রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বিএনপি-জামায়াত দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে: প্রধানমন্ত্রী

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করার লক্ষ্যে নেতা-কর্মীদের কাজ করার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশ একদিন বিশ্বের উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবে, আমরা সেটা পারব। গ্রামে পড়ে থাকা মানুষগুলোর ভাগ্যের পরিবর্তন করতে একমাত্র আওয়ামী লীগ পারবে, আর কেউ পারবে না। তাই আমরা চাই দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। আর সেই ধারা অব্যাহত রাখার জন্য জনগনের সহযোগিতা আমাদের লাগবে। আজ মঙ্গলবার বিকেল সাড়ে তিনটায় টুঙ্গিপাড়ায় নবনির্মিত প্রধানমন্ত্রীর পারিবারিক বাসভবনে নবনির্বাচিত কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের প্রথম যৌথ সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, ঠিক যে ভাবে জনগণ ২০০৮ সালে আমাদের ভোট দিয়ে নির্বাচিত করেছেন, ২০১৪ সালে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। আগামী ২০১৯ সালে নির্বাচনেও জনগণ আওয়ামী লীগকে বিপুল ভোটে জয়ী করবে। আর এজন্য নেতা-কর্মীদের এখন থেকেই জনগনের জন্য কাজ করতে হবে।

যে কোন মূল্যে জঙ্গিবাদ ও সন্ত্রাস নির্মূল করার প্রত্যয় জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। যে কোন মূল্যে জনগনের নিরাপত্তা ও শান্তি নিশ্চিত করা হবে।

শেখ হাসিনা আরো বলেন, ২০২০ সালে জাতির জনকের জম্ম শত বার্ষিকী। সেই বার্ষিকী পালন উপলক্ষে আমাদের এখন থেকে পরিকল্পনা করতে হবে, কাজ করে যেতে হবে, যাতে আমরা সুন্দর ভাবে দিনটি উদযাপন করতে পারি। ২০২১ সালে আমাদের স্বাধীনতার ৫০ বছর পূর্তি হবে, আমরা সুবর্ণ জয়ন্তী পালন করব, সে জন্যও আমাদের প্রস্তুতি নিতে হবে। এবার বাংলাদেশ বিশ্বে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবে, আমরা সেটা পারব।

আওয়ামী লীগ সভাপতি বলেন, দেশ পরিচালনায় দ্বিতীয় মেয়াদে আওয়ামী লীগকে সমর্থণ দেওয়ার সুফল পাচ্ছে দেশের সাধারণ মানুষ। আগামী নির্বাচনেও জনগণের সমর্থন
পেতে নেতা-কর্মী ও স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে তৎপর হওয়ার আহ্বান জানান তিনি।

টানা আটবার আওয়ামী লীগ সভাপতি নির্বাচিত হওয়ার পর আজ মঙ্গলবার দুপুর ১২টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তি‌নি বঙ্গবন্ধু মাজা‌রে পুষ্পস্তবক অর্পণ ক‌রে শ্রদ্ধা নি‌বেদন, ফা‌তেহাপাঠ ও বি‌শেষ মোনাজা‌তে অংশ নেন। প‌রে প্রধানমন্ত্রী কেন্দ্রীয় আওয়ামী লী‌গের প‌ক্ষে বঙ্গবন্ধুর সমাধি‌তে শ্রদ্ধা জানান। এরপর প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু ভব‌নে ব‌সে দোয়া মাহ‌ফি‌লে অংশ নেন। এ সময় তার ছোট বোন শেখ রেহানা উপস্থিত ছিলেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশের বিনিয়োগের আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।বিস্তারিত পড়ুন

বাংলাদেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিল ভারত

বাংলাদেশসহ মধ্যপ্রাচ্য ও এশিয়ার ছয়টি দেশ- সংযুক্ত আরব আমিরাত, ভুটান,বিস্তারিত পড়ুন

অবশেষে নামলো স্বস্তির বৃষ্টি

গ্রীষ্মের তীব্র তাপপ্রবাহের যখন পুড়ছে পুরো দেশ তখন উত্তরপূর্বাঞ্চলের জেলাবিস্তারিত পড়ুন

  • ২৪ ঘণ্টা না যেতেই ফের কমলো স্বর্ণের দাম
  • বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ
  • রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট
  • ২৮ এপ্রিল খুলছে শিক্ষা প্রতিষ্ঠান
  • থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
  • তিন বিচারপতি আপিল বিভাগে নিয়োগ পেলেন
  • বাংলাদেশের আকাশে দেখা যাচ্ছে গোলাপি চাঁদ
  • মিয়ানমার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি
  • বাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই
  • বেনজীরের বিরুদ্ধে দুদকে ব্যারিস্টার সুমনের অভিযোগ 
  • ট্রেনে কাটা পড়েছে আনু মুহাম্মদের পায়ের সব আঙুল
  • দেশের কৃষক বাঁচার জন্য যা প্রয়োজন সেটাই করবে সরকার: কৃষি মন্ত্রী