সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বাংলাদেশের গর্বঃ বিশ্বের সেরা তিন অল রাউন্ডার সাকিব

আশ্রাফুল তানজিলঃ- সেদিন গল্পের আসরে এক প্রিয় বন্ধু হঠাৎ করে প্রশ্ন করল, ‘বলতো বাংলাদেশের গর্ব করার মত এই মুহুর্তে তিন ব্যাক্তি কে কে?’ আমাদের অনেকেই অনেকের নাম উল্লেখ করল। সে কোন ভাবেই একমত পোষন করল না। অত:পর সে তার মতামত ব্যক্ত করল এবং বলল…এই সময়ের সাড়া জাগানো বাংলাদেশের তিন ব্যাক্তি হলেন ‘সাকিব’। আমাদের উদ্দেশ্যে সে বেশ কিছু যুক্তি উপস্থাপন করে নিম্নের তিনজন ব্যাক্তিকে বাংলাদেশের গর্ব বলে মতামত দেয় এবং উইকিপিডিয়া থেকে তার মতামতের ব্যা্খ্যা বের করে সত্য প্রমান করে দেয়। বাস্তবে তাই ঘটল। বর্তমানে বিশ্বজুড়ে একই নামের এই তিন মানুষের আলাদা পরিচিতি রয়েছে গর্ব করার মত।

হাফেজ নাজমুস সাকিব

সৌদি আরবের মক্কা নগরীর হারাম শরিফে অনুষ্ঠিত হয় জাঁকজমকপূর্ণ এক আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা। সেই প্রতিযোগিতায় প্রথম হয়েছেনে বাংলাদেশের ময়মনসিংহের স্বর্ণসন্তান হাফেজ নাজমুস সাকিব। সারা বিশ্বের ৭০টি দেশের প্রতিযোগীরা উক্ত প্রতিযোগিতায় অংশ নিয়েছিল। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে হাফেজ নাজমুস সাকিব কাবা শরীফের ইমাম আবদুর রহমান আস-সুদাইসের কাছ থেকে পুরস্কারস্বরূপ ৮০,০০০ সৌদি রিয়াল ও বিশেষ সম্মাননা পদক এবং একটি সার্টিফিকেট গ্রহণ করেছেন।
 Sakib
শুধু এই একটি প্রতিযোগিতায়ই নয়, বাংলাদেশের গর্ব হাফেজ সাকিব জাতীয় ও আরো বেশ কিছু আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বিভিন্ন পুরস্কার অর্জন করছেন। বিশ্বসেরা হাফেজে কোরআনের তালিকাতে যুক্ত এখন বাংলাদেশি হাফেজ নাজমুস সাকিবের নাম। বিশ্বের বুকে আরো একবার বাংলাদেশের গৌরবোজ্জ্বল নাম আলোকিত হলো তার মাধ্যমে। সারা বিশ্বের মুসলমানরা বাংলাদেশকে আজ অন্য চোখে দেখবে। প্রতিভাবান এই হাফেজ এনটিভিতে প্রচারিত পিএইচপি কোরআনের আলো প্রতিযোগিতায় সারা দেশ থেকে আগত হাফেজে কোরআনদের মাঝে প্রথম স্থান অধিকার করেছিলেন।

সাকিব আল-হাসান

সাকিব আল-হাসান (জন্ম: ২৪ মার্চ ১৯৮৭) একজন বাংলাদেশী ক্রিকেটার। ২০০৬ সালের আগস্ট মাসে জিম্বাবুয়ের বিপক্ষে একদিনের আন্তর্জাতিক ম্যাচে অভিষেক। তিনি বামহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান এবং বামহাতি অর্থোডক্স স্পিনার। সাকিব ছিলেন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)-এর প্রাক্তন শিক্ষার্থী। তার খেলার মান আর ধারাবাহিকতা তাকে নিয়ে গেছে এক নতুন উচ্চতায়, হয়েছেন দলের সবচেয়ে নির্ভরযোগ্য একজন খেলোয়াড়-“দ্য ওয়ান ম্যান আর্মি”।
hhh
এছাড়াও তার রয়েছে বিশ্বের সেরা অল-রাউন্ডার হওয়ার কৃতিত্ব। সাকিব ২০১৫ সালের জানুয়ারিতে টেস্ট, ওডিআই ও টি২০ প্রত্যেক ক্রিকেট সংস্করণে এক নম্বর অল-রাউন্ডার হওয়ার গৌরব অর্জন করেন| সাকিব প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে একদিনের ক্রিকেটে ৪,০০০ করার গৌরব অর্জন করেন। তিনি টি২০তে বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ১০০০ রান পূর্ণ করেন ৷ এছাড়া দ্বিতীয় অলরাউন্ডার হিসেবে টি২০তে ১০০০ রান ও ৫০ উইকেট লাভ করেন ৷

শাকিব খান

শাকিব খান (জন্ম: ২৮ মার্চ) একজন জনপ্রিয় বাংলাদেশী চলচ্চিত্র অভিনেতা। তার প্রকৃত নাম মাসুদ রানা হলেও তিনি শাকিব খান নামে চলচ্চিত্রাঙ্গনে আবির্ভূত হয়ে সোহানুর রহমান সোহান পরিচালিত অনন্ত ভালোবাসা ছায়াছবির মাধ্যমে তার অভিনয় জীবন শুরু করেন।

কিন্তু ছবিটি তাকে খ্যাতির চূড়ায় পৌছাতে সাহায্য না করলেও কয়েক বছর পরে বাংলাদেশ চলচ্চিত্র ইতিহাসে সবচেয়ে সফল এবং সর্বোচ্চ বেতনভোগী অভিনেতা হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেন।

তিনি ভালোবাসলেই ঘর বাঁধা যায় না এবং ২০১২ সালে খোদার পরে মা ছবির জন্য দু’বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারের শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেতার পুরস্কারে ভূষিত হন।
dfff
সূএঃ উইকিপিডিয়া

এই সংক্রান্ত আরো সংবাদ

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

এফডিসিতে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা করেছে কয়েকজন চলচ্চিত্র শিল্পী। সেখানকারবিস্তারিত পড়ুন

অভিনেতা ওয়ালিউল হক রুমি মারা গেছেন

অভিনেতা অলিউল হক রুমি সোমবার (২২ এপ্রিল) ভোরে রাজধানীর একটিবিস্তারিত পড়ুন

পরীমণিকে আদালতে হাজির হতে সমন

নায়িকা পরীমণির বিরুদ্ধে ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদের করা হত্যাচেষ্টা মামলারবিস্তারিত পড়ুন

  • শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষের জায়গা নেই: বুবলী
  • সিনেমা মুক্তি দিতে হল না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন নায়ক
  • সংগীত শিল্পী খালিদ আর নেই
  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য
  • মোহাম্মদপুর কেন্দ্রীয় কবরস্থানে সমাহিত হবেন সাদি মহম্মদ
  • কে কোন ক্যাটাগরিতে জিতলেন অস্কার?
  • রাজকে নিয়ে বিস্ফোরক মন্তব্য পরীমনির
  • মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা
  • আর অভিনয় করতে পারবেন না সামান্থা!
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?
  • অপু বিশ্বাস ও ইমন এবার মির্জাপুরে কসমেটিকসের দোকান উদ্বোধন করলেন
  • জয়া-ফয়সালকে এক সঙ্গে দেখতে চান সাবেক ছাত্রলীগ নেতা নাজমুল