শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

খেলা জমিয়ে তুলেও শ্রীলঙ্কার কাছে হারল বাংলাদেশ

শুরুতে ধাক্কা, এরপর সৌম্য-সাব্বিরের পাল্টা আক্রমণ; তারপর আবারও ছন্দপতন। বল হাতে শুরুতে উইকেট নেওয়ায় ব্যর্থতা। তারপর অবসর ঘোষণা দেওয়া অধিনায়ক মাশরাফির জোড়া আঘাতে ম্যাচে ফেরা। ম্যাচের শেষ দিকে বলের বিপরীতে রানের লড়াই চলেছে। গোটা ম্যাচে এভাবেই উত্থান পতনের মধ্য দিয়ে গেছে বাংলাদেশ। শেষ পর্যন্ত টি-টোয়েন্টি সিরিজ হার দিয়েই শুরু হলো টাইগারদের। ১৫৬ রানের টার্গেটে ৬ উইকেট হাতে রেখেই পৌঁছে গেল স্বাগতিক শ্রীলঙ্কা।

মাঝারি পুঁজি নিয়ে মাহমুদ উল্লাহ রিয়াদকে দিয়ে বোলিং ওপেন করালেন মাশরাফি। কিন্ত সাফল্য আসল না। বল তুলে নিলেন নিজে। আনলেন তাসকিনকে, মুস্তাফিজকে এমনকী সাকিবকেও। কেউ কুশল পেরেরা আর উপল থারাঙ্গার উদ্বোধনী জুটি ভাঙতে পারছিলেন না। বিদায়ী অধিনায়ককে দিতে পারছিলেন না স্বস্তি। শেষ পর্যন্ত ম্যাশ নিজেই ভাঙলেন ৬৫ রানের উদ্বোধনী জুটি। তার বলে মুস্তাফিজের হাতে ক্যাচ দিয়ে ফিরলেন ২৩ বলে ৪ বাউন্ডারিতে ২৪ রান করা উপল থারাঙ্গা।

এরপর ৩৫ বলে ৬ বাউন্ডারি আর ১ ওভার বাউন্ডারিতে হাফ সেঞ্চুরি পূরণ করেন কুশল পেরেরা। অ্যাশলে গুনারত্নেকে দারুণ এক সরাসরি থ্রো তে রানআউট করে দেন সাব্বির রহমান। টার্গেট থেকে ৯ রান দূরে থাকতে তাসকিনের বলে বোল্ড হয়ে যান ৫৩ বলে ৭৭ রান করা পেরেরা। কিন্তু তার আগেই খেলার ফলাফল নির্ধারিত হয়ে গিয়েছিল। ১ ওভার ১ বল হাতে রেখেই বাউন্ডারি হাঁকিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিলেন থিসারা পেরেরা।

এর আগে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ল ৬ উইকেটে ১৫৫ রান করে বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় বলেই তামিমের গুরুত্বপূর্ণ উইকেটটি হারাতে হয়। ইনজুরি কাটিয়ে মাঠে ফিরেই আঘাত হানেন লঙ্কান গতিদানব লাসিথ মালিঙ্গা। তার বলে বোল্ড হয়ে ০ রানেই ফিরতে হলো দেশসেরা ওপেনারকে। এরপর সৌম্য সরকারের সঙ্গী হন সাব্বির রহমান। শুরু হয় দৃষ্টিনন্দন ব্যাটিং। দুই তরুণ মিলে ভয়ডরহীন আগ্রাসী ব্যাটিংয়ে লঙ্কান বোলারদের তুলোধুনো করতে থাকেন। রানের চাকা ঘুরতে থাকে দ্রুত। কিন্তু সাব্বির রহমানের বিদায়ে ঘটে ছন্দপতন।

দ্রুত রান নিতে গিয়ে দুর্ভাগ্যজনক রানআউটের শিকার হন সাব্বির রহমান (১৬)। ৪ বলের ব্যবধানে থিসারা পেরেরার হাতে ক্যাচ দিয়ে আউট হন সৌম্য সরকার। আউট হওয়ার আগে তিনি ২০ বলে ৩ চার এবং ১ ছক্কায় ২৯ রান করেন। মুশফিকের সঙ্গী হন সাকিব আল হাসান। এই জুটিতে যখন চোখ বন্ধ করে ভরসা রাখছিল সবাই তখনই গুনারত্নের বলে বোল্ড হয়ে গেলেন মি. ডিপেন্ডেবল মুশফিকুর রহিম (৮)। সাকিবও বেশিক্ষণ ভরসা দিতে পারলেন না দলকে। সেকুজে প্রসন্নর বলে ১১ রান করে গুনারত্নের হাতে ধরা পড়লেন তিনি।

তরুণ মোসাদ্দেককে সঙ্গী করে ইনিংস গড়ার দায়িত্ব নিলেন মাহমুদ উল্লাহ রিয়াদ। ৬ষ্ঠ উইকেট দুজনে মিলে গড়েন ৫৭ রানের দারুণ এক জুটি। শেষ পর্যন্ত ৩১ রান করে মালিঙ্গার বলে বোল্ড হয়ে গেলেন রিয়াদ। ৩০ বলে ৩ বাউন্ডারিতে সর্বোচ্চ ৩৪ রান করে অপরাজিত রইলেন মোসাদ্দেক। ৫ বল খেলার সুযোগ পেয়ে ১ বাউন্ডারিতে মাশরাফি করলেন ৯* রান।

এই সংক্রান্ত আরো সংবাদ

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের

টস জিতে ব্যাট নেওয়া শ্রীলঙ্কা জানিত লিয়ানাগের সেঞ্চুরিতে ভর করবিস্তারিত পড়ুন

  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ
  • সপরিবারে এশিয়া কাপে নান্নু, খালি বাসায় চোরদের হানা