ও জয়নালের মাধমে মুফতি জসিম উদ্দীন রহমানীর সাথে তার আলাপ হয় এবং পেনড্রাইভ, মেমোরিকাড ইত্যাদি আদান প্রদান হতো। জিহাদ সম্পর্কে বিভিন্ন দিক তুলে ধরে আলোচনাও হতো তাদের মধ্যে। একসময় সালাউদ্দিন উদ্বুদ্ধ হলে তারা নিজেদের জেএমবি সদস্য পরিচয় দিয়ে যে কোনো ত্যাগ স্বীকার করে তাকেও জিহাদ ও মানুষ হত্যার জন্য তৈরি হতে বলে।

সালাউদ্দিন তার বক্তব্যে সাংবাদিকদের জানান, এ সময় তিনি ভীত হয়ে পড়েন এবং তাদের সাথে যোগাযোগ বন্ধ করে একপর্যায়ে আত্মগোপন করেন। চলতি বছরের ২০মে জঙ্গী হামলায় কুষ্টিয়ায় হোমিওপ্যাথি ডাক্তার সানাউর রহমান হত্যা হলে, র‌্যাব-পুলিশ জঙ্গীবিরোধী সাঁড়াশি অভিযান চালায়। এরপর সালাউদ্দিনকে তার চাচা আব্দুল মান্নান আত্মসমর্পণ করতে পরামর্শ দেন। নিজের ভুল বুঝতে পেরে অন্ধকার থেকে আলোর পথে ফিরে আসতে সে আনুষ্ঠানিকভাবে র‌্যাবের কাছে আত্মসমর্পণ করেছে।

র‌্যাব-১২ এর অধিনায়ক শাহাবুদ্দিন বলেছেন, ‘যে সব জঙ্গীরা আত্মসমর্পণ করবে তাদের স্বাভাবিক জীবনে আনতে র‌্যাব সহযোগিতা করবে। আর আত্মসমর্পণ না করলে, তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

এই সংক্রান্ত আরো সংবাদ

কোকেনের সবচেয়ে বড় চালানে জড়িতদের নাম পেয়েছে ডিএনসি

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর দেশে কোকেনের সবচেয়ে বড় চালান জব্দের ঘটনায়বিস্তারিত পড়ুন

বাংলাদেশ ব্যাংক ও দুদকের ৭২ কর্মকর্তার চাকরি ছাড়ায় নানা আলোচনা

বাংলাদেশ ব্যাংক ও দুর্নীতি দমন কমিশনের ৭২ কর্মকর্তা চাকরি ছেড়েছেন।বিস্তারিত পড়ুন

মূল্য ৭ কোটি: পঞ্চগড়ে কষ্টিপাথরের মূর্তি উদ্ধার

বৃহস্পতিবার (৭ মার্চ) বিকাল পৌনে ৬টায় গোপন সংবাদের ভিত্তিতে দেবীগঞ্জবিস্তারিত পড়ুন

  • বিচারকদের শৃঙ্খলাবিধির গেজেট নিয়ে আদেশ
  • জাতীয় শোক দিবসে রাজধানীতে বাড়তি নিরাপত্তা
  • মানবতাবিরোধী অপরাধ: আজহার-কায়সারের আপিল শুনানি ১০ অক্টোবর
  • নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলা: হাইকোর্টের রায় ২২ আগস্ট
  • আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মৃত্যুদণ্ড পাওয়া রাজাকার হাফিজ গ্রেপ্তার
  • সেলিম ওসমান অসুস্থ, চার্জ শুনানি হল না
  • স্ত্রী-শাশুড়িসহ তুফান ফের রিমান্ডে
  • এই রায়ে আমি ব্যথিত: অ্যাটর্নি জেনারেল
  • রিমান্ডে ধর্ষণের কথা ‘স্বীকার’ করলেন তুফান সরকার
  • আইনমন্ত্রীর খসড়া গ্রহণ করেনি আপিল বিভাগ
  • হলি আর্টিজানে হামলার ‘অন্যতম পরিকল্পনাকারী’ রাশেদ গ্রেপ্তার
  • হবিগঞ্জে চার শিশু হত্যা : তিনজনের ফাঁসির রায়