সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

নারায়ণগঞ্জে জমি দখল নিয়ে সংঘর্ষ, আহত ৩০

নারায়ণগঞ্জের রূপগঞ্জে নিরীহ মানুষের জমি জোরপূর্বক দখল করে বালু ভরাট ও একোয়ারভুক্ত জমি দখল করে সীমানা প্রাচীর নির্মাণকে কেন্দ্র করে দুগ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ হয়। উভয়পক্ষে অন্তত ৩০ জন আহত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে শীতলক্ষ্যা নদীর তীরঘেঁষা কায়েতপাড়া ইউনিয়নের চরচনপাড়া ও পূর্বগ্রাম এলাকায় সিটি গ্রুপের প্রকল্প এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী জানান, চরচনপাড়া ও পূর্বগ্রাম এলাকায় স্থানীয় কৃষকদের জমি ক্রয়, বালু ভরাট করছে সিটি গ্রুপ। শতাধিক কৃষকের জমি না কিনে দখল করে বালু ভরাট ও কালীগঞ্জ-চনপাড়া সড়কের পাশের একোয়ারভুক্ত জমিতে সীমানা প্রাচীর নির্মাণ কাজ চালাচ্ছে সিটি গ্রুপের লোকজন। মঙ্গলবার সকালে এলাকাবাসী প্রাচীর নির্মাণ ও বালু ভরাটে বাধা দেয়।

দুপুরে কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহেদ আলী, ইউপি সদস্য বিউটি আক্তার কুট্রি ও হেলালের নেতৃত্বে শত শত এলাকাবাসী লাঠিসোঁটা, টেটা, বল্লমসহ দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে চনপাড়া পুনর্বাসন কেন্দ্র ও পূর্বগ্রাম এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করেন। অপরদিকে সিটি গ্রুপের পক্ষ হয়ে কায়েতপাড়া ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান বজলুর রহমান বজলু ও শমসেরের নেতৃত্বে পাল্টা বিক্ষোভ মিছিল বের করা হয়।

এসময় এলাকাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। দোকানপাট বন্ধ করে দেন ব্যবসায়ীরা। লোকজন ছুটাছুটি করতে শুরু করেন। পুলিশ উভয় বিক্ষোভ মিছিল থামানোর চেষ্টা চালায়। প্রায় দুই ঘণ্টা বিক্ষোভকারীরা চনপাড়া-কালীগঞ্জ সড়কে অবস্থান নেয়ায় সড়কে যানবাহন চলাচল প্রায় বন্ধ হয়ে যায়। বিকেলে চনপাড়া পুনর্বাসনকেন্দ্র এলাকায় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এরপরই শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ। সংঘর্ষে জয়নাল, রাঙ্গা, হনুফা, জিয়াসমিন, ইয়াছিন, খালেক, জুয়েল, সাইফুল, আহাম্মদ, নাইম, বাবুল, জসিম গাজী, খাইরী, শাহিনুর, তাসলিমা, নাসরিন, দেলোয়ারা, শাইরি, শমসের ও কুদ্দুসসহ অন্তত ৩০ জন আহত হয়েছে। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। উপজেলা প্রকৌশলী নাশির একোয়ারভুক্ত জমির সীমানা নির্ধারণ করেন এবং সীমানার ভিতরে কাজ বন্ধ করে দেন।

কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহেদ আলী প্রতিবাদ সভায় দাবি করেন, তার জমিসহ এলাকাবাসীর জমি জবরদখল করে বালু ভরাট করে ফেলেছে সিটি গ্রুপের লোকজন। এর প্রতিবাদ করায় তার বাড়িঘরে হামলা-ভাঙচুর চালানো হয়। সিটি গ্রুপের দায়িত্বরত উপ ঠিকাদার শরীফ মিয়া জানান, সিটি গ্রুপের অধীনে একটি প্রজেক্টের প্রাচীর নির্মাণ ও বালু ভড়াটের কাজ শুরু হয় গত এ মাস পূর্বে । সে সময় থেকেই স্থানীয় চাঁদাবাজ ও সন্ত্রাসী বাহিনী বিভিন্নভাবে তার কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল।

এই সংক্রান্ত আরো সংবাদ

সন্ত্রাসী হামলায় আইনজীবী আহত

নিজস্ব সংবাদদাতা : কোর্টে বিরোধীদলীয় মামলা পরিচালনা করার কারনে সন্ত্রাসীবিস্তারিত পড়ুন

সোনারগাঁয়ে ভোটকেন্দ্রে গুলিবিদ্ধ হয়ে যুবক নিহত

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে নির্বাচনী সহিংসতায় পুলিশের গুলিতে হৃদয় ভূঁইয়া (২৩) নামেরবিস্তারিত পড়ুন

নারায়ণগঞ্জে শ্যালিকাকে ধর্ষণের ভিডিও ইন্টারনেটে, দুলাভাই গ্রেপ্তার

নারায়ণগঞ্জের বন্দরে শ্যালিকাকে ধর্ষণ করে সেই ভিডিও চিত্র ইন্টারনেটে ছড়িয়েবিস্তারিত পড়ুন

  • নারায়ণগঞ্জ ডিবির কর্মকর্তার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা
  • নারায়ণগঞ্জে ছেলের ছুরিকাঘাতে বাবা খুন
  • নর্দমার ভেতর পাঁচ বছর বয়সী শিশুর গলাকাটা লাশ!
  • সাত খুন: ডেথ রেফারেন্স ও আপিল শুনানিতে বেঞ্চ নির্ধারণ
  • নারায়ণগঞ্জে বজ্রপাতে দুইজনের মৃত্যু
  • নারায়ণগঞ্জে স্ত্রীকে হত্যার পর স্বামীর আত্মহত্যা
  • শেয়াল-কুকুরে খেল গৃহবধূর লাশ!
  • প্রবাসীর সুন্দরী স্ত্রীকে নিয়ে যুবদলের সভাপতি উধাও
  • নারায়ণগঞ্জে মাটিতে পুতে রাখা যুবকের লাশ উদ্ধার
  • নারায়ণগঞ্জে যুবকের মস্তকবিহীন লাশ উদ্ধার
  • নারায়ণগঞ্জে ধর্ষণের ভিডিও ধারণ করে ফের মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের চেষ্টা!
  • চতুর্থ স্ত্রীর যৌতুক মামলায় পুলিশ কর্মকর্তার কারাদণ্ড