শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ট্রাম্প প্রশাসনে আসন্ন ইভানকা প্রভাব

নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সবেচেয়ে প্রিয় সন্তান ইভানকা। তিনি ট্রাম্প পরিবারের খুবই প্রভাশালী একজন।

এর একটি নজির হলো তার স্বামী জেয়ার্ড কুশনারের সঙ্গে নির্বাচনী প্রচারণা নিয়ে ঝামেলা পাকানোয় তার ভাই লিওয়ানডৌস্কিকে গত ২০ জুন ট্রাম্প টাওয়ার থেকে বের করে দেওয়া হয়।

ওই ঘটনা থেকেই যে কেউ আঁচ করতে পারেন যুক্তরাষ্ট্রের আসন্ন ট্রাম্প প্রশাসনে ইভানকা কতটা প্রভাবশালি হতে যাচ্ছেন। ইভানকা অনেকটা তার বাবার মতোই। বহুরুপী মত পরিবর্তন এবং শক্তিশালি গণ ব্যক্তিত্ব সৃষ্টিতে সক্ষম।

এবং ট্রাম্পের মতোই ইভানকা কারো অবাধ্যতা ক্ষমা করবেন না। বিশেষকরে যখন কেউ পরিবারের অবাধ্য হয়। আর লিওয়ানডৌস্কিকে বহিষ্কার করার ব্যাপারেও এই অবাধ্য হওয়াই ছিল প্রধান যুক্তি।

ডোনাল্ড ট্রাম্পের পর ইভানকাই সবচেয়ে জনপ্রিয় ট্রাম্প। এতটাই যে তার ভাই এরিক, যিনি নিজের একটি ফাউন্ডেশন চালান, সম্প্রতি একটি দাতব্য নিলামে ইভানকার সঙ্গে কফি পানের অভিজ্ঞতাকেও নিলামে তুলেছেন। এর মূল্য নির্ধারণ করেছেন ৫০ হাজার ডলার। তবে পরে তা প্রত্যাহার করা হয়।

নিজের জীবনের নানা দিক বাণিজ্যিকিকরনের ইচ্ছা সত্ত্বেও ইভানকা ট্রাম্পকে ট্রাম্প পরিবারের সবচেয়ে ন্যায়পরায়ণ হিসেবে বিবেচনা করা হয়। তিনি তার বন্ধুদেরকে বলেছেন, তার বাবার প্রেসিডেন্সি তাদের পরিবারের চেয়েও অনেক বড়। আর তিনি তার বাবার সরকারের এমন সব নীতিগত ইস্যুতে সক্রিয় ভুমিকা পালন করতে আগ্রহী যেসব বিষয়ে তিনি ব্যক্তিগতভাবে যত্নবান। উদাহরণত, শিশুর যত্ন এবং সবেতন মাতৃত্বকালীন ছুটি।

ইভানকা তার এক বন্ধুকে বলেন, রিপাবলিকান দলের নির্বাচনী এজেণ্ডায় বিষয়গুলো ছিল না। ট্রাম্প প্রথমে বলেছিলেন স্বার্থের সংঘাত এড়াতে তার বড় তিন সন্তান তার রিয়েল এস্টেট কম্পানির দেখাশোন করবেন। কিন্তু সম্প্রতি তিনি বলেন, তিনি তার কন্যা ইভানকাকে ওয়াশিংটনে চান। ইভানকার ঘনিষ্ঠ একজন জানিয়েছেন, এ লক্ষ্যে ইভানকা নিজেকে বাবার কম্পানি থেকে নিজেকে আলাদা করার জন্য ট্রাম্প সংগঠনে তার ভুমিকা সংকুচিত করে আনবেন।

ইভানকার সঙ্গে তার বাবার সম্পর্ক সবসময়ই ভালো ছিল। এমনকি সবচেয়ে সফল সম্পর্ক ছিল। তিনি কখনো তার বাবাকে জনসম্মুখে চ্যালেঞ্জ করেননি। এবং সবসময়ই পর্দার আড়ালে থেকে বাবাকে পরামর্শ দিয়ে গেছেন। আর সর্বোপরি তিনি তারা বাবাকে দেখতে ভালো হতেও সহায়তা করে এসেছেন সবসময়।
সূত্র: ভ্যানিটি ফেয়ার

এই সংক্রান্ত আরো সংবাদ

সৌদি আরব যেকোনো ভিসায় করা যাবে ওমরাহ!

পবিত্র ওমরাহ পালনে বিদেশিদের জন্য ভিসা ব্যবস্থাপনা আরও সহজ করেছেবিস্তারিত পড়ুন

বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের আগে পাকিস্তানের অংশ ছিল বাংলাদেশ। ওইবিস্তারিত পড়ুন

মিয়ানমার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি

মিয়ানমারের কারাগারে বিভিন্ন মেয়াদে সাজা ভোগ শেষে ১৭৩ বাংলাদেশি দেশেবিস্তারিত পড়ুন

  • বাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই
  • একলাফে সোনার দাম ভ‌রিতে কমলো ৩১৩৮ টাকা
  • তৃণমূল গুন্ডা অপরাধীদের উন্নয়ন করেছে
  • যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিলে সর্বশক্তি দিয়ে লড়ব: নেতানিয়াহু
  • হেলিকপ্টার বিধ্বস্তে কেনিয়ার সামরিক বাহিনীর প্রধানসহ নিহত ১০
  • ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য
  • গবেষণায় বাংলাদেশে বিক্রি হওয়া শিশুখাদ্য সেরেলাক নিয়ে উঠে এল চাঞ্চল্যকর তথ্য
  • স্বর্ণের দাম সব রেকর্ড ভাঙল
  • গাজায় শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, ৪ শিশুসহ নিহত ১৪
  • ধ্বংসস্তূপে দাঁড়িয়ে বিশ্ববাসীকে ঈদের শুভেচ্ছা ফিলিস্তিনিদের
  • চার দিনেরে সফরে ঢাকায় ভুটানের রাজা
  • ভোরে গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ২০