শনিবার, জুন ২২, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

‘ওটা আমার জীবনের সবচেয়ে খারাপ মুহূর্ত ছিল’

আজ থেকে ১২ বছর আগে বিশ্বের সবচেয়ে মোটা বালিকার খেতাব পান ক্যাটরিনা রায়ফর্ড। তাকে পরিমাণ করার জন্য ৬৮টি দাঁড়িপাল্লার প্রয়োজন হয়েছিল।

প্রায় পাঁচ বছর তিনি শুধু বিছানায় শুয়ে কাটিয়েছেন। সে নিজে কোন কিছু করতে সক্ষম ছিলেন না। কিন্তু সে হার মেনে নেন নি। একটি কঠোর ডায়েটের চেষ্টায় নেমে পড়েন তিনি। একদিন তিনি শ্বাসকষ্ট ভোগ করার পর তাকে হাসপাতালে নেয়া হয়। তারপর থেকে তিনি ওজন কমানোর চেষ্টায় নেমে পড়েন। তিনি ৩৬ টন ওজন কমাতে সফল হয়েছেন।

তিনি তার লাইফস্টাইলে অনেক পরিবর্তন এনেছেন। তিনি শাকসবজি, ফল, চর্বি ছাড়া মাংস ও হালকা শারীরিক কসরত করা শুরু করেন। বর্তমানে ক্যাটরিনার বয়স ৩৮ বছর। তিনি তার অর্ধেক শরীর কমিয়ে ফেলেছেন।

তবে তার চামড়া অনেক সমস্যা সৃষ্টি করছে। তার শরীরে ১০টি স্থানে অতিরিক্ত চামড়া রয়েছে। যা তার হাঁটু পর্যন্ত ঝুলে থাকে।ক্যাটরিনা প্রথমে কখনও প্রেসের সাথে কথা বলেনি। তবে এবার তিনি বলেছেন, ‘আমি এখন অনেক খুশি এবং নিজের মাঝে অনেক আত্মবিশ্বাস অর্জন করেছি’।

‘আমি দীর্ঘকাল বিছানায় পরে ছিলাম। কিন্তু এখন আমার ওজন কমেছে এবং আমি স্বাধীনভাবে ঘুরতে চাই। আমি এখন ঘুরতে ভালবাসি এবং সপ্তাহে তিন-চারবার জিমে যেতে পছন্দ করি’।

তার শরীরে বিভিন্ন ধরণের সমস্যা রয়েছে যা ঠিক করার জন্য মেডিক্যাল ট্রিটমেন্ট এর প্রয়োজন রয়েছে। এ জন্য তার ব্যায়াম করার অভ্যাস চালিয়ে যেতে হবে। তার পায়ের অতিরিক্ত চামড়া অপসারণের জন্য ডাক্তারেরা বিভিন্ন গবেষণা করছেন।

১২ বছর বয়স থেকে তার ওজনের আধিক্যের সমস্যা দেখা যায়। তার শরীরের মাপের কোন কাপড় বাজারে পাওয়া যেত না। এর ফলে তার মা ঘরে বসে কাপড় সেলাই করে দিতেন। এরপর থেকে তার ওজন শুধু বাড়তেই থাকে। একসময় যখন সে বিছানায় পরে যান, তখন শুধু মরে যাবার চিন্তা করতেন। সে বিভিন্ন ফেক একাউন্ট তৈরি করে বিভিন্ন মাধ্যমে মানুষদের বোকা বানাতেন। সকাল থেকে রাত পর্যন্ত বিছানায় শুয়ে শুয়ে শুধু মোবাইল ও ল্যাপটপ চালিয়েছেন।

তিনি বলেন, ‘ওটা আমার জীবনের সবচেয়ে খারাপ মুহূর্ত ছিল। আমি শুধু মরতে চেয়েছি। সারাদিন আমি শুধু খাদ্য গ্রহণ করতাম এবং অনলাইনে বসে থাকতাম’। আগামীতে তার অপারেশন করা হলে শারীরিক সমস্যাগুলো দূর হবে বলে তিনি আশা ব্যক্ত করেছেন।–সূত্র: ডেইলি স্টার।

এই সংক্রান্ত আরো সংবাদ

ওডিশার প্রথম নারী মুসলিম এমএলএ সোফিয়া ফিরদৌস

ভারতের পূর্বাঞ্চলের রাজ্য ওডিশা থেকে প্রথম নারী ও মুসলিম এমএলএবিস্তারিত পড়ুন

গফরগাঁওয়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক শামছুন নাহার

জাতীয় শিক্ষা সপ্তাহ- ২০২৪ এ ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় মাধ্যমিক পর্যায়েবিস্তারিত পড়ুন

২৪ ঘণ্টা না যেতেই ফের কমলো স্বর্ণের দাম

একদিন না যেতেই আবারও স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছে জুয়েলারিবিস্তারিত পড়ুন

  • গরমে চুলের যত্ন নেবেন কীভাবে?
  • একলাফে সোনার দাম ভ‌রিতে কমলো ৩১৩৮ টাকা
  • ত্বকের দাগ দূর করার ঘরোয়া উপায়
  • দেশের বাজারে কমলো স্বর্ণের দাম
  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য
  • মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?
  • পরোক্ষ ধূমপান থে‌কে নারী‌দের সুরক্ষা চায় ‘নারী মৈত্রী’
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • মন্ত্রণালয়ের নামে ‘মহিলা’ বদলে দেয়া হচ্ছে ‘নারী’
  • তরুণীরা আবেদনময়ী সেলফি তোলেন কেন?