মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বিএনপির ভিশন ঘোষণা পর্যন্ত, হারিয়ে যাবে: হাছান মাহমুদ

বিএনপির ভিশন ২০৩০ এর সমালোচনা করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়া বলেছেন- বাংলাদেশকে রংধনুর বাংলাদেশ বানাবেন। বস্তুত রংধনু যেমন কিছুক্ষণের জন্য আকাশে দেখা যায় আবার মুহূর্তেই হারিয়ে যায়, বিএনপির ভিশনও ঘোষণা পর্যন্ত এরপরেই হারিয়ে গেছে। আজ শুক্রবার সকালে ঢাকা রিপোটার্স ইউনিটিতে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

হাসান মাহমুদ বলেন, আন্দোলনের নামে ২০১৩,২০১৪ ও ২০১৫ সালে দেশব্যাপী সন্ত্রাসী কর্মকাণ্ড ও নৈরাজ্যের জন্য বিএনপির যে তকমা লেগেছ তা থেকে বেরিয়ে আসার ব্যর্থ চেষ্টা হিসেবেই বিএনপি ভিশন-২০৩০ ঘোষণা করেছে।

তিনি আরো বলেন, বিএনপি দেশে-বিদেশে এখন সন্ত্রাস-নৈরাজ্য, যুদ্ধাপরাধী ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষক দল হিসেবে পরিচিত। বিএনপি নেত্রীর আঁচলের তলা পেট্রলবোমা বাহিনী ও জঙ্গিদের আশ্রয়স্থল। কানাডার একটি আদালতও বিএনপিকে সন্ত্রাসী সংগঠন হিসেবে রায় দিয়েছে। তাই বিএনপি তাদের এ সকল তকমা থেকে বেরিয়ে আসার জন্য জনগণের কাছে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্যই ভিশন ২০৩০ ঘোষণা করেছে। বিএনপির ভিশন ২০৩০ একটি অন্তঃসার শূন্য ও জননেত্রী শেখ হাসিনা ঘোষিত ভিশন ২০২১ ও ২০৪১ থেকে নকল করা একটি ভিশন।

হাছান মাহমুদ বলেন, ২০০৮ সালে নির্বাচনের পূর্বে আওয়ামী লীগ দেশবাসীকে যে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছিলেন তা এখন বাস্তবতা। খালেদা জিয়া বলেছেন, তথ্যপ্রযুক্তি খাতকে অন্যতম রপ্তানিখাত হিসেবে গড়ে তুলবেন সেই ঘোষণা শেখ হাসিনা আজ থেকে সোয়া আট বছর আগেই দিয়েছিলেন এবং শেখ হাসিনা তার সে ওয়াদাও রেখেছেন। তথ্যপ্রযুক্তি বর্তমানে বাংলাদেশের অন্যতম রপ্তানিখাত। খালেদা জিয়া মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মাননার কথা বলেছেন, যা জাতির সাথে তামাশা ছাড়া আর কিছুই নয়। কারণ তিনি যুদ্ধাপরাধীদের দল জামায়াতকে নিয়ে জোট গঠন করেছেন, তাদের নিয়ে রাজনীতি করছেন। ২০০১ সালে ক্ষমতায় এসে খালেদা জিয়া সেই যুদ্ধাপরাধীদের হাতেই আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক জাতীয় পতাকা তুলে দিয়েছিলেন। সুতরাং মুক্তিযোদ্ধাদের নিয়ে তার এ বক্তব্য তামাশা ছাড়া আর কিছুই না।

সংগঠনের উপদেষ্টা হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, তাতী লীগের সভাপতি সাধনা দাশ,বলরাম পোদ্দার,শাহাদাত হোসেন, এমএ করিম প্রমুখ।

এই সংক্রান্ত আরো সংবাদ

খালেদা-তারেককে বাদ রেখে সিদ্ধান্ত নেওয়া যায় কিনা ভাবছে বিএনপি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকেবিস্তারিত পড়ুন

থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

ছয় দিনের সরকারি সফরে থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজবিস্তারিত পড়ুন

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে মাহবুবকে অব্যাহতি

দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে বার সভাপতির শপথ নেওয়ায় ব্যারিস্টার মাহবুববিস্তারিত পড়ুন

  • খালেদা জিয়া ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিলেন : প্রধানমন্ত্রী
  • শ্রমিক অধিকার নিয়ে নালিশের নিষ্পত্তি নভেম্বরে: আইনমন্ত্রী 
  • বিএনপির কেন্দ্রীয় ৩ নেতার পদোন্নতি
  • বিএনপি মানে খাইখাই, আ.লীগ মানেই দেই-দেই: প্রধানমন্ত্রী
  • ক্ষমা চেয়ে নিচ্ছি, তাড়াহুড়োয় ভুল হয়ে গেছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
  • হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া
  • গুরুতর আহত মমতা, হাসপাতালে ভর্তি
  • সুপ্রিম কোর্টে মারামারি ঘটনায় ৩ সহকারী অ্যাটর্নি জেনারেল বরখাস্ত
  • কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী
  • সুপ্রিম কোর্ট নির্বাচন: হট্টগোল-মারামারিতে ভোট গণনা বন্ধ
  • সত্যকে কখনও মিথ্যা দিয়ে ঢাকা যায় না: প্রধানমন্ত্রী
  • ‘নিরাপত্তা নিশ্চিতে অন্যদের নিষেধাজ্ঞা গ্রহণযোগ্য নয়’