শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

কক্সবাজারের ছোট্র গ্রাম পুলিশ শিশু মানিকের পড়ালেখার দায়িত্বভার নিলেন জেলা ছাত্রলীগ

অর্থের অভাবে মায়ের চিকিৎসা আটকে যাওয়া গ্রাম পুলিশ মানিকের পড়ালেখার দায়িত্ব নিয়েছেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয় ও তার সংঘঠন।

আজ মঙ্গলবার ১৮ই এপ্রিল বিকালে মানিকের পড়ালেখার দায়িত্বভার ছাত্রলীগ গ্রহন করেছে মর্মে ফেসবুকে ঘোষণা দেন ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে মানিকের অসহায়ত্বের কথা জানতে পেরে এই সিদ্ধান্ত নেন তিনি। আজ বিকালে শিশু মানিক ছাত্রলীগ সভাপতির সাথে দেখা করেছে। এসময় মায়ের চিকিৎসার সার্বিক খোজ খবর ও মানিকের পড়ালেখার ভরনপোষণ ছাত্রলীগ কাঁধে নিয়েছে তা জানান।

এবিষয়ে গনমাধ্যমকে নিশ্চিত তথ্য জানিয়েছেন জেলা ছাত্রলীগ সভাপতি ইশতিয়াক আহমেদ জয়। এমনকি নিজের ফেসবুক পেইজে বিস্তারিত আপডেট ও শেয়ার করেছেন।

দুই ভাইয়ের মধ্যে মানিক বড়। পুরো নাম মাঈন উদ্দীন মানিক। একমাত্র আদুরে ছোট ভাই বাবুল। মা ও ছোট ভাইয়ের দু’বেলা আহার জোগাড় করতে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সংগ্রাম করে যাচ্ছে ১৩ বছরের শিশু মানিক। এই মানিক এখন গ্রাম পুলিশের পোশাক পরেই অনিয়মিত চাকরি করছে কক্সবাজারের পেকুয়া থানায়।

১০ বছর আগে ক্যান্সারে আক্রান্ত হয়ে বাবা দফাদার (গ্রাম পুলিশ প্রধান) আকরম মিয়া চলে যান না ফেরার দেশে। উত্তরাধিকারীর জন্য বাবা শুধু রেখে গেছেন গ্রাম পুলিশে দায়িত্ব পালনকালীন সময়ের মাত্র একজোড়া পোশাক। এই পোশাকই তার একমাত্র সম্বল। মায়ের বোঝা না হয়ে নিজের পায়ে দাঁড়াতেই এখন চাকরি বেছে নিয়েছে মানিক। মায়ের চিকিৎসার জন্য টাকা যোগাড় করা খুবই কঠিন তার পক্ষে তারপরেও হাল ছাড়েন নি তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইন পত্রিকায় অর্থের অভাবে মায়ের চিকিৎসা আটকে যাওয়া এবং অসহায়ত্বের কথা প্রকাশিত হলে ছাত্রলীগের নজরে আসে।

জেলা ছাত্রলীগ সভাপতি ইশতিয়াক আহমেদ জয় বলেন, ‘পড়াশুনার দায়িত্ব আমরা কক্সবাজার ছাত্রলীগ পরিবার নিয়েছি শুনে মানিক ছুটে আসে আমার কাছে আমাকে দেখার জন্য। সারাদিন অসুস্থ মায়ের চিকিৎসার টাকা যোগাড়ের জন্য ছুটাছুটিতে ভীষন ক্লান্ত ছিলো মানিক।

তিনি আরো জানান,বাংলাদেশের ইতিহাসে ছাত্রলীগ বরাবরেই অসহায় হতদরিদ্র মানুষের পাশে দাড়িয়েছিলো অতীতে । যেমন কিছুদিন আগেও কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি জাকির হোসেন বিশ্ববিদ্যালয় পড়ুয়া অসহায় রুমার দায়িত্ব নেন। মানিক বয়সে ছোট তারপরেও এই বয়সে শিশু মানিকের অপরিপক্ব কাঁধে সংসার। সে চিন্তা রেখে কথা দিয়েছি মানিককে খন্ডকালীন চাকরি ও পড়ালেখার সব দায়িত্ব ছাত্রলীগ নেবে ইনশাল্লাহ”.

এই সংক্রান্ত আরো সংবাদ

সাজেকে ডাম্প ট্রাক উল্টে ৬ শ্রমিক নিহত

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে শিজকছড়া-উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রিবিস্তারিত পড়ুন

পদ্মায় গোসলে নেমে একসঙ্গে নিখোঁজ ৩ কিশোরের মরদেহ উদ্ধার

রাজশাহীতে পদ্মায় গোসল করতে নেমে নিখোঁজ তিন কিশোরের মরদেহ উদ্ধার করছে ফায়ারবিস্তারিত পড়ুন

ট্রেনে কাটা পড়েছে আনু মুহাম্মদের পায়ের সব আঙুল

রাজধানীর খিলগাঁওয়ে রেলগেটে ট্রেনে বাম পায়ের আঙুল কাটা পড়েছে তেল,বিস্তারিত পড়ুন

  • জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে মাহবুবকে অব্যাহতি
  • টাকার বিনিময়ে স্ত্রীকে ধর্ষকদের হাতে তুলে দেন স্বামী, অতঃপর…
  • পাগলা মসজিদের দান বাক্সে এবার মিলল ২৭ বস্তা টাকা
  • সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি
  • বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস, থাকতে পারে টানা ৩ দিন
  • টানা ৩ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, হিট অ্যালার্ট জা‌রি
  • টাঙ্গাইলে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা
  • সন্ত্রাসী হামলায় আইনজীবী আহত
  • রাজধানীতে হাতিরপুলের আগুন নিয়ন্ত্রণে
  • ভর্তি পরীক্ষায় জালিয়াতি: জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আল্টিমেটাম
  • শিশুর গলায় পিস্তল ঠেঁকিয়ে স্বর্ণালঙ্কার লুট
  • তালাশ টিমের উপর হামলা, ক্র্যাবের নিন্দা ও প্রতিবাদ