সোমবার, মে ২০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

নবীগঞ্জে গভীর রাতে বাড়িতে ঢুকে জামায়াত নেতার ছেলেকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা, অপর দুই ছেলে আহত

ঢাকা-সিলেট মহাসড়ক ঘেষা নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের মংলাপুর গ্রামের জামায়াত নেতা মাওলানা মোস্তফা আহমদের বাড়ীতে গভীর রাতে অজ্ঞাতনামা দুর্বৃত্তদের হামলায় গৃহকর্তার ছেলে জামিল আহমদ (২৫) খুন হয়েছেন।

এতে গুরুত্বর আহত হয়েছেন গৃহকর্তাসহ তার আরো দুই ছেলে। ঘটনার খবর পেয়ে নবীগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং লাশ উদ্বার করে পোষ্ট মর্টেম রিপোর্টের জন্য হবিগঞ্জ সদর হাসপাতালের মর্গে প্রেরন করেছে।

স্থানীয়দের ভাষ্যে, ঘটনাটি রহস্যজনক। কারণ গেল বছরের শেষের দিকে ওই বাড়িতে ডাকাত দল হানা দিয়ে মালামাল লুট করে নিয়েছিল। অনেকেই মনে করছেন ঘটনাটি পূব বিরোধের জের। তবে ঘটনাটি ডাকাতি না পূর্ব পরিকল্পিত এনিয়ে চলছে চুল ছেড়া বিশ্লেষন। এ ঘটনায় নিহতের মাতা আছিয়া বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা ৭/৮জন কে আসামী করে নবীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

স্থানীয় সুত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার মংলাপুর গ্রামের বিশিষ্ট ব্যক্তি ইউনিয়ন জামায়াতের আমীর মাওলানা মোস্তফা আহমদের বাড়ীতে গত শুক্রবার রাত ৩টার দিকে ৭/৮ জনের একদল মুখোশধারী লোক বাড়ির কলাপসিবল গেইটের তালা ও ঘরের দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে। এ সময় বাড়ীর গৃহকর্তা মাওলানা মস্তফা আহমদের শয়ন কক্ষে প্রবেশ করে তাকে এলোপাতাড়ি ভাবে মারধর শুরু করলে অন্য রুমে ঘুমিয়ে থাকা তার ছেলে জামিল আহমদ (২৫), মওদুদ আহমদ (২২) ও মাসুদ আহমদ (১৬) আচ করতে পেরে জেগে উঠেন।

একপর্যায়ে তারা তাদের বাবাকে রক্ষা করতে অজ্ঞাতনামা দুবৃর্ত্তদের সাথে পাল্টা আক্রমনের চেষ্টা চালায়। এতে সংঘবদ্ধ দুর্বৃত্তরা ক্ষীপ্ত হয়ে তাদেরকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি ভাবে কোপাতে থাকে। প্রায় আধ ঘন্টা সময় দুবৃত্তদের সাথে চলে তাদের তিন ভাইয়ের হামলা পাল্টা হামলা। এক পর্যায়ে দুবৃত্তরা পিছু নিয়ে বাড়ীর উঠানে যায়। এ সময় উঠানে গিয়ে চলে আরো হামলা পাল্টা হামলা। পরে দুবৃত্তদের সাথে হার মেনে গুরুতর আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়ে ৩ সহোদর। পরে দুবৃত্তরা চলে যায়।

ঘটনার খবর গ্রামের লোকজন জানতে পেরে এগিয়ে এসে তাদেরকে উদ্বার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জামিল আহমদকে মৃত ঘোষনা করেন। অপর আহত ২ সহোদর ও গৃহকর্তা ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনার পর থেকে এলাকায় চরম আংতক দেখা দিয়েছে। তবে ডাকাত দলের হামলা না পূর্ব পরিকল্পিত ঘটনা এনিয়েও থেমে নেই বির্তক।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ এস এম আতাউর রহমান জানান, ঘটনার খবর পেয়ে সাপথে সাথে পুলিশ ঘটনাস্থল রিদর্শন করেছে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে পুর্ব বিরোধের জের ধরে ঘটনাটি সংগঠিত হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, গত ২০১৬ সালের ৭ ডিসেম্বর তারিখে ওই বাড়ীতে দুর্ধর্ষ ডাকাতি সংগঠিত হয়েছিল। এ সময় ডাকাতদল বাড়ির লোকজনকে অস্ত্রের জিম্মি ও মারপিট করে নগদ টাকা ও স্বর্নালংকারসহ কয়েক লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়েছিলো। এর পর থেকে গ্রামের পক্ষ থেকে পাহারাদার রাখা হয়। কিন্তু পাহারাদার থাকা সত্তেও এই ঘটনা সংগঠিত হয়েছে। এনিয়ে চলছে চুল ছেড়া বিশ্লেষণ।

এই সংক্রান্ত আরো সংবাদ

সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধ, ৩ কেএনএফ সদস্য নিহত

বান্দরবানের রুমায় বন্দুকযুদ্ধে সেনাবাহিনীর সঙ্গে তিনজন কেএনএফের সদস্য নিহত হয়েছেন।বিস্তারিত পড়ুন

চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৫

কুমিল্লার চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশেরবিস্তারিত পড়ুন

৪ হাজার কোটির খুলনা-মোংলা রেলপথ প্রস্তুত 

ট্রেন চলাচলের জন্য পুরোপুরি প্রস্তুত খুলনা থেকে মোংলা পর্যন্ত নতুনবিস্তারিত পড়ুন

  • উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে শোকজ শুরু করেছে বিএনপি
  • ময়মনসিংহের এমপি শান্ত দলীয় বিরোধে পদত্যাগের ঘোষণা 
  • লক্ষ্মীপুর জেলায় বজ্রপাতে এক কৃষকের মৃত্যু
  • কাউন্সিলর ও তার ছেলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ 
  • মোহাম্মদপুরের গজনবী রোডে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশ
  • কামরাঙ্গীরচরে বিষপান করে পগৃহবধূর আত্মহত্যা
  • বানিয়াচং উপজেলায় দু’পক্ষের সংঘর্ষে রণক্ষেত্রে, ৩ জনে মৃত্যু
  • সাতক্ষীরা জেলায় আম সংগ্রহ উদ্বোধন
  • ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ শুরু
  • ভোটার উপস্থিতি সন্তোষজনক, নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের
  • পাটগ্রাম সীমান্তে ভারতীয় নাগরিক আটক
  • মোহাম্মদপুরে ৬০ কোটি টাকা মূল্যের খাস জমি উদ্ধার