সোমবার, মে ৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

শরীয়তপুরে আওয়ামী লীগের দুপক্ষে সংঘর্ষ, নিহত ১! আহত ১৫

শরীয়তপুরের নড়িয়া উপজেলার রাজনগরে আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষে সংঘর্ষ হয়েছে। এতে গুলিবিদ্ধ হয়ে ইকবাল ফকির ওরফে মাইকেল (২৫) নামের এক যুবক নিহত হয়েছে।

নিহত মাইকেল রাজনগর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড যুবলীগের সদস্য। এ ঘটনায় আহত হয়েছে আরো ১৫ জন। তাদেরকে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নড়িয়া থানা পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, আধিপত্য বিস্তার নিয়ে রাজনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা জাকির হোসেন গাজী ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দাদন মিরবহরের মধ্যে দ্বন্দ্ব চলছিল। আজ শুক্রবার সন্ধ্যায় ইউপি চেয়ারম্যান জাকির গাজীর লোকজন দাদন মিরবহরের সমর্থক আন্ধার মানিক বাজারের ব্যবসায়ী দাদন মিরমালতের দোকানে হামলা করে। এ নিয়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় প্রায় শতাধিক ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়।

একপর্যায়ে প্রতিপক্ষের গুলিতে দাদন মীরবহরের সমর্থক ইকবাল ফকির ওরফে মাইকেল আহত হন। গুরুতর অবস্থায় রাত ৮টার দিকে তাকে শরীয়তপুর সদর হাসপাতালে নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত মাইকেল রাজনগর ইউনিয়নের আমিন ফকিরের ছেলে। তিনি ওই ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড যুবলীগের সদস্য ছিলেন বলে জানিয়েছে স্থানীয়রা। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ১০ জন গুলিবিদ্ধ হয়ে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি হয়েছেন। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
এর আগে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় পুলিশ মোতায়ন করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত কোনও মামলা হয়নি। রাজনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দাদন মীরবহর বলেন, “চেয়ারম্যান জাকির গাজীর লোকজন আমার লোকের ব্যবসাপ্রতিষ্ঠানে প্রথমে হামলা করে। তাদের ছোড়া গুলিতে ইকবাল নিহত হয়েছে। ” এ ব্যাপারে কথা বলতে জাকির গাজীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

শরীয়তপুর সদর হাসপাতালের চিকিৎসক এহসানুল ইসলাম বলেন, “মাইকেল নামের এক যুবককে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে আসেন তার স্বজনরা। আমরা তাকে পরীক্ষা করে দেখি তিনি মারা গেছেন। তার শরীরের বিভিন্ন জায়গায় একাধিক গুলির চিহ্ন ছিল। ”

শরীয়তপুরের অতিরিক্ত পুলিশ সুপার এহসান শাহ বলেন, “আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। একজন নিহত হয়েছে। এলাকায় পুলিশ মোতায়ন করা হয়েছে। এখন পরিস্থতি শান্ত রয়েছে। এ ঘটনায় নিহতের স্বজনরা লিখিত অভিযোগ করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। ”

এই সংক্রান্ত আরো সংবাদ

বিএনপি নেতাকর্মীরা বগুড়ায় আ.লীগ নেতার নির্বাচনী প্রচারণায়

বর্তমানে চলছে উপজেলা নির্বাচন। জাতীয় নির্বাচনের মত এই উপজেলা বির্নাচনেওবিস্তারিত পড়ুন

সুন্দরবনে আগুন নেভানোর কাজ শুরু  

ফায়ার সার্ভিস, বনবিভাগ ও গ্রামবাসী একত্রে  পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জেরবিস্তারিত পড়ুন

সন্ধ্যার মধ্যে ঝড়ের আশঙ্কা

আবহাওয়া অফিস কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগেবিস্তারিত পড়ুন

  • ভয়ংকর অপকর্মের অভিযোগ রয়েছে মিল্টনের বিরুদ্ধে: ডিবি প্রধান
  • দেশের দুই জেলায় ঝড়ের পূর্বাভাস
  • হবিগঞ্জে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে ৫ জন নিহত
  • দলীয় সিদ্ধান্তকে সম্মান জানিয়ে মনোনয়ন প্রত্যাহার করে নিলেন পাপ্পা গাজী
  • উত্তরায় ৮০ কোটি টাকা মূল্যের খাসজমি উদ্ধার
  • ডিজেল, কেরোসিন, পেট্রল ও অকটেনসহ সকল তেলের মূল্যবৃদ্ধি
  • পালিয়ে আসা ২৮৮ বিজিপি-সেনাকে ফেরত পাঠালো বিজিবি
  • যেসব অঞ্চলে টানা ৩ দিন ঝড়বৃষ্টি
  • বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে কেএনএফের ২ সদস্য নিহত
  • ঢাকাতে রাত ১১টার পর মহল্লার চা দোকান বন্ধের নির্দেশ
  • অবশেষে নামলো স্বস্তির বৃষ্টি
  • সাজেকে ডাম্প ট্রাক উল্টে ৬ শ্রমিক নিহত