সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

‘আগে ওই হিন্দুর লেখা জাতীয় সংগীত পাল্টাতে দাও’

নৌপরিহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, ১৯৭৮ সালের জানুয়ারী মাসে জিয়াউর রহমান চট্রগ্রামে একটি সভায় গিয়েছিলেন। সেখানে জিয়াউর রহমানকে বিএনপির নেতা ডা. ইউসুফ বলেছিলেন, আমরা তো ইসলামী ভাবধারার রাজনীতি করি, কিন্তু আমাদের পতাকায় কোনো ইসলামের চিহ্ন নেই। তখন জিয়াউর রহমান বলেছিলেন, ‘হবে হবে, আমাকে আগে ওই হিন্দুর লেখা জাতীয় সংগীত পাল্টাতে দাও।’ ৩০ লক্ষ মানুষের রক্ত দিয়ে যে জাতীয় সংগীত আমরা অর্জন করলাম, একটি জাতীয় পতাকা অর্জন করলাম তাকে ধ্বংস করার চেষ্টা করেছিলেন জিয়াউর রহমান।

১৯ নভেম্বর শনিবার সকাল ১১টায় পটুয়াখালীর কলাপাড়ায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ উপজেলা কমান্ড কর্তৃক আয়োজিত এক মতবিনিময় সভায় নৌপরিহন মন্ত্রী এসব কথা বলেছেন।

শাহজাহান খান বলেছেন, আমরা মুক্তিযোদ্ধাদের চেতনাকে সমুন্নত রাখতে চাই। বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তি যোদ্ধারা ১৯৭১ সালে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। দেশের উন্নয়নের জন্য আওয়ালীগ সবসময় কাজ করে যাচ্ছে ভবিষ্যতেও করবে অঙ্গীকার করে তিনি বলেন, আমাদের যুদ্ধ এখনো শেষ হয়নি। ২০১৩-১৪ সালে বিএনপি জামাত জোট হরতাল অবরোধের নামে এ দেশের ৬০ হাজার গাছ নিধন, দোকান পাট লুন্ঠন, পেট্টল দিয়ে রাস্তায় বাস পুড়িয়ে দেওয়া, মানুষ হত্যা করাসহ নানান জঙ্গী কার্যক্রম পরিচালনা করেছে। এদেশে রাজাকারদের বিচার হয়েছে এখন সময় এসেছে এই মানুষ পুরিয়ে হত্যাকারীদের বিচার শুরু করতে হবে। মন্ত্রী আরো বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর জামাত শিবির মাথা চারা দিয়ে উঠেছে। জিয়াউর রহমান মুক্তিযোদ্ধাদের হত্যা করেছে। খালেদা জিয়া রাজাকারদের গাড়ীতে জাতীয় পতাকা তুলে দিয়েছে। আমরা যখন এদের বিচার শেষ করতে পারবো তখন আমাদের দেশ কলঙ্ক মুক্ত হবে।

মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস বর্তমান প্রজন্মের অনেকেই জানে না, তাই মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস বাঙালী জাতি তথা তরুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দেওয়ার জন্য চায়ের দোকান, বিভিন্ন অড্ডাস্থল সহ সকল জায়গায় আলোচনার জন্য মুক্তিযোদ্ধা ভাইদের প্রতি আহবান জানান নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খান।গতকাল শনিবার সকাল ১১ টায় আমতলী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত সন্ত্রাস ও জঙ্গিবাদ নিমূর্লে মুক্তিযোদ্ধা সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে মন্ত্রী উপরোক্ত কথা বলেন।

আমতলী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ও আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম দেলওয়ার হোসেন’র সভাপতিত্বে উপজেলা আওয়াশীলীগ কার্যালয়ে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সিনিয়র ভাইস চেয়ারম্যান ইসমত কাদির গামা, কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাংগঠনিক সম্পাদক এবিএম সুলতান আহম্মেদ, বরগুনা সংসদের কমান্ডার আলহাজ্ব আবদুর রশিদ ও মুক্তিযোদ্ধা কাঞ্চন আলী প্রমুখ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আমতলীর পৌর মেয়র মো: মতিয়ার রহমান, ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান, ইউপি চেয়ারম্যান আখতারুজ্জামান বাদল খান, মুক্তিযোদ্ধা পটুয়াখালী কমান্ড কাউন্সিলের কমান্ডর মো: হালিম মিয়া, বিআইডাব্লিটিএর কেন্দ্রীয় সভাপতি মো: আবুল হোসেন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি আব্দুল মালেক।

মন্ত্রী আরো বলেন, চারদলীয় জোট সরকারের সময় এদেশে বিদ্যুৎ ঘাটতি ছিল শেখ হাসিনা ক্ষমতায় এসে এখন সব মানুষের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে। দেশ এক সময় খাদ্য ঘাটতি ছিল এখন দেশের চাহিদা পুরন করে বিদেশও খাদ্য রফতানি করা হচ্ছে। তিনি আরো বলেন, বিএনপি ক্ষতায় এসেছিল সেনাবাহিনীর সহযোগিতায় আর আওয়ামীলীগ ক্ষমতায় এসেছে জনগনের ভোটে। তিনি তরুন প্রজন্মের প্রতি আহবান জানিয়ে বলেন, তোমরা মুত্তিযুদ্ধ করতে পারনি তাই মুক্তিযোদ্ধাও হতে পারবে না কিন্তু মুক্তি যুদ্ধের চেতার জন্য লড়াই করলে তোমরাও হবে এ কালের মুক্তিযোদ্ধা। মন্ত্রী সমাবেশ শেষে আমতলী নৌপরিবহন ঘাট পরিদর্শন করেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

খালেদা-তারেককে বাদ রেখে সিদ্ধান্ত নেওয়া যায় কিনা ভাবছে বিএনপি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকেবিস্তারিত পড়ুন

থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

ছয় দিনের সরকারি সফরে থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজবিস্তারিত পড়ুন

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে মাহবুবকে অব্যাহতি

দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে বার সভাপতির শপথ নেওয়ায় ব্যারিস্টার মাহবুববিস্তারিত পড়ুন

  • খালেদা জিয়া ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিলেন : প্রধানমন্ত্রী
  • শ্রমিক অধিকার নিয়ে নালিশের নিষ্পত্তি নভেম্বরে: আইনমন্ত্রী 
  • বিএনপির কেন্দ্রীয় ৩ নেতার পদোন্নতি
  • বিএনপি মানে খাইখাই, আ.লীগ মানেই দেই-দেই: প্রধানমন্ত্রী
  • ক্ষমা চেয়ে নিচ্ছি, তাড়াহুড়োয় ভুল হয়ে গেছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
  • হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া
  • গুরুতর আহত মমতা, হাসপাতালে ভর্তি
  • সুপ্রিম কোর্টে মারামারি ঘটনায় ৩ সহকারী অ্যাটর্নি জেনারেল বরখাস্ত
  • কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী
  • সুপ্রিম কোর্ট নির্বাচন: হট্টগোল-মারামারিতে ভোট গণনা বন্ধ
  • সত্যকে কখনও মিথ্যা দিয়ে ঢাকা যায় না: প্রধানমন্ত্রী
  • ‘নিরাপত্তা নিশ্চিতে অন্যদের নিষেধাজ্ঞা গ্রহণযোগ্য নয়’