শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

একাদশ জাতীয় নির্বাচন

ঢাকায় আ.লীগের মনোনয়ন প্রত্যাশী ৭৫ জন

ঢাকার প্রায় প্রতিটি আসনেই রয়েছে আওয়ামী লীগের একাধিক প্রার্থী। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা নিজেদের সর্বাত্বক চেষ্টা দিয়ে মনোনয়ন পাওয়ার বা হাইকমান্ডের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন। ত‌বে আওয়ামী লী‌গের এক নেতার ব‌লেন,‌ যে যত তোর‌জোপ করুক না কেন জনগণ না চাই‌লে নেত্রী তা‌কে ম‌নোনয়ন দি‌বেন না সৎ যোগ্য ও যে জনগ‌নের সা‌থে মিশ‌তে পার‌বে জনগন যা‌কে চায়‌বে সে ম‌নোনয়ন পা‌বে।

ঢাকার ২০ আস‌নে যারা যারা ম‌নোনয়ন আশা কর‌ছেন: ঢাকা-১ (দোহার ও নবাবগঞ্জ): প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও বেক্সিমকো গ্রুপের চেয়ারম্যান সালমান এফ রহমান, দলের সভাপতিমন্ডলীর সদস্য আবদুল মান্নান খান ও ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য আবদুল বাতেন মিয়া, পনিরুজ্জামান তরুন সাংগঠনিক সম্পাদক ঢাকা জেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নির্মলেন্দু গুহ, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি নাসির উদ্দিন ঝিলু।

ঢাকা-২ (কেরানীগঞ্জ-কামরাঙ্গীরচর): খাদ্যমন্ত্রী ও দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য অ্যাড. কামরুল ইসলাম, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও থানা আওয়ামী লীগের সভাপতি শাহিন আহমেদ।

ঢাকা-৩ (কেরানীগঞ্জ): একক প্রার্থী বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

ঢাকা-৪ (শ্যামপুর): শ্যামপুর থানা আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল হোসেন, আওয়ামী লীগ নেতা আওলাদ হোসেন, সংরক্ষিত আসনের এমপি সানজিদা খানম, সাবেক ছাত্রলীগ নেতা মুনির হোসেন, ঢাকা মহানগর কৃষক লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুস সালাম বাবু।

ঢাকা-৫ (ডেমরা-যাত্রাবাড়ী): হাবিবুর রহমান মোল্লা এমপি, ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান সজল, যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সভাপতি কাজী মনিরুল ইসলাম মনু, সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ মুন্না ও ৪৮ নং ওয়ার্ড কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী আবুল কালাম অনু।

ঢাকা-৬ (সূত্রাপুর-কোতোয়ালি): মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবু আহমেদ মান্নাফি, সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন, ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু, সূত্রাপুর থানার সভাপতি হাজী মো. শাহিদ, বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি ও দক্ষিণ যুবলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) রেজাউল করিম রেজা।

ঢাকা-৭ (লালবাগ-চকবাজার): হাজী মোহাম্মদ সেলিম এমপি, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ও সাবেক সাংসদ ও ছাত্রলীগের সাবেক সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি ও ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর হুমায়ন কবির, দক্ষিণ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আখতার হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা ও ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক।

ঢাকা-৮ (রমনা-মতিঝিল): ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, স্বেচ্চাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোল্লা মো. আবু কাউসার, সাবেক কমিশনার কামাল চৌধুরী, মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাঈল চৌধুরী সম্রাট।

ঢাকা-৯ (মুগদা-সবুজবাগ): বর্তমান সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী ও সবুজবাগ থানা আওয়ামী লীগের সভাপতি আশরাফুজ্জামান ফরিদ।

ঢাকা-১০ (ধানমন্ডি): এ আসনে একক প্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপস এমপি।

ঢাকা-১১ (বাড্ডা-ভাটারা): বর্তমান সংসদ সদস্য ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি একেএম রহমতউল্লাহ, বাড্ডা থানা আওয়ামী লীগের সভাপতি ও ওয়ার্ড কমিশনার ওসমান গণি, থানার সহ-সভাপতি তালাল রিজভী।

ঢাকা-১২ (তেজগাঁও): স্বরাষ্ট্রমন্ত্রী ও মহানগর উত্তর আওয়ামী লীগের উপদেষ্টা আসাদুজ্জামান খান কামাল এমপি, যুবলীগের প্রেসডিয়াম সদস্য মুজিবুর রহমান চৌধুরী, সাবেক এমপি ডা. এইচবিএম ইকবাল।

ঢাকা-১৩ (মোহাম্মদপুর-আদাবর): দলের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জাহাঙ্গীর কবীর নানক, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শেখ বজলুর রহমান।

ঢাকা-১৪ (মিরপুর-শাহআলী): আসলামুল হক এমপি, সংরক্ষিত আসনের এমপি সাবিনা আকতার তুহিন ও দারুস সালাম থানা আওয়ামী লীগের সভাপতি এবিএম মাজহারুল আনাম।

ঢাকা-১৫ (কাফরুল): কামাল আহমেদ মজুমদার এমপি, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এন সাইফুল্লাহ সাইফুল, যুবলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম জাহিদ ও সাংসদ ইলিয়াস উদ্দিন মোল্লার ভাই এখলাছ উদ্দিন মোল্লা। ঢাকা মহানগর উত্তর যুবলী‌গের সভাপ‌তি নি‌খিল।

ঢাকা-১৬ (পল্লবী): ইলিয়াস উদ্দিন মোল্লা এমপি, মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এম এ মান্নান কচি, সাংগঠনিক সম্পাদক ফকির মহিউদ্দিন ও ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি মাঈনুল হোসেন খান নিখিল।

ঢাকা-১৭ (গুলশান-ক্যান্টনমেন্ট): সাবেক বাণিজ্যমন্ত্রী ও সভাপতিমন্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান এমপি, ঢাকা উত্তর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও সাবেক গুলশান থানার সভাপতি ওয়াকিল উদ্দিন।

ঢাকা-১৮ (উত্তরা): সাবেক মন্ত্রী ও দলের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাড. সাহারা খাতুন এমপি, মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাবিব হাসান, দক্ষিণখান ইউপি চেয়ারম্যান ও মহানগরের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক তোফাজ্জল হোসেন, যুবলীগের নেতা সরদার বেলায়েত হোসেন মুকুল, হরিরামপুর ইউনিয়নের চেয়ারম্যান হাসেম এবং ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মাহবুব হোসেন।

ঢাকা-১৯ (সাভার): এনাম মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ডা. এনামূর রহমান এমপি, সাবেক এমপি তালুকদার তৌহিদ জং মুরাদ, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ কবির।

ঢাকা-২০ (ধামরাই): ধামরাই থানা আওয়ামী লীগের সভাপতি আবদুল মালেক এমপি, সাবেক এমপি ও ঢাকা জেলা উত্তরের সভাপতি বেনজির আহমেদ, পৌর মেয়র গোলাম কবির, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল আলীম খান সেলিম, প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-এলাহীর সাবেক এপিএস মনোয়ার হোসেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

খালেদা-তারেককে বাদ রেখে সিদ্ধান্ত নেওয়া যায় কিনা ভাবছে বিএনপি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকেবিস্তারিত পড়ুন

থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

ছয় দিনের সরকারি সফরে থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজবিস্তারিত পড়ুন

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে মাহবুবকে অব্যাহতি

দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে বার সভাপতির শপথ নেওয়ায় ব্যারিস্টার মাহবুববিস্তারিত পড়ুন

  • খালেদা জিয়া ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিলেন : প্রধানমন্ত্রী
  • শ্রমিক অধিকার নিয়ে নালিশের নিষ্পত্তি নভেম্বরে: আইনমন্ত্রী 
  • বিএনপির কেন্দ্রীয় ৩ নেতার পদোন্নতি
  • বিএনপি মানে খাইখাই, আ.লীগ মানেই দেই-দেই: প্রধানমন্ত্রী
  • ক্ষমা চেয়ে নিচ্ছি, তাড়াহুড়োয় ভুল হয়ে গেছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
  • হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া
  • গুরুতর আহত মমতা, হাসপাতালে ভর্তি
  • সুপ্রিম কোর্টে মারামারি ঘটনায় ৩ সহকারী অ্যাটর্নি জেনারেল বরখাস্ত
  • কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী
  • সুপ্রিম কোর্ট নির্বাচন: হট্টগোল-মারামারিতে ভোট গণনা বন্ধ
  • সত্যকে কখনও মিথ্যা দিয়ে ঢাকা যায় না: প্রধানমন্ত্রী
  • ‘নিরাপত্তা নিশ্চিতে অন্যদের নিষেধাজ্ঞা গ্রহণযোগ্য নয়’