রবিবার, মে ৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

অবৈধ গর্ভপাত ঘটাতে গিয়ে তিন সন্তানের জননীর মৃত্যু

চিকিৎসা বাণিজ্য কেন্দ্র হিসেবে পরিচিত পটুয়াখালীর কলাপাড়া পৌর শহরেরর আলেয়া ক্লিনিকে আজ শনিবার বেলা ১১টায় আবারো এক মর্মান্তিক বিয়োগান্তক ঘটনা ঘটেছে।

সাড়ে চার মাসের অন্তঃসত্ত্বা তিন সন্তানের জননী জুলেখা বেগমকে অবৈধ গর্ভপাত ঘটাতে গিয়ে প্রাণ দিতে হয়েছে। আবার নিহত গৃহবধুকে তড়িঘড়ি করে একটি মাইক্রোতে তুলে হাসপাতালে পাঠিয়ে দেয় ক্লিনিকের দায়িত্বরতরা। পরে পুলিশ গিয়ে মৃতদেহসহ ক্লিনিকের মালিক আমিনুল ইসলাম সুমনের ভাই শফিকুল শামিম ও ক্লিনিকের নার্স মমতাজকে আটক করেছে।

নিহত জুলেখার স্বামী আলাউদ্দিন পুলিশকে জানায়, তার বাড়ি আরামগঞ্জ গ্রামে। তিন সন্তানের পরে ফের স্ত্রী অন্তঃসত্ত্বা হয়ে পড়লে অসচেতন এ দম্পতি গর্ভপাত করাতে আসেন। কেউ রাজী না হলেও ওই ক্লিনিকে গেলে নার্স মমতাজ দশ হাজার টাকায় অবৈধ গর্ভপাত ঘটানোর জন্য দাবি করেন। এক পর্যায়ে আড়াই হাজারে রফা। ক্লিনিকের শয্যায় নেয়ার কিছুক্ষণ পরেই ক্লিনিকের কর্মীরা হন্তদন্ত হয়ে জুলেখার নিথড় দেহ মাইক্রোতে তুলতে দেখেন। পরে জানতে পারেন জুলেখা নেই। মারা গেছে।

উল্লেখ্য, ইতোপুর্বেও ওই ক্লিনিকে এক রোগীর মৃত্যু নিয়ে ব্যাপক আলোচনা রয়েছে। মমতাজ নিজেকে প্যরামেডিক কোর্সধারী বলে দাবি করেছেন।

কলাপাড়া শহর ছাড়াও মহিপুর, আলীপুর, কুয়াকাটা, বাবলাতলায় ১৫টির অধিক ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার গড়ে ওঠেছে। এসব জায়গায় চিকিৎসা সেবার বদলে চলছে চিকিৎসা বাণিজ্য। আলট্রাসনোগ্রাফির চিকিৎসক না থাকলেও যখন-তখন, সবসময় এসব টেস্ট করা হয়। কার টেস্ট কে করছে। আর কে রিপোর্ট লিখছে তার কোন হিসেব নেই। ভুয়া কাগজপত্রে রেজিস্ট্রেশন ছাড়াই চলছে অনেক ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের ব্যবসা।

অভিযোগ রয়েছে হাতের আঙুলের ব্যাথার চিকিৎসা করাতে গেলেও আলট্রাসনোগ্রাফির পরীক্ষা-নীরিক্ষা করানো হয়। এ যেন এক ভিন্ন মুল্লুক। যেন দেখার কেউ নেই। আর যে কারণে প্রাণ দিতে হয়েছে জুলেখার মতো এক কৃষকবধু।

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডাঃ আব্দুল মান্নান জানান, সাধারণত আড়াই মাসের পরে গর্ভপাত (এমআর) করানোর সুযোগ নেই। কলাপাড়া থানার ওসি জিএম শাহনেওয়াজ জানান, মরদেহের ময়না তদন্তের উদ্যোগ নেয়া হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

সুন্দরবনে আগুন নেভানোর কাজ শুরু  

ফায়ার সার্ভিস, বনবিভাগ ও গ্রামবাসী একত্রে  পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জেরবিস্তারিত পড়ুন

সন্ধ্যার মধ্যে ঝড়ের আশঙ্কা

আবহাওয়া অফিস কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগেবিস্তারিত পড়ুন

ভয়ংকর অপকর্মের অভিযোগ রয়েছে মিল্টনের বিরুদ্ধে: ডিবি প্রধান

গোয়েন্দা পুলিশ (ডিবি) ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যানবিস্তারিত পড়ুন

  • দেশের দুই জেলায় ঝড়ের পূর্বাভাস
  • হবিগঞ্জে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে ৫ জন নিহত
  • দলীয় সিদ্ধান্তকে সম্মান জানিয়ে মনোনয়ন প্রত্যাহার করে নিলেন পাপ্পা গাজী
  • উত্তরায় ৮০ কোটি টাকা মূল্যের খাসজমি উদ্ধার
  • ডিজেল, কেরোসিন, পেট্রল ও অকটেনসহ সকল তেলের মূল্যবৃদ্ধি
  • পালিয়ে আসা ২৮৮ বিজিপি-সেনাকে ফেরত পাঠালো বিজিবি
  • যেসব অঞ্চলে টানা ৩ দিন ঝড়বৃষ্টি
  • বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে কেএনএফের ২ সদস্য নিহত
  • ঢাকাতে রাত ১১টার পর মহল্লার চা দোকান বন্ধের নির্দেশ
  • অবশেষে নামলো স্বস্তির বৃষ্টি
  • সাজেকে ডাম্প ট্রাক উল্টে ৬ শ্রমিক নিহত
  • পদ্মায় গোসলে নেমে একসঙ্গে নিখোঁজ ৩ কিশোরের মরদেহ উদ্ধার