শনিবার, মে ৪, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

যুবলীগকর্মী বাবু হত্যা: ছায়াতদন্তে মাঠে গোয়েন্দা পুলিশ

মতিঝিলের যুবলীগকর্মী রিজভী হাসান বাবু হত্যাকাণ্ডে এখনো পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। তবে এই হত্যাকাণ্ডের কারণ খতিয়ে দেখতে ছায়া তদন্তে মাঠে নেমেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

বাবু হত্যার ঘটনায় তার বাবা মো. আবুল কালাম বাদী হয়ে শনিবার রাতে মতিঝিল থানায় ছয়জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা করেন। কোনো ধরনের বিরোধ থেকে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে মামলার এজাহারে সন্দেহ করা হয়েছে।

মামলার এজাহারে বাদী আবুল কালাম বলেন, ‘আমার ছেলে মতিঝিল এজিবি কলোনিতে বড় হয়েছে। সেখানে তার যাতায়াত ছিল, সে কারণে অনেকের সঙ্গে বিভিন্ন বিষয়ে তার বিরোধ থাকতে পারে। ওই বিরোধের কারণে হিরক, মিলন, সানী, আমিনুল, রাজা ও আলম এই হত্যকাণ্ড ঘটিয়েছে বলে আমার ধারণা।’

গত শুক্রবার রাতে মতিঝিল এজিবি কলোনির ১৯ নম্বর ক্লাবে দুর্বৃত্তদের গুলিতে আহত হন যুবলীগকর্মী রিজভী হাসান বাবু ও তার বন্ধু আহসানুল হক ইমন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে বাবুকে প্রথমে স্কয়ার হাসপাতালে পরে অ্যাপোলো হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অপর আহত আহসানুল হক ইমন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পোস্ট অপারেটিভে চিকিৎসাধীন। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

আজ রবিবার সকাল ১০টার দিকে রিজভী হাসান বাবুর সবুজবাগ থানার পূর্ব বাসাবোর ১০/৩/৩ নম্বর বাসায় গেলে নিহতের বাবা আবুল কালাম ও তাদের পরিবারের কেউ এ প্রতিবেদকের সঙ্গে কথা বলতে রাজি হননি।

ওই বাড়ির দারোয়ান আবদুল মালেক এই প্রতিবেদককে বলেন, ‘ছেলের এই মর্মান্তিক মৃত্যুতে বাবু ভাইয়ের বাবা এখন মানসিকভাবে বিপর্যস্ত। তিনি কারো সঙ্গে কথা বলতে চাইছেন না। ’

মতিঝিল থানা সূত্র জানায়, গতকাল শনিবার রাতে নিহতের বাবা আবুল কালাম বাদি হয়ে একটি হত্যা মামলা করেন। মতিঝিল থানার মামলা নম্বর-২৩। এতে তিনি ছয়জনের নাম উল্লেখ করেছেন।

জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখার উপকমিশনার মাসুদুর রহমান বলেন, যুবলীগকর্মী বাবু হত্যাকাণ্ডের ঘটনায় মতিঝিল থানায় একটি মামলা হয়েছে। পুলিশের পাশাপাশি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশও ছায়া তদন্তে নেমেছে। রাজনৈতিক, ব্যবসায়িক ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই হত্যাকাণ্ড হয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। তবে এ ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার করা হয়নি।

এই সংক্রান্ত আরো সংবাদ

প্রধানমন্ত্রী ১০ টাকার টিকিটে চোখ পরীক্ষা করালেন

রাজধানীর শেরে বাংলা নগরে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালেবিস্তারিত পড়ুন

সন্ধ্যার মধ্যে ঝড়ের আশঙ্কা

আবহাওয়া অফিস কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগেবিস্তারিত পড়ুন

ইবির শেখ রাসেল হলের নয়া প্রভোস্টের দায়িত্বগ্রহণ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শেখ রাসেল হলের নতুন প্রভোস্টে হিসেবে দায়িত্ববিস্তারিত পড়ুন

  • পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিল ভারত
  • অবশেষে রাতে ঢাকায় ঝরছে কাঙ্ক্ষিত বৃষ্টি
  • থাইল্যান্ড সফরে দ্বিপাক্ষিক সম্পর্কে মাইলফলক হয়ে থাকবে : প্রধানমন্ত্রী
  • প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন সাড়ে ১১টায় 
  • গ্যাস নিঃসরণ কমাতে পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির উদ্যোগ নেয়া হবে
  • দেশের দুই জেলায় ঝড়ের পূর্বাভাস
  • হবিগঞ্জে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে ৫ জন নিহত
  • দলীয় সিদ্ধান্তকে সম্মান জানিয়ে মনোনয়ন প্রত্যাহার করে নিলেন পাপ্পা গাজী
  • মে দিবস হচ্ছে শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে শপথের দিন : জিএম কাদের
  • উত্তরায় ৮০ কোটি টাকা মূল্যের খাসজমি উদ্ধার
  • এমভি আবদুল্লাহ চট্টগ্রামের পথে 
  • প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরলেন