শনিবার, মে ১১, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

এমপি লিটন হত্যা: রিমান্ডে আছে যারা

গাইবান্ধার সুন্দরগঞ্জ আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় গ্রেপ্তার স্বেচ্ছাসেবক লীগ নেতা আহসান হাবিব মাসুদকে রিমান্ডে নিয়েছে পুলিশ। গ্রেপ্তার দেখানোর কয়েক ঘণ্টার মধ্যে গাইবান্ধার মুখ্য বিচারিক হাকিম মইনুল হাসান ইউসুব তাকে সাত দিন হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পুলিশকে অনুমতি দেন।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিউর রহমান জানান, সকালে পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডে নিজ বাড়ি থেকে মাসুদকে গ্রেপ্তার করেন তারা। পরে আদালতে তোলা হলে সন্ধ্যা পৌনে ছয়টার দিকে তাকে রিমান্ডে দেন বিচারক।

সাবেক জাসদ নেতা মাসুদ বছর চারেক আগে আওয়ামী লীগে যোগ দিয়ে স্বেচ্ছাসেবক লীগের সুন্দরগঞ্জ উপজেলা শাখার সহসভাপতি হন। উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ছিলেন।

পুলিশ কর্মকর্তা আতিউর রহমান জানান, লিটন হত্যার ঘটনায় মাসুদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। এ জন্য তাকে আরও জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন বলে তারা আদালতে তাকে রিমান্ডে নেয়ার আবেদন করেন। আদালত ইনস্পেক্টর এনামুল হক জানান, পুলিশের আবেদন মঞ্জুর করে মাসুদকে সাত দিনের রিমান্ডে দিয়েছেন বিচারক।

গত ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জের সর্বানন্দ ইউনিয়নের শাহাবাজ গ্রামের মাস্টারপাড়ায় নিজ বাসায় ঢুকে সংসদ সদস্য লিটনকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। শুরু থেকেই এই ঘটনার জন্য জামায়াত-শিবিরকে দায়ী করে আসছে আওয়ামী লীগ এবং লিটনের পরিবার।

এই ঘটনায় লিটনের ছোট বোন ফাহমিদা বুলবুল কাকলী অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মামলা করার পর গত আট দিনে আটক হয়েছেন মোট ৪৬ জন। এদের প্রায় সবাই জামায়াত-শিবিরের স্থানীয় কর্মী। তবে এই প্রথম ক্ষমতাসীন দলের এক নেতাকে আটক করলো পুলিশ।

পৌর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি এ টি এম মাসুদুল ইসলাম প্রামাণিক চঞ্চল ঢাকাটাইমসকে বলেন, মাসুদ জাসদ করতেন। এই দল থেকে একাধিকবার মনোনয়ন নিয়ে সংসদ নির্বাচন করেছেন। পরে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গোলাম কবির মুকুলের মাধ্যমে তিনি বছর চারেক আগে এই সংগঠনে যোগ দেন।

জামায়াতেরও ছয় কর্মী রিমান্ডে

শুক্রবার রাতে সুন্দরগঞ্জ থেকে আটক হওয়া ১২ জামায়াত কর্মীর মধ্যে ছয় জনকে লিটন হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নিয়েছে পুলিশ। রবিবার গাইবান্ধার মুখ্য বিচারিক হাকিম ময়নুল হাসান ইউসুব তাদেরকে সাত দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন পুলিশকে ।

মামলাটির তদন্ত কর্মকর্তা আবু আশরাফুজ্জামান আরিফ জানান, শনিবার বিকেলে আটকদের আদালতে হাজির করে রিমান্ডে নেয়ার আবেদন করা হয়েছিল। বিচারকক আবেদনটি আমলে নিয়ে রোববার শুনানির দিন ঠিক করেছিলেন। আদালত পরিদর্শক এনামুল হক জানান, শুনানি শেষে ছয় জনকেই সাত দিনের রিমান্ডে দেন বিচারক।

সুন্দরগঞ্জে জামায়াতের পূর্ব থানা আমির গ্রেপ্তার

সুন্দরগঞ্জ থানা পুলিশ অভিযান জামায়াতের পূর্ব থানা আমির সাইফুল ইসলাম মণ্ডলকে গ্রেপ্তার করেছে। থানা সূত্রে জানা যায়, রবিবার বিকেলে উপজেলার কঞ্চিবাড়ির পুলিশ তদন্ত কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এস আই আব্দুল ওয়াহেদ এই অভিযান চালান। উপজেলার চেংমারী উচ্চ বিদ্যালয় এলাকা থেকে তাকে ধরা হয়। এই জামায়াত নেতার বিরুদ্ধে বেশ কয়েকটি নাশকতা মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এই সংক্রান্ত আরো সংবাদ

জাতিসংঘে ফিলিস্তিনকে পূর্ণ সদস্য করার প্রস্তাব পাস  

ফিলিস্তিনকে পূর্ণ সদস্য হিসেবে স্বীকৃতি দিতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রতিবিস্তারিত পড়ুন

বানিয়াচং উপজেলায় দু’পক্ষের সংঘর্ষে রণক্ষেত্রে, ৩ জনে মৃত্যু

হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে রণক্ষেত্রেবিস্তারিত পড়ুন

অনলাইন জুয়া-বেটিং-গেমিংয়ের কারণে অর্থপাচার বাড়ছে: অর্থমন্ত্রী

অনলাইন জুয়া, বেটিং, গেমিং, হুন্ডির কারণে অর্থপাচার বাড়ছে বলে সংসদেবিস্তারিত পড়ুন

  • জবি শিক্ষার্থীদের ইসরায়েলি পণ্য বর্জনের ডাক
  • কোকেনের সবচেয়ে বড় চালানে জড়িতদের নাম পেয়েছে ডিএনসি
  • পাটগ্রাম সীমান্তে ভারতীয় নাগরিক আটক
  • আহসানউল্লাহ মাস্টার হত্যা স্বাধীনতা বিরোধীদের নীলনকশার অংশ : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
  • সাংবাদিক ফরিদের উপর হামলাকারীদের গ্ৰেপ্তারে সাত দিনের আল্টিমেটাম
  • মানুষের হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেত মিল্টন
  • তিউনিসিয়ায় নৌকাডুবিতে নিহত ৮ বাংলাদেশির লাশ দুপুরে দেশে আসছে
  • ভয়ংকর অপকর্মের অভিযোগ রয়েছে মিল্টনের বিরুদ্ধে: ডিবি প্রধান
  • এমভি আবদুল্লাহ চট্টগ্রামের পথে 
  • যুক্তরাষ্ট্রে বন্দুকধারীদের হামলায় পুলিশসহ ৫ জন নিহত
  • পালিয়ে আসা ২৮৮ বিজিপি-সেনাকে ফেরত পাঠালো বিজিবি
  • বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে কেএনএফের ২ সদস্য নিহত