রবিবার, মে ৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

রূপগঞ্জে জামায়াত সংশ্লিষ্টতার প্রতিবাদ করায় বিদ্যালয়ে তালা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি বেসরকারী বিদ্যালয়ের পরিচালনা কমিটিতে জামায়াত সংশ্লিষ্টতার প্রতিবাদ করায় জোরপূর্বক বিদ্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে জামায়াত নেতা। শুধু তাই নয় প্রতিষ্ঠানের শতাধিক পিএসসি, জেএসসি ও এসএসসি পরীক্ষার্থীদের কেন্দ্রীয়ভাবে অংশ নেওয়ায় অনিশ্চয়তা দেখা দিয়েছে।

এ ঘটনাটি ঘটেছে উপজেলার বাগবেড় এলাকার কর্ডোবা হাই স্কুলে। বিদ্যালয় সূত্রে জানা যায়, ২০১২ সালে স্থানীয় ছাত্রদল নেতা রুহুল আমীন, রূপগঞ্জ থানা জামায়াত নেতা ইসরাফিল হোসেন বাদল, হারুন উর রশিদ, আজিজুল হক দুলাল স্থানীয় আব্দুল গাফ্ফার, গোলজার হোসেন, খায়রুল ইসলাম, হুমাউন ও মোস্তফা মিয়াসহ ৯ জনের একটি পরিচালনা কমিটির মাধ্যমে কর্ডোভা হাই স্কুল নামে একটি বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠে। এর পর থেকে ১৭ জন শিক্ষকসহ স্থানীয় ৪৭৫ জন শিক্ষার্থী এ বিদ্যালয়ে অধ্যায়ন করে আসছে। এর মধ্যে এ বছর এই বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী রয়েছে ১৭ জন এবং জেএসসি পরীক্ষার্থী ৪৯ জন ও পিএসসি পরীক্ষার্থী ৪৬ জন রয়েছে। তবে প্রতিষ্ঠানের অধ্যক্ষ হারুন উর রশিদ ও পরিচালক ইসরাফিল হোসেন বাদল বিদ্যালয়ের অফিস কক্ষে সম্প্রতি উপজেলা জামায়াতের কর্মকাণ্ড পরিচালনা করতে থাকায় স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। একই সময়ে শিক্ষার্থীদেরকে শিবিরের উদ্ধুদ্ধকরণে কিশোরকন্ঠ ম্যাগাজিন কিনতে বাধ্য করেন তারা। এ ছাড়াও শিবিরের বায়তুলমাল নামে অর্থ আদায়ে নিয়মিত চাঁপ দিয়ে আসছেন বলে অভিযোগ রয়েছে । এ ঘটনায় গত ১৩ জুন সকালে শিক্ষার্থীরা তালা ঝুলানো দেখে স্থানীয় ইউপি সদস্য মনিরুজ্জামানকে জানায়। এর পর বিদ্যালয়ে আসা শিক্ষার্থীরা দুপুরেই স্কুলের মাঠে বিক্ষোভ শুরু করে।

বিক্ষোভে অংশ নেওয়া এসএসসি পরীক্ষার্থী আকাশ জানায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়মিত বিদ্যালয়ে আসেন না। তবে সপ্তাহে একটি তাদের শিবিরের বেঠকে বসতে বাধ্য করেন। মাসিক কিশোর কণ্ঠ না কিনলে “শয়তান” বলে গালি দেন। এ সময় তালা খুলে দিয়ে পরবর্তী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ নিশ্চিত করার দাবী জানায় সে।

এ প্রসঙ্গে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রুহুল আমীন বলেন, বিদ্যালয়ের পরিচালনা কমিটি থেকে জামায়াত নেতাদের অপসারণ করার দাবি ওঠে এলাকা থেকে। কোমলমতি শিক্ষার্থীদের মাঝে জামায়াত কর্মকাণ্ডে জড়িত হতে বাধ্য করার অভিযোগে থাকায় এর প্রতিবাদ করেছি আমি। শিক্ষার্থী ও অভিভাবকদের দাবির মুখে তাদের প্রতিষ্ঠানে নিষিদ্ধ করায় জোরপূর্বক তালা ঝুলিয়ে দিয়েছে। তাদের বিরুদ্ধে কথা বললেই জামায়াত, শিবির তালিকায় নাম দিয়ে পুলিশ দিয়ে হয়রানি করে থাকে। তিনি দাবি করেন, অবিলম্বে তালা খুলে দিয়ে প্রতিষ্ঠান টিকিয়ে রাখার।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য মনিরুজ্জামান বাদশা বলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ইসরাফিল হোসেন বাদল ও প্রধান শিক্ষক হারুন উর রশিদ জামায়াতের কর্মকাণ্ড এ বিদ্যালয় থেকে পরিচালনা করছেন বলে জানি।

এই সংক্রান্ত আরো সংবাদ

সন্ধ্যার মধ্যে ঝড়ের আশঙ্কা

আবহাওয়া অফিস কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগেবিস্তারিত পড়ুন

ভয়ংকর অপকর্মের অভিযোগ রয়েছে মিল্টনের বিরুদ্ধে: ডিবি প্রধান

গোয়েন্দা পুলিশ (ডিবি) ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যানবিস্তারিত পড়ুন

দেশের দুই জেলায় ঝড়ের পূর্বাভাস

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে , দেশের দুই জেলার ওপর দিয়ে সর্বোচ্চবিস্তারিত পড়ুন

  • হবিগঞ্জে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে ৫ জন নিহত
  • দলীয় সিদ্ধান্তকে সম্মান জানিয়ে মনোনয়ন প্রত্যাহার করে নিলেন পাপ্পা গাজী
  • উত্তরায় ৮০ কোটি টাকা মূল্যের খাসজমি উদ্ধার
  • ডিজেল, কেরোসিন, পেট্রল ও অকটেনসহ সকল তেলের মূল্যবৃদ্ধি
  • পালিয়ে আসা ২৮৮ বিজিপি-সেনাকে ফেরত পাঠালো বিজিবি
  • যেসব অঞ্চলে টানা ৩ দিন ঝড়বৃষ্টি
  • বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে কেএনএফের ২ সদস্য নিহত
  • ঢাকাতে রাত ১১টার পর মহল্লার চা দোকান বন্ধের নির্দেশ
  • অবশেষে নামলো স্বস্তির বৃষ্টি
  • সাজেকে ডাম্প ট্রাক উল্টে ৬ শ্রমিক নিহত
  • পদ্মায় গোসলে নেমে একসঙ্গে নিখোঁজ ৩ কিশোরের মরদেহ উদ্ধার
  • ট্রেনে কাটা পড়েছে আনু মুহাম্মদের পায়ের সব আঙুল