রবিবার, মে ১২, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

এবার বিয়ের দাবিতে দৃষ্টি প্রতিবন্ধী প্রেমিকের বাড়িতে প্রতিবন্ধী প্রেমিকার অনশন

বিয়ের দাবিতে দৃষ্টি প্রতিবন্ধী প্রেমিকের বাড়িতে অনশন করছেন শারিরিক প্রতিবন্ধী প্রেমিকা। বিয়ের স্বীকৃতি না পাওয়া পর্যন্ত প্রেমিকের বাড়িতেই অবস্থান করবেন বলে জানিয়েছেন ওই শারিরিক প্রতিবন্ধী নারী।

রাজশাহীর মোহনপুর উপজেলার শারিরিক প্রতিবন্ধী রোজিনা খাতুনকে (২৫) বাঘা উপজেলার সরেরহাট গ্রামের দৃষ্টি প্রতিবন্ধী প্রেমিক সুজন আলীর (২৮) বাড়িতে গত বুধবার সকাল থেকে অনশন শুরু করেন। শারিরিক প্রতিবন্ধী প্রেমিকাকে দেখতে যেখানে ভিড় জমাচ্ছে উৎসুক জনতা।

রোজিনা বলেন, প্রতিবন্ধী হওয়ার সুবাদে তারা দু’জনই পুঠিয়া উপজেলার সাধনপুর পঙ্গু শিশু বিদ্যানিকেতনের অবৈতনিক ডিগ্রী কলেজে ২০০৯ সালে এইচএসসিতে ভর্তি হন। সুজন তার এক বছরের সিনিয়র ছিল। সেখান থেকেই তাদের পরিচয় হয়। সেই সূত্রে ভাললাগা থেকে ভালবাসার এক পর্যায়ে প্রেমে জড়িয়ে পড়েন। একই কলেজ থেকে এইচএসসিতে পাশ করার পরে সুজন আলী লেখা-পড়া বাদ দিলেও দাউকান্দি ডিগ্রী কলেজে অনার্সে ভর্তি হন ওই নারী। কিন্তু মোবাইল ফোনে যোগাযোগ ছাড়াও দু’জনই দু’জনের বাড়িতেও যাওয়া আসা ছিল। দীর্ঘ দিনের সম্পর্কের মাঝে তাদের দৈহিক সম্পর্ক হয়। ঘটনাটি জানাজানির পর সুজনের পরিবার বিয়ে মেনে নিতে না চাইলে আট মাস আগে তাদের সম্পর্কের অবনতি ঘটে। এরপর থেকে মোবাইল ফোনে যোগাযোগ করলে সুজন এড়িয়ে যান বলে জানান রোজিনা।

রোজিনার দাবি, যে পর্যন্ত সুজনের পরিবার তাকে মেনে না নিবে, সে পর্যন্ত রোজিনা এই বাড়িতেই অবস্থান করবে। সুজনের পরিবার থেকে মেনে না নিলে আত্মহত্যা ছাড়া কোন থাকবে না বলেও জানায় সে।

এদিকে দৃষ্টি প্রতিবন্ধী সুজন আলী দু’জনের সম্পর্কের কথা শিকার করলেও দৈহিক কথা অস্বীকার করেন। তিনি বলেন, আমাদের মধ্যে শুধু বন্ধুত্বের সুবাদে যে সম্পর্ক থাকা প্রয়োজন ততটুকুই ছিল। একই প্রতিষ্ঠানে লেখা-পড়ার সুবাদে কেবল বন্ধুত্ব ছাড়া কিছু ছিলনা। অভিভাবক বিয়ে মেনে না নিলে তার করার কিছুই নেই। বাবা বিয়ে মেনে নিতে রাজি হননি।

বাঘা থানা অফিসার ইনচার্জ আলী মাহামুদ বলেন, মৌখিকভাবে ঘটনার জানার পর ঘটনাস্থলে গিয়ে ছেলের পরিবারকে বোঝানো হয়েছে। মামলার ঝামেলা এড়াতে বিয়ের মতামত দিয়েছে সুজন। এতে তার পিতাও মতামত দিবেন বলে জানান ওসি। অন্যথায় আইনগত ব্যবস্থা নিবেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

বানিয়াচং উপজেলায় দু’পক্ষের সংঘর্ষে রণক্ষেত্রে, ৩ জনে মৃত্যু

হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে রণক্ষেত্রেবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা জেলায় আম সংগ্রহ উদ্বোধন

আমের গুণগত মান বজায় রেখে নিরাপদে আম বাজারজাত করতে সাতক্ষীরাবিস্তারিত পড়ুন

ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ শুরু

লালমনিরহাট থেকে বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের লাইনচ্যুত হওয়া ৩টি বগি উদ্ধারবিস্তারিত পড়ুন

  • ভোটার উপস্থিতি সন্তোষজনক, নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের
  • পাটগ্রাম সীমান্তে ভারতীয় নাগরিক আটক
  • মোহাম্মদপুরে ৬০ কোটি টাকা মূল্যের খাস জমি উদ্ধার
  • বগুড়ার ৩টি উপজেলায় নির্বাচন; ১৫৭ কেন্দ্র ঝুঁকিপূর্ণ
  • সুপ্রিম কোর্টের আদেশে সরিষাবাড়ী উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত
  • গফরগাঁওয়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক শামছুন নাহার
  • বিএনপি নেতাকর্মীরা বগুড়ায় আ.লীগ নেতার নির্বাচনী প্রচারণায়
  • সুন্দরবনে আগুন নেভানোর কাজ শুরু  
  • সন্ধ্যার মধ্যে ঝড়ের আশঙ্কা
  • ভয়ংকর অপকর্মের অভিযোগ রয়েছে মিল্টনের বিরুদ্ধে: ডিবি প্রধান
  • দেশের দুই জেলায় ঝড়ের পূর্বাভাস
  • হবিগঞ্জে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে ৫ জন নিহত