শুক্রবার, মে ৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

কুমিল্লায় ফুটবল খেলা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১৫

কুমিল্লায় গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতায় ফুটবল খেলাকে কেন্দ্র করে দুই উপজেলার স্কুল শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় জেলার বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়ি এবং বলাকা পরিবহনের ৩টি বাস ভাঙচুর করা হয়েছে। এ ঘটনায় উভয়পক্ষের কমপক্ষে ১৫ জন শিক্ষার্থী আহত হয়।

বৃহস্পতিবার (৩ আগস্ট) বিকালে নগরীর জিলা স্কুল সড়কের জেলা শিক্ষা ভবনের সামনে এ ঘটনা ঘটে। রাত সাড়ে ৭টায় ঘটনার বিষয়টি উল্লেখ করে জেলা শিক্ষা অফিসারের মাধ্যমে জেলা প্রশাসকের কাছে অভিযোগ দাখিল করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া সমিতি কুমিল্লার আয়োজনে ৪৬তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতায় ফুটবলের চূড়ান্ত খেলা ছিল বৃহস্পতিবার। বিকাল ৫টায় কুমিল্লা জিলা স্কুল মাঠে খেলাটি অনুষ্ঠিত হয়। খেলায় জেলার আদর্শ সদর উপজেলার পক্ষে কুমিল্লা জিলা স্কুল এবং বরুড়া উপজেলার পক্ষে হাজী নোয়াব আলী পাইলট উচ্চ বিদ্যালয় অংশগ্রহণ করে। খেলা শুরুর ১৬ মিনিটের মধ্যেই পেনাল্টিতে ২-০ গোলে কুমিল্লা জিলা স্কুল এগিয়ে যায়। এতে বরুড়া হাজী নোয়াব আলী পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও খেলোয়াড়রা ক্ষুব্ধ হয়ে মাঠ ত্যাগ করে।

এ ঘটনাকে কেন্দ্র করে নগরীর জিলা স্কুল সড়কের শিক্ষা ভবনের সামনে বরুড়া থেকে খেলোয়াড়সহ শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে আসা বলাকা পরিবহনের ৩টি বাসে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়। হামলায় বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়ির সামনের গ্লাসও ভেঙে যায়। এসময় কমপক্ষে ১৫ জন শিক্ষার্থী ও পথচারী আহত হয়। আহতদের মধ্যে রিফাত হোসেন (১৩), আবদুল্লাহ আল-শিবলী (১৭), জাহিদুল ইসলাম ইমন (১৩), রাব্বি আহমেদ (১৬) ও ইউনুস মিয়াকে (১৬) কুমিল্লা সদর হাসপাতালে এবং অপর আহতদের বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

খবর পেয়ে সন্ধ্যা ৭টার দিকে শিক্ষার্থীদের দেখতে হাসপাতালে যান অতিরিক্ত জেলা প্রশাসক শরীফ নজরুল ইসলাম। এসময় আদর্শ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সামসুজ্জামান ও বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. লুৎফুন নাহার নাজীমসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. লুৎফুন নাহার নাজীম জানান, খেলায় পেনাল্টিতে ২-০ গোলে কুমিল্লা জিলা স্কুল এগিয়ে থাকায় বরুড়ার হাজী নোয়াব আলী পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। একপর্যায়ে তারা মাঠ ত্যাগ করে বাসে ওঠার সময় এ ঘটনা ঘটায়। শিক্ষার্থীদের বহনকারী বলাকা পরিবহনের ৫টি বাসের মধ্যে ৩টি বাসের গ্লাস ভেঙে ফেলা হয়।

কুমিল্লা জেলা শিক্ষা অফিসার মো. আবদুল মজিদ বলেন, খেলার মাঠে সংঘটিত ঘটনার বিষয়টি উল্লেখ করে বরুড়ার হাজী নোয়াব আলী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইলিয়াস কাঞ্চন জেলা প্রশাসকের কাছে আমার মাধ্যমে লিখিত অভিযোগ দাখিল করেছেন। তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী তা খতিয়ে দেখবেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

ভয়ংকর অপকর্মের অভিযোগ রয়েছে মিল্টনের বিরুদ্ধে: ডিবি প্রধান

গোয়েন্দা পুলিশ (ডিবি) ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যানবিস্তারিত পড়ুন

দেশের দুই জেলায় ঝড়ের পূর্বাভাস

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে , দেশের দুই জেলার ওপর দিয়ে সর্বোচ্চবিস্তারিত পড়ুন

হবিগঞ্জে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে ৫ জন নিহত

হবিগঞ্জের মাধবপুরের হরিতলা বাদশা গেইট এলাকায় ট্রাক ও প্রাইভেটকার সংঘর্ষেবিস্তারিত পড়ুন

  • দলীয় সিদ্ধান্তকে সম্মান জানিয়ে মনোনয়ন প্রত্যাহার করে নিলেন পাপ্পা গাজী
  • উত্তরায় ৮০ কোটি টাকা মূল্যের খাসজমি উদ্ধার
  • ডিজেল, কেরোসিন, পেট্রল ও অকটেনসহ সকল তেলের মূল্যবৃদ্ধি
  • পালিয়ে আসা ২৮৮ বিজিপি-সেনাকে ফেরত পাঠালো বিজিবি
  • যেসব অঞ্চলে টানা ৩ দিন ঝড়বৃষ্টি
  • বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে কেএনএফের ২ সদস্য নিহত
  • ঢাকাতে রাত ১১টার পর মহল্লার চা দোকান বন্ধের নির্দেশ
  • অবশেষে নামলো স্বস্তির বৃষ্টি
  • সাজেকে ডাম্প ট্রাক উল্টে ৬ শ্রমিক নিহত
  • পদ্মায় গোসলে নেমে একসঙ্গে নিখোঁজ ৩ কিশোরের মরদেহ উদ্ধার
  • ট্রেনে কাটা পড়েছে আনু মুহাম্মদের পায়ের সব আঙুল
  • জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে মাহবুবকে অব্যাহতি