মঙ্গলবার, মে ২১, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

কাশ্মিরে ৫০ ঘন্টা ধরে গোলাগুলি, নিহত ২

জম্মু ও কাশ্মীরের একটি সরকারি ভবনে সন্ত্রাসীদের সঙ্গে পঞ্চাশ ঘণ্টারও বেশি সময় ধরে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে ভারতীয় নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে। এতে দুই সন্ত্রাসী নিহত হয়েছেন। শ্রীনগর থেকে ১৫ কিলোমিটার দূরবর্তী ভবনটিতে নিরাপত্তা বাহিনীর সদস্যরা প্রবেশ করেছে। খবর এনডিটিভি।

গত সোমবার থেকে প্যাম্পোরের সাততলা এন্ট্রিপ্রিনিউরশিপ ডেভেলপমেন্ট ইন্সটিটিউট (ইডিআই) ভবনে গোলাগুলি শুরু হয়। গতকাল মঙ্গলবার একজন এবং আজ বুধবার নিরাপত্তা বাহিনীর গুলিতে অপর সন্ত্রাসী নিহত হয়েছে। ভবনটির ভেতরে আরেকজন সন্ত্রাসী থাকতে পারে বলে ধারণা করে সেখানে তল্লাশি চালাচ্ছে সেনাবাহিনী।

সেনাবাহিনী ভবনটির দখল নিতে ৫০টি রকেট, মেশিন গান এবং শতাধিক গ্রেনেড ব্যবহার করেছে। মুহূর্মুহূ গুলি আর গ্রেনেডের আওয়াজে কেঁপে উঠছে এলাকা।

সোমবার সন্ধ্যায় যখন জঙ্গিরা ইডিআই ভবন দখল নেয়, সেই সময় গুলির লড়াইয়ে এক সেনা সদস্য আহত হন। পরিস্থিতির মোকাবিলায় স্পেশাল ফোর্স নিয়ে আসা হয়। তারপর থেকেই শুরু হয়েছে জোর গুলির লড়াই। জঙ্গিরা ভবনের ভিতর থেকে সেনাদের লক্ষ্য করে গুলি চালাচ্ছিল। পাল্টা জবাব দেয় সেনারাও। রাতে যাতে জঙ্গিরা অন্ধকারে পালিয়ে যেতে না পারে সার্চলাইট ফেলে অপারেশন চালানো হয়।

সেনাবাহিনীর তরফ থেকে জানানো হয়, ওই ভবনের আকৃতিটা অনেকটা বাঙ্কারের মত। ফলে সেই সুযোগটাই নিয়েছে জঙ্গিরা। বার বার গুলি, গ্রেনেড এমনকী রকেট লঞ্চার দিয়ে হামলা চালানো হলেও জঙ্গিদের পরাস্ত করতে পারেনি তারা । ভবনটিতে আগুন লাগার পরেও বেরিয়ে আসেনি জঙ্গিরা। সেনাদের অনুমান, জঙ্গিরা বেশ আটঘাঁট বেঁধেই এসেছিল। প্রচুর অস্ত্রশস্ত্র মজুত করেছিল ওই ভবনে।

ভবনটিতে কাশ্মিরের তরুণদের বৃত্তিমূলক প্রশিক্ষণ প্রদান করা হয়। গত জুলাইয়ে হিজবুল কমান্ডার বুরহান ওয়ানির মৃত্যুর পর থেকে কাশ্মিরে উত্তেজনা

শুরু হয়। সে কারণেই গত তিন মাস ধরে ওই ভবনে ক্লাস বন্ধ রয়েছে। গত ফেব্রুয়ারিতেও এই ভবনটিকেই টার্গেট করেছিল জঙ্গিরা। সে বার গুলির লড়াইয়ে পাঁচ সেনা নিহত হয়। তিন জঙ্গিকে হত্যা করে সেনারা।

স্থানীয় এক সূত্রের খবর, ঝিলাম নদী দিয়ে নৌকা করে কাশ্মীরে ঢুকেছিল জঙ্গিরা। পুলিশ জানিয়েছে, সেনাদের দৃষ্টি আকর্ষণের জন্য ইডিআই বিল্ডিংয়ে আগুন ধরিয়ে দেয় জঙ্গিরা। সেনারা সেখানে পৌঁছলে তাদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা।

এই সংক্রান্ত আরো সংবাদ

বাংলাদেশ  এআই অলিম্পিয়াড এর জাতীয় পর্ব অনুষ্ঠিত

আগামী বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য বাংলাদেশের শিক্ষার্থীদের কৃত্রিমবিস্তারিত পড়ুন

প্যালেস্টাইন- ইজরায়েল যুদ্ধে টনে টনে অস্ত্র পাঠাচ্ছে ভারত

ডেনমার্কের পতাকাবাহী একটি জাহাজ ভূমধ্যসাগরের উপর দিয়ে ইজ়রায়েলের দিকে যাচ্ছিল।বিস্তারিত পড়ুন

ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী বেঁচে নেই : রাষ্ট্রীয় টিভি

ইরানে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান এবংবিস্তারিত পড়ুন

  • পঞ্চম দফার লোকসভা নির্বাচনে ভাগ্য পরীক্ষা হবে তারকা প্রার্থীদের 
  • প্যালেস্টাইন- ইজরায়েল যুদ্ধে টনে টনে অস্ত্র পাঠাচ্ছে ভারত
  • তাইওয়ানের পার্লামেন্টে তুমুল মারামারি
  • বাণিজ্য সম্প্রসারন নিয়ে পুতিন-শির বৈঠক
  • ভ্রমণ ভিসায় ভারতে যাতায়াত তিন দিন বন্ধ
  • পুতিন রাষ্ট্রীয় সফরে চীনে পৌঁছেছেন 
  • নীতি সহায়তা যুক্ত হচ্ছে রফতানিতে
  • কানের ৭৭তম আসরের পর্দা উঠছে আজ
  • এক ভিসায় ভ্রমণ করা যাবে উপসাগরীয় ছয় দেশ
  • রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুকে নিরাপত্তা পরিষদের প্রধান করা হয়েছে
  • সেই পাঁচ রাজ্যে বাইডেনের চেয়ে এগিয়ে ট্রাম্প
  • গাজায় মানবিক কনভয়ে ইসরায়েলি হামলার নিন্দা জানিয়েছে বাংলাদেশ