রবিবার, মে ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বিয়ের ভয়ে যুবলীগ নেতা উধাও, প্রেমিকার অনশন

বিয়ের প্রতিশ্রুতি পূরণের দাবিতে প্রেমিকের বাড়িতে আমরণ অনশনের তৃতীয় দিন পার করছেন প্রেমিকা কলেজছাত্রী পারুল। প্রেমিক যুবলীগ নেতা শাকিল প্রেমিকাকে রেখে বাড়ি ছেড়ে উধাও।

ঘটনা টাঙ্গাইলের বাসাইল উপজেলার ফুলকি পশ্চিমপাড়া গ্রামের। সামাজিকভাবে বিষয়টি মীমাংসার জন্য ইতিমধ্যে বেশ কবার উদ্যোগ নেয়া হলেও প্রেমিকপক্ষের অসহযোগিতায় তা সফল হয়নি।

ঘটনার বর্ণনায় জানা যায়, উপজেলা আওয়ামী যুবলীগের সদস্য শাকিল রানা সচিব ফুলকি পশ্চিমপাড়ার মাসুদ রানা মান্নানের ছেলে। ফেসবুকের মাধ্যমে আড়াই বছর আগে সখীপুর উপজেলার হতেয়া গ্রামের সিদ্দিকুর রহমান মাস্টারের মেয়ে পারুল আক্তারের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে তার। পারুল করটিয়া সা’দত বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত পর্বের ছাত্রী। বছর খানেক আগে তাদের সরাসরি সাক্ষাতের পর প্রেমের সম্পর্ক আরও গভীর হয়।

একপর্যায়ে শাকিল তাকে বিয়ে করার প্রতিশ্রুতি দিয়ে বিভিন্ন জায়গায় ডেটিংয়ে নিয়ে যায় বলে দাবি পারুলের। এর ধারাবাহিকতায় শাকিল তাকে দ্রুত বিয়ে করার প্রলোভন দেখিয়ে স্ত্রীর পরিচয়ে ঢাকার আবাসিক হোটেলে নিয়ে শারীরিক সম্পর্ক তৈরি করে। এরপর বিভিন্ন সময় বিভিন্ন স্থানে নিয়ে একাধিকবার দৈহিক মেলামেশা হয় তাদের মধ্যে।

সর্বশেষ ২৬ ও ২৭ ফেব্রুয়ারি শাকিল তার সঙ্গে শারীরিক সম্পর্ক করে জানিয়ে পারুল বলেন, এসব ঘটনার প্রমাণাদি তার কাছে আছে।

পারুল অভিযোগ করে বলেন, প্রতিশ্রুতি অনুযায়ী তাকে বিয়ে করার কথা বললে শাকিল তা অস্বীকার করেন। শাকিলের এমন প্রতারণামূলক আচরণে গত ৮ মে (সোমবার) সকাল সাতটার দিকে শাকিলের বাড়িতে অবস্থান নিতে বাধ্য হন বলে জানান পারুল।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই দিন শাকিলের সঙ্গে পারুলের কিছু সময় কথা হয়। এরপর হঠাৎ শাকিল মেয়েটিকে রেখে বাড়ি ছেড়ে পালিয়ে যান। তখন মেয়েটি আত্মহত্যার চেষ্টা করলে শাকিলের স্বজনরা তাকে বুঝিয়ে তার অভিভাবকদের আনতে বলে।

দুপুরের পর পারুলের অভিভাবকরা ঘটনাস্থলে হাজির হলেও শাকিল ও তার কোনো নির্ভরযোগ্য অভিভাবক হাজির হননি। পরে ফুলকি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম বাবুল ৯ মে (মঙ্গলবার) সকাল ১০টায় উভয় পক্ষের অভিভাবকদের ঘটনাস্থলে হাজির হতে বলেন। পারুলের লোকজন উপস্থিত থাকলেও শাকিল ও তার পক্ষের লোকজন না থাকায় ঘটনার কোনো সুরাহা হয়নি।

শাকিলের সঙ্গে বিয়ে না হলে তার মুখ দেখানোর উপায় নেই বলে জানান অনশনরত তরুণী পারুল। তিনি সাংবাদিকদের বলেন, ‘আমার সরলতার সুযোগ নিয়ে বিয়ের প্রলোভন দেখিয়ে শাকিল আমার সবকিছু লুটে নিয়েছে। সে আমাকে বিয়ে না করলে আত্মহত্যা ছাড়া আমার আর কোনো পথ থাকবে না।’

কিন্তু শাকিল তাকে (পারুল) বিয়ে করবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন। শাকিলের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি দাবি করেন, ‘মাত্র তিন মাস আগে ফেসবুকের মাধ্যমে পারুলের সাথে আমার পরিচয় হয়েছে। প্রেমের মতো কোনো সম্পর্ক তৈরি হয়নি।’ শাকিলের দাবি, ‘কোনো একটি চক্র হয়তো আমাকে ফাঁসানোর জন্য মেয়েটিকে আমার বাড়িতে পাঠিয়েছে।’

এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনাটি সমাধানের কোনো চেষ্টাই সফল হয়নি। প্রশাসনিকভাবেও কোনো পদক্ষেপ নেয়া হয়নি বলে জানান স্থানীয়রা।

এ ব্যাপারে জানতে চাইলে বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, তিনি ঘটনাটি শুনেছেন। তিনি বলেন, ‘তবে আমার কাছে কোনো অভিযোগ আসেনি। অভিযোগ এলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’
এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করা ঘটনাটি দ্রুত সমাধান না হলে যেকোনো মুহূর্তে অনাকাক্সিক্ষত ঘটনার আশঙ্কা করছেন স্থানীয় লোকজন।

এই সংক্রান্ত আরো সংবাদ

চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৫

কুমিল্লার চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশেরবিস্তারিত পড়ুন

৪ হাজার কোটির খুলনা-মোংলা রেলপথ প্রস্তুত 

ট্রেন চলাচলের জন্য পুরোপুরি প্রস্তুত খুলনা থেকে মোংলা পর্যন্ত নতুনবিস্তারিত পড়ুন

উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে শোকজ শুরু করেছে বিএনপি

চলমান উপজেলা পরিষদের তৃতীয় ধাপের ভোটে দলীয় সিদ্ধান্ত অমান্য করেবিস্তারিত পড়ুন

  • ময়মনসিংহের এমপি শান্ত দলীয় বিরোধে পদত্যাগের ঘোষণা 
  • লক্ষ্মীপুর জেলায় বজ্রপাতে এক কৃষকের মৃত্যু
  • কাউন্সিলর ও তার ছেলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ 
  • মোহাম্মদপুরের গজনবী রোডে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশ
  • কামরাঙ্গীরচরে বিষপান করে পগৃহবধূর আত্মহত্যা
  • বানিয়াচং উপজেলায় দু’পক্ষের সংঘর্ষে রণক্ষেত্রে, ৩ জনে মৃত্যু
  • সাতক্ষীরা জেলায় আম সংগ্রহ উদ্বোধন
  • ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ শুরু
  • ভোটার উপস্থিতি সন্তোষজনক, নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের
  • পাটগ্রাম সীমান্তে ভারতীয় নাগরিক আটক
  • মোহাম্মদপুরে ৬০ কোটি টাকা মূল্যের খাস জমি উদ্ধার
  • বগুড়ার ৩টি উপজেলায় নির্বাচন; ১৫৭ কেন্দ্র ঝুঁকিপূর্ণ