শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

আ.লীগের কাউন্সিলে যেভাবে খাদ্য বিতরণ হবে

এক দিন বাদে শনিবার শুরু হচ্ছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দুই দিনের জাতীয় সম্মেলন। এতে যোগ দিতে আসা ডেলিগেট, কাউন্সিলর, অতিথি মিলিয়ে প্রায় ৫০ হাজার লোকের খাবার পরিবেশনের সব প্রস্তুতি নিয়েছে সম্মেলন খাদ্য উপকমিটি।

বৃহস্পতিবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে খাদ্য উপকমিটির প্রস্তুতি সভায় এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন খাদ্য উপকমিটির আহ্বায়ক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

তিনি বলেন, আওয়ামী লীগের কাউন্সিল ঘিরে ঐতিহাসিক মিলনমেলায় পরিণত হবে সোহরাওয়ার্দী উদ্যান। এই কাউন্সিলের সবচেয়ে গুরুদায়িত্ব হলো অতিথির সুষ্ঠুভাবে আপ্যায়ন করা।

মায়া জানান, প্রথম দিন দুপুরে ৩৫ হাজার লোকের খাদ্য বিতরণ করবেন তারা। রাতে আয়োজন থাকবে সাড়ে ৭ হাজার লোকের, যাদের মধ্যে থাকবেন কাউন্সিলর ও ভলান্টিয়াররা। সম্মেলনের দ্বিতীয় দিন খাবার পরিবেশন করা হবে আট হাজার লোকের।

প্রথম দিন বেলা ১টা থেকে ৩টা পর‌্যন্ত খাবার বিতরণ করা হবে জানিয়ে মায়া বলেন, এই অল্প সময়ের মধ্যে এত লোকের খাবার বিতরন করা খুব কঠিন কাজ। তবে ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা স্বেচ্ছাসেবক হিসেবে সহযোগিতা করবে। সবার সম্মিলিত প্রায়াসে এই কঠিন কাজ সুচারুরূপে সম্পন্ন হবে আশা প্রকাশ করেন তিনি।

খাদ্য বিতরণের প্রক্রিয়া সম্পর্কে উপকমিটির আহ্বায়ক বলেন, নয়টি বিভাগের জন্য ৯টি বুথের মাধ্যমে খাবার বিতরণ করা হবে। প্রত্যেক বিভাগের বিভাগীয় প্রতিনিধিদের মাধ্যমে তাদের এলাকার সব কাউন্সিলরের খাবার বিতরণ করা হবে।

সংগঠনের জন্য নির্দিষ্ট পরিমাণ খাবারের ব্যবস্থা আছে উল্লেখ করে মায়া বলেন, ছাত্রলীগের জন্য তিন হাজার খাবার বরাদ্দ করা হয়েছে। স্বেচ্ছাসেবক লীগের জন্য দুই হাজার, যুবলীগের জন্য তিন হাজার, যুব মহিলা লীগ ও মহিলা লীগের জন্য এক হাজার, শ্রমিক লীগের জন্য ৫০০ ও কৃষক লীগের জন্য ৩০০ জনের খাবার বরাদ্দ করা হয়েছে।

প্রস্তুতি সভায় খাদ্য উপকমিটির সদস্যসচিব কামরুল ইসলাম সতরআক করে দেন, অতিথিদের সুষ্ঠুভাবে আপ্যায়নের ক্ষেত্রে কোনো রকম বিশৃঙ্খলা মেনে নেয়া হবে না। খাদ্য বণ্টনের সঙ্গে যারা থাকবেন, তাদের নিজ নিজ দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের তাগিদ দেন তিনি।

প্রস্তুতি সভায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তেরের সভাপতি এ কে এম রহমত উল্লাহ, সাধারণ সম্পাদক সাদেক খান, দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

মায়া

এই সংক্রান্ত আরো সংবাদ

খালেদা-তারেককে বাদ রেখে সিদ্ধান্ত নেওয়া যায় কিনা ভাবছে বিএনপি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকেবিস্তারিত পড়ুন

থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

ছয় দিনের সরকারি সফরে থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজবিস্তারিত পড়ুন

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে মাহবুবকে অব্যাহতি

দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে বার সভাপতির শপথ নেওয়ায় ব্যারিস্টার মাহবুববিস্তারিত পড়ুন

  • খালেদা জিয়া ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিলেন : প্রধানমন্ত্রী
  • শ্রমিক অধিকার নিয়ে নালিশের নিষ্পত্তি নভেম্বরে: আইনমন্ত্রী 
  • বিএনপির কেন্দ্রীয় ৩ নেতার পদোন্নতি
  • বিএনপি মানে খাইখাই, আ.লীগ মানেই দেই-দেই: প্রধানমন্ত্রী
  • ক্ষমা চেয়ে নিচ্ছি, তাড়াহুড়োয় ভুল হয়ে গেছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
  • হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া
  • গুরুতর আহত মমতা, হাসপাতালে ভর্তি
  • সুপ্রিম কোর্টে মারামারি ঘটনায় ৩ সহকারী অ্যাটর্নি জেনারেল বরখাস্ত
  • কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী
  • সুপ্রিম কোর্ট নির্বাচন: হট্টগোল-মারামারিতে ভোট গণনা বন্ধ
  • সত্যকে কখনও মিথ্যা দিয়ে ঢাকা যায় না: প্রধানমন্ত্রী
  • ‘নিরাপত্তা নিশ্চিতে অন্যদের নিষেধাজ্ঞা গ্রহণযোগ্য নয়’