সোমবার, মে ৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

খুন হওয়া রবিন জীবিত, লাশটি কার ছিল? সেদিন কার লাশ কবর দেওয়া হয়েছে?

দ্বিতীয় স্ত্রীকে ফাঁসাতে নিজপুত্র রবিনকে শ্বাসরুদ্ধ করে হত্যা করেছে বাবা! নিজ পুত্রকে হত্যার দায়ে নিজের দেয়া জবানবন্দিতে নান্দাইল উপজেলার ভাটিবিলপাড় গ্রামের মৃত আব্দুর রহমানের পুত্র রফিকুল ইসলাম ভুলু (৩৫) প্রায় ১১মাস যাবৎ কারাভোগ করছেন।

তবে মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ময়মনসিংহ গোয়েন্দা পুলিশের এসআই মলয় চক্রবর্ত্তী পিপিএম গোপন সংবাদের ভিত্তিতে নিহত (কথিত) পুত্র রবিনকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়। এবার বেরিয়ে এসেছে হত্যাকাণ্ডের আরও লোমহর্ষক তথ্য!

মামলা সূত্রে জানা যায়, ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের পাশে নান্দাইল উপজেলার চন্ডীপাশা ইউনিয়নের ডাংরী গ্রামের কাজল মিয়ার পরিত্যক্ত ইটভাটা সংলগ্ন মাওলানা আসাদ মুন্সির জমি থেকে ২০১৬ সালের ২৯ ফেব্রুয়ারি সোমবার অজ্ঞাতনামা বালক (১১) লাশ উদ্ধার করেন পুলিশ। কোনো ওয়ারিশান না পাওয়ায় লাশটি ময়নাতদন্ত শেষে কিশোরগঞ্জ পৌর কবরস্থানে দাফন করা হয়। এ ঘটনায় নান্দাইল মডেল থানার এসআই মো. আব্দুল মোতালিব চৌধুরী বাদী হয়ে মার্চের ১ তারিখ মামলা দায়ের করেন। তবে একই এলাকার রবিনকে অপহরণ করা হয়েছে মর্মে রবিনের বাবা রফিকুল ইসলাম ভুলু (৩৫) বাদী হয়ে তার দ্বিতীয় স্ত্রী রহিমা আক্তার সাথী, কামাল ও ফজলুল হককে আসামি করে আদালতে একটি অপহরণ মামলা দায়ের করেন।

হত্যা মামলাটির তদন্তভার নেয় ময়মনসিংহ গোয়েন্দা পুলিশ। হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে অফিসার ইনচার্জ ইমারত হোসেন গাজীর নেতৃত্বে গোয়েন্দা পুলিশ মাঠে নামে।

৪ মার্চ লাশের পরণের লুঙ্গি, গায়ে থাকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শার্ট ও লাশের ফটো নিয়ে সেই রবিনের বাড়িতে গেলে রবিনের ভাবী, চাচী, বড় ছেলে খুদেজা, খুরশিদা বেগম ও নুরুল ইসলামসহ উপস্থিত লোকজন ছবিটি একটু ফুলা মনে হলেও রবিনের লাশ বলে সনাক্ত করেন।

ওই দিনই গ্রেফতার হন রবিন হত্যাকাণ্ডের সন্দিগ্ধ আসামি হিসেবে বাবা রফিকুল ইসলাম ভুলু। সেই দিন বিজ্ঞ বিচারকের কাছে জবানবন্দিতে নিজপুত্র রবিনকে শ্বাসরোধ করে হত্যার দায় স্বীকার করলে তাকে জেল হাজতে প্রেরণ করেন বিজ্ঞ বিচারক।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) গোয়েন্দা পুলিশের এসআই মলয় চক্রবর্ত্তী পিপিএম গোপন সংবাদের ভিত্তিতে কথিত নিহত পুত্র রবিনকে জীবিত উদ্ধারের পর লোমহর্ষক তথ্য বেরিয়ে আসে। নিহত সেই রবিন প্রকৃত পক্ষে তার পুত্র নয়। সেই দিন খুন হওয়া ছেলেটির নাম রাব্বি বলে জানিয়েছে।

রফিকুল ইসলাম ভুলু আরও জানায়, এই ছেলেটি ২৮/০২/২০১৬ তারিখে নান্দাইল রোড বাজার রেল গেট এলাকায় ঘোরাফেরা করছিল। দেখতে তার ছেলের বয়সী। সারাদিন নানা স্থানে ঘুরিয়ে নিজপুত্রের পোশাক পরিয়ে রাতে তাকে শ্বাসরোধ করে হত্যা করে। তবে হত্যাকাণ্ডের পর তার পরিহিত স্যান্ডেল লাশের পাশে ভুলক্রমে ফেলে আসে। ছেলেটির প্রকৃত ঠিকানা বলতে পারেনি। শুধু বলেছে তার বাড়ি কিশোরগঞ্জ শোলাকিয়া মাঠের উত্তর পাশে।

গোয়েন্দা পুলিশের জিজ্ঞাসাবাদে ভুলু আরও জানায়, প্রথম স্ত্রী ৪ সন্তান রেখে চলে যায়। দ্বিতীয় স্ত্রীর বাড়িতে যাওয়ার পর স্ত্রী ও তার ভাই ভুলুকে মারধর করে। এরপর প্রতিশোধ নিতেই অপহরণ মামলা করে। তবে ওদের শাস্তি না হওয়ায় ফাঁসাতে সে নতুন পরিকল্পনা করে। নিজ পুত্রের হাতে একটি চিরকুট লেখে রেখে নান্দাইল উপজেলার কাজী বাড়ীর মৃত কাজী মোশারফ হোসেনের পুত্র কাজী মহিবুল হোসেনের মাধ্যমে তাকে কাজের জন্য ঢাকায় পাঠিয়ে দেয়। আর নিজপুত্রের পোশাক পরিয়ে ছেলের সমবয়সী নান্দাইল থেকে এক শিশুকে নিয়ে এসে হত্যা করে। নিজপুত্র রবিন খুন হয়েছে বলে এলাকায় প্রচার করে। ঢাকায় নির্মাণাধীন ভবনে কাজ করতে গিয়ে রবিন মারাত্মকভাবে আহত হয়। প্রথমে তাকে ঢাকা সিএমএইচে চিকিৎসা করা হয়। এরপর একটু ভালো হলে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। ভর্তির পরেই ছড়িয়ে পড়ে ‘নিহত সেই রবিন এখনও জীবিত!’

বিজ্ঞ বিচারকের কাছে মঙ্গলবার জবানবন্দিতে রবিন বলে, আমরা চার ভাই-বোন। পিতার অত্যাচারে মা অন্যত্র চলে যায়। এরপর সাথীকে বাবা দ্বিতীয় স্ত্রী হিসেবে ঘরে আনে। বনিবনা না হওয়ায় সৎ মা তার বাবার বাড়িতে চলে যায়। বাবা তাকে আনতে গেলে সৎ মা ও তার ভাইয়েরা বাবাকে মারধর করে। অসুস্থ অবস্থায় বাবা বাড়িতে আসে। এরপর আমাকে দিয়ে একটি পত্র ও কয়েকটি মোবাইল নম্বর লেখিয়ে কাজের জন্য আমাকে ঢাকায় পাঠিয়ে দেয়। এদিকে বাবা সবার কাছে বলে আমাকে মেরে ফেলেছে। তবে আমি সুস্থ আছি, বেঁচে আছি।

রবিনকে জীবিত উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে ময়মনসিংহ গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ ইমারত হোসেন গাজী বলেন, মঙ্গলবার বিজ্ঞ বিচারকের কাছে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে রবিন। যুগান্তর

এই সংক্রান্ত আরো সংবাদ

সুন্দরবনে আগুন নেভানোর কাজ শুরু  

ফায়ার সার্ভিস, বনবিভাগ ও গ্রামবাসী একত্রে  পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জেরবিস্তারিত পড়ুন

সন্ধ্যার মধ্যে ঝড়ের আশঙ্কা

আবহাওয়া অফিস কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগেবিস্তারিত পড়ুন

ভয়ংকর অপকর্মের অভিযোগ রয়েছে মিল্টনের বিরুদ্ধে: ডিবি প্রধান

গোয়েন্দা পুলিশ (ডিবি) ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যানবিস্তারিত পড়ুন

  • দেশের দুই জেলায় ঝড়ের পূর্বাভাস
  • হবিগঞ্জে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে ৫ জন নিহত
  • দলীয় সিদ্ধান্তকে সম্মান জানিয়ে মনোনয়ন প্রত্যাহার করে নিলেন পাপ্পা গাজী
  • উত্তরায় ৮০ কোটি টাকা মূল্যের খাসজমি উদ্ধার
  • ডিজেল, কেরোসিন, পেট্রল ও অকটেনসহ সকল তেলের মূল্যবৃদ্ধি
  • পালিয়ে আসা ২৮৮ বিজিপি-সেনাকে ফেরত পাঠালো বিজিবি
  • যেসব অঞ্চলে টানা ৩ দিন ঝড়বৃষ্টি
  • বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে কেএনএফের ২ সদস্য নিহত
  • ঢাকাতে রাত ১১টার পর মহল্লার চা দোকান বন্ধের নির্দেশ
  • অবশেষে নামলো স্বস্তির বৃষ্টি
  • সাজেকে ডাম্প ট্রাক উল্টে ৬ শ্রমিক নিহত
  • পদ্মায় গোসলে নেমে একসঙ্গে নিখোঁজ ৩ কিশোরের মরদেহ উদ্ধার