বুধবার, মে ৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ফাগুনে আগুন রাঙা সাজ

শীতের উদাসীনতা কাটিয়ে বাতাসে লেগেছে বসন্তের ছোয়া। শীতের দুয়ারে কড়া নেড়ে দক্ষিণা বাতাস জানিয়ে দিয়েছে বসন্তের আগমনের কথা।

গাছে গাছে ফুটেছে রঙিন ফুল। প্রকৃতি যেন সেজেছে এক নতুন সাজে। চোখজুড়ানো রঙিন প্রকৃতির এই উৎসবে সমাগত হতে কে না চায় বলেন? তাই তো ঘরে ঘরে বসন্ত বরণের প্রস্তুতি চলছে। আর ফাগুনের আগুন রঙে নিজেকে সাজাতে আপনিও অস্থির।

তাই এবারের লাইফস্টাইলে আপনাদের জন্য থাকছে ফাগুনের সাজ।

বসন্তের মেকআপ নিয়ে পরামর্শ দিয়েছেন লোটাস হারবাল বিউটি পার্লারের কর্ণধার জান্নাত এনাম রিমি –

পহেলা ফাগুনে শুধু বাসন্তী বা হলুদ রঙের শাড়ি পড়তে হবে তা নয়, আপনি চাইলে যে কোনো রঙের আপনার পছন্দের একটি শাড়ি পরতে পারেন। এ ক্ষেত্রে গাঢ় রঙের শাড়ি বা সালোয়ার-কামিজ পরতে পারেন। তবে বিশেষ দিনে এক প্যাঁচে শাড়িতে আপনাকে বেশ মানাবে।

আপনি চাইলে ব্লাউজেও বিশেষত্ব রাখতে পারেন যেমন : ঘটি হাতার ব্লাউজ, থ্রি কোয়ার্টার হাতা, সাধারণ হাতা বা গলায় বা হাতে কুচি দিয়েও ব্লাউজ তৈরি করতে পারেন।

মেক্সআপ : এসময়টাতে খুব গাঢ় করে মেকআপ না করে হালকা সাজতে পারেন।তবে মেকআপ নেয়ার আগে অবশ্যই মুখমণ্ডলটাকে ক্লিনজিং করে নিন। তাহলে মেকআপ ভালো করে বসবে। এরপর ময়েশ্চারাইজিং ক্রিম লাগান। ১৫ মিনিট পর ফাউন্ডেশন মুখে মসৃণভাবে লাগিয়ে নিন। তারপর হাল্কা পাউডার ও ফেসপাউডার লাগান। ত্বকের রঙের সঙ্গে মিলিয়ে শেড নির্বাচন করুন।

এবার চোখ দুটিকে সাজিয়ে নিন একটু গাঢ় করে মাসকারা, আইলাইনার, কাজল ও হালকা আইশ্যাডো দিন।এর পর গাঢ় রঙের লিপলাইনার দিয়ে ঠোঁট এঁকে নিয়ে লাল বা গোলাপী রঙের লিপস্টিক লাগাতে পারেন। এর পর কপালে শাড়ির মিলিয়ে একটি বড় টিপ দিতে পারেন।

চুলের সাজ : ফাগুনের উৎসবে উদযাপনে যেহেতু সারাটা দিনই বাইরে কাটাবেন, তাই চুলের দিকটায় একটু বেশি নজর দিতে হবে। সেক্ষেত্রে চুল খোলা রাখতে পারেন। এছাড়া এক পাশে ক্লিপ আটকে তার ওপর ফুল গুঁজে দিতে পারেন। দুই পাশ থেকে চুল পেঁচিয়ে এনেও পুরো চুল খোলা রাখতে পারেন। এ ক্ষেত্রে দুল ও মেকআপের সঙ্গে মিলিয়ে সঠিক স্থানে ফুলটিকে আটকে নিন।আপনি চাইলে আঁটসাঁট করে খোঁপাও করে নিতে পারেন। খোঁপার ফুলের মালা না জড়িয়ে চারপাশ দিয়ে ছোট ফুল গেঁথে নিতে পারেন।

এছাড়া সামনে দুই পাশ থেকে চুল টুইস্ট করে টেনে পেছনে নিয়ে আটকে নিন ক্লিপ দিয়ে। এবার সাধারণভাবে বেণি করে মাঝে মধ্যে ফুল আটকে দিতে পারেন।

ফুলের সাজ : ফাগুনের সাজে ফুল থাকবে না তা কী হয়! পয়লা ফাগুনের সাজের মূল আকর্ষণই হলো ফুল। আপনি শাড়ি কিংবা সালোয়ার-কামিজের সঙ্গে মিলিয়ে পরতে পারেন ফুল বা ফুল দিয়ে তৈরি তাজ। আপনি লাল বা গোলাপী রাঙের ঠোঁট আর টিপের সঙ্গে মিলিয়ে পরতে পারেন একই রঙের ফুল। গলায়ও পরতে পারেন ফুলের মালা।

মাথায় যখন বড় ফুল পরবেন, তখন গলা ও কানের গয়নাটা একটু হাল্কা বেছে নিন। সাধারণত বাজারে এসময় হলুদ গাঁদা, বিভিন্ন রঙের চন্দ্রমল্লিকা, ডালিয়া, গোলাপ, চেরি ফুল পাওয়া যায়। এসব ফুল দিয়েও নিজেকে ফাগুনের রঙে রাঙাতে পারেন আপনি।

এই সংক্রান্ত আরো সংবাদ

মৌসুমের সব রেকর্ড ভেঙে তাপমাত্রার পারদ উঠল ৪৩ ডিগ্রিতে

চুয়াডাঙ্গায় ১৮ দি‌ন ধ‌রে অব্যহত র‌য়ে‌ছে তীব্র থে‌কে অ‌তি তীব্রবিস্তারিত পড়ুন

যেসব অঞ্চলে টানা ৩ দিন ঝড়বৃষ্টি

চট্টগ্রাম বিভাগে টানা দুই দিন এবং সিলেট বিভাগে টানা তিনবিস্তারিত পড়ুন

২৪ ঘণ্টা না যেতেই ফের কমলো স্বর্ণের দাম

একদিন না যেতেই আবারও স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছে জুয়েলারিবিস্তারিত পড়ুন

  • গরমে চুলের যত্ন নেবেন কীভাবে?
  • একলাফে সোনার দাম ভ‌রিতে কমলো ৩১৩৮ টাকা
  • কত দিন পর পর টুথব্রাশ বদলাবেন?
  • ত্বকের দাগ দূর করার ঘরোয়া উপায়
  • তরমুজ খেলে কি সত্যিই ওজন কমে?
  • মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?
  • ডিম সেদ্ধ নাকি ভাজা, কোন ভাবে খেলে মিলবে বেশি পুষ্টি
  • ছুটিতে ঘুরে আসুন ‘শ্যামল বাংলা’
  • ঘ্রাণেই সতেজতা
  • গরম শেষে প্রশান্তির বৃষ্টি
  • কেমন চশমা কোন মুখে