শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ধর্ম বিরোধী লেখার অভিযোগে ব্লগারের বাড়ির সামনে মৌলবাদীদের হাঙ্গামা

এস এম সাইফুর রহমান নামক এক ব্লগারের আদাবর, ঢাকার বাড়ির সামনে গিয়ে চিৎকার, চেচামেচি করে হুমকি দিয়ে রীতিমতো হাঙ্গামা বাঁধিয়ে দিলো একদল মৌলবাদী। গতকাল ২৫শে মে সন্ধ্যায় আদাবর ৮ নম্বর রোডের ৭৪১/৭ বাড়ির সামনে রীতিমতো জটলা বেঁধে যায়। একদল মৌলবাদী সেখানে জড়ো হয়ে চিৎকার দিয়ে ঐ বাড়ির দীর্ঘদিনের ভাড়াটিয়া এস এম সাইফুর রহমানকে নীচে নেমে আসতে বলে। স্থানীয় একজন মানুষের ভাষ্যমতে তারা “এই ব্যাটা নীচে আয়, তোর মজা দেখাবো”, “তোর কত বড় সাহাস তুই আল্লাহ, নবীকে নিয়ে কটাক্ষ করিস, নীচে আয়, নীচে আয়” এভাবে চিৎকার দিতে থাকে। এক পর্যায়ে তারা সবাই মিলে স্লোগান তোলে “নারায়ে তাকবির, আল্লাহু আকবর; রাসূলের দুষমন, হুশিয়ার সাবধান, আল্লাহ পাকের শত্রু যারা, হুশিয়ার সাবধান।” আশপাশের সবাই ভয়ে ঘরের দরজা, জানালা বন্ধ করে দেয়।

প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা গেছে মৌলবাদীদের অভিযোগ এস এম সাইফুর রহমান দীর্ঘিদিন ধরে আল্লাহ ও তার রাসূলের বিপক্ষে ফেসবুকে লিখে থাকেন। এতে তাদের ধর্মানুভূতি মারত্মকভাবে আহত হয়, ধর্মপ্রাণ মানুষ বিভ্রান্ত হন। এভাবে তাকে আর লিখতে দেয়া যাবে না। এদেশে তার কোন স্থান হবে না। আমাদের কণ্ঠস্বর থেকে যোগাযোগ করা হয় বাড়িওয়ালা ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার জনাব আমিরুল ইসলামের সঙ্গে। তার কাছে জানতে চাওয়া হয়েছিলো কেন ও কিভাবে তার বাড়ির সামনে এমন ঘটনা ঘটতে পারলো। তিনি জানান, “কিছু লোক আমার বাড়ির নীচে এসে হৈচৈ করছিল, তারা আমার বাড়ির তিন তলার ভাড়াটিয়া সাইফুর সাহেবকে নীচে নামতে বলছিলো। তিনি নাকি ইসলামের বিপক্ষে লিখে থাকেন।” তিনি আরো যোগ করেন, “দেখেন ইসলাম শান্তির ধর্ম, যারা বিপথগামী তারাই এভাবে অন্যকে মারার জন্য এভাবে তেড়ে আসে, তাদের সঙ্গে ইসলামের কোন সম্পর্ক নেই। আমি থামিয়ে দিয়েছি তাদের। ব্যাপারটা এখন মিটে গেছে।”

আদাবর থানার সঙ্গে যোগাযোগ করে জানতে চাওয়া হয় তাদের এলাকায় এমন কোন মৌলবাদী গোষ্ঠীর অস্তিত্ব সম্পর্কে তারা কিছু জানেন কিনা। ডিউটি অফিসার পরিচয়ে এস আই হাবিবুর রহমান আমাদের জানান, “বর্তমানে পুলিশের অভিযানে মৌলবাদী জঙ্গিরা কোনঠাসা অবস্থানে আছে। তবে মাঝে মাঝে যে দুই একটা বিচ্ছিন্ন ঘটনা ঘটছে না তা নয়। তবে তাদের এলাকায় এমন গোষ্ঠীর কথা কেউ অভিযোগ করেননি সম্প্রতি।” তার কাছে আমাদের আরো প্রশ্ন ছিলো গতকালের ঘটনা নিয়ে। তিনি জানান, “আমাদের কাছে এক ভদ্রমহিলা যোগাযোগ করে সাহায্য চেয়েছিলেন। বাড়িটি আমিরুল স্যারের। আমরা তার সঙ্গে যোগাযোগ করি করনীয় সম্পর্কে। তিনি আমাদের জানান তিনি বিষয়টা দেখছেন ও তিনি এটা সমাধান করতে পারবেন। পরবর্তীতে আমাদের একটা টিম ঘটনাস্থলে গিয়ে জানতে পারে আগেই সমাধান হয়ে গেছে।”

বাড়ির কেয়ারটেকার জনাব আইনুল জানান, তাদের ঐ এলাকায় থাকতে হবে। ভাড়াটিয়ারা আজ আছে তো কাল নাই, কিন্তু বাড়িওয়ালাকে থাকতে হবে এলাকায়। এজন্য সবাইকে ম্যানেজ করেই তাকে চলতে হবে। তবে ঘটনা সমাধান হয়ে গেছে।

ভুক্তোভোগী জনাব সাইফুর জানান, “আজ মানুষের অধিকারের পক্ষে লড়াই করার কারনে আমার এই পরিণতি। কতটা অসম্মান, অপমানিত হলাম। নীচে গেলে আমাকে গণপিটুনি দিয়ে মেরেই ফেলতো। আমার ছোট্ট ছেলেটি ভয়ে কুকড়ে গেছে। কি অপরাধ করেছি আমি, কি অপরাধ আমার পরিবারের?”

এই সংক্রান্ত আরো সংবাদ

বাংলাদেশের আকাশে দেখা যাচ্ছে গোলাপি চাঁদ

বিশ্বের বিভিন্ন প্রান্তের আকাশে দেখা মিলছে গোলাপি চাঁদের। বিশেষ রঙ্গেরবিস্তারিত পড়ুন

ট্রেনে কাটা পড়েছে আনু মুহাম্মদের পায়ের সব আঙুল

রাজধানীর খিলগাঁওয়ে রেলগেটে ট্রেনে বাম পায়ের আঙুল কাটা পড়েছে তেল,বিস্তারিত পড়ুন

সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি

প্রচণ্ড গরমে দুর্বিষহ হয়ে উঠেছে জনজীবন। এ অবস্থায় সারাদেশে ৩বিস্তারিত পড়ুন

  • বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস, থাকতে পারে টানা ৩ দিন
  • মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ
  • সংগীত শিল্পী খালিদ আর নেই
  • রাজধানীতে হাতিরপুলের আগুন নিয়ন্ত্রণে
  • কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী
  • প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম আর নেই
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?
  • বাংলাদেশে ৫০ হাজার টন পেঁয়াজ রপ্তানির অনুমতি দিয়েছে ভারতের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়।
  • গাজায় এক দিনে নিহত আরও ১৯৩
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • বেইলি রোডের ভবনটিতে রেস্তোঁরা করার অনুমোদন ছিল না: রাজউক
  • পরিচয় জানা গেছে মর্গে থাকা শিশুটির