রবিবার, মে ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

শেখ রেহানার সঙ্গে ছবি: বিএনপি নেতা বহিষ্কার !

অসহিষ্ণু রাজনীতির ভিড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র বিএনপি নেতার সালাম ও তার পিঠে শেখ হাসিনার হাত বুলিয়ে দেয়ার ঘটনায় প্রশংসায় যখন দেশবাসী পঞ্চমুখ তখন যুক্তরাজ্যে ঘটল উল্টো ঘটনা। ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার সঙ্গে ছবি আসার পর যুক্তরাজ্য বিএনপির এক দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

ওই নেতা বিএনপির পাশাপাশি যুক্তরাজ্যে টিউলিপের মতই লেবার পার্টির সঙ্গেও জড়িত। আর লেবার পার্টির প্রার্থী বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিকীর হয়ে নির্বাচনী প্রচারে গিয়েছিলেন যুক্তরাজ্য শাখার সহসভাপতি শেখ শামসুদ্দিন আহমেদ শামীম। সেখানে ছিলেন শেখ রেহানাও। এস সময় রেহানার পাশে দাঁড়ানো শামীমের ছবি তোলা হয়। ছবিটি পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া হয়। এরপর শামীমকে বিএনপি থেকে অব্যাহতি দেয়া হয়। এই সিদ্ধান্তকে তিনি সম্পূর্ণ অগণতান্ত্রিক বলছেন।
tulip
শামসুদ্দিন বলছেন, বাংলাদেশ আর ব্রিটেনের রাজনীতি এক নয়। ব্রিটেনে তিনি লেবার পার্টির সদস্য হিসেবে টিউলিপকে সমর্থন করতেই পারেন। কিন্তু তার মানে এই নয় যে, বাংলাদেশে তিনি বিএনপি করেন না।

বঙ্গবন্ধু কন্যা শেখ রেহেনার মেয়ে লেবার পার্টির এমপি টিউলিপ সিদ্দিকী এবার দ্বিতীয়বারের মত পার্লামেন্ট নির্বাচনে দাঁড়িয়েছেন। তার পক্ষে বাঙালিদের মধ্যে আছেন বিএনপির যুক্তরাজ্য শাখার সহসভাপতি শেখ শামসুদ্দিন আহমেদ শামীমও।

কিন্তু শামীমের এই অবস্থান পছন্দ হচ্ছে না যুক্তরাজ্য বিএনপির। বিএনপির যুক্তরাজ্য শাখার সভাপতি এম এ মালিক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ শুক্রবার শামীমকে বহিষ্কারের সিদ্ধান্ত নেন। যুক্তরাজ্য বিএনপির সহ-দপ্তর সম্পাদক সেলিম আহমেদ সাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শুক্রবার পূর্ব লন্ডনের এক হলে সংবাদ সন্মেলনে শেখ শামসুদ্দিন আহমেদ শামীম বলেন, ‘২১ বছর বয়স থেকে বিএনপির সঙ্গে আছি। দীর্ঘ ২০ বৎসর সেন্ট্রাল লন্ডন বিএনপির সভাপতি পদে দায়িত্ব পালন করেছি। পাশাপাশি আমি বৃটিশ রাজনৈতিক দল লেবার পার্টির সঙ্গে দীর্ঘদিন কাজ করে যাচ্ছি।’ তিনি বলেন, ‘গত শনিবার টিউলিপের নির্বাচনী প্রচারণায় একজন লেবার কর্মী হিসেবে মেয়র সাদিক খানের সঙ্গে অংশ নিয়েছিলাম। সেখানে শেখ রেহেনার সঙ্গে গ্রুপ ছবি কে বা কারা ফেসবুকে আপলোড করে।’
sakku
শেখ শামসুদ্দিন আহমেদ শামীমের বলেন, ‘লেবার এমপি টিউলিপের নির্বাচনী প্রচারণা উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেওয়া ও শেখ রেহেনার সাথে ছবি ফেইসবুকে আসায় যুক্তরাজ্য বিএনপি আমাকে অন্যায়ভাবে অব্যাহতি দিয়েছে। যেটা সম্পূর্ণ অগণতান্ত্রিক।’ তিনি বলেন, ‘রাষ্ট্রপ্রতির সঙ্গে ছবি থাকার পরও যুক্তরাজ্য বিএনপি সেলিম উদ্দিন নামে একজনকে নর্থ ওয়েস্ট বিএনপি সভাপতি করেছে। অথচ একটা গ্রুপ ছবিতে শেখ রেহেনার সঙ্গে দেখায় আমাকে অবহ্যাতি অত্যন্ত দুঃখজনক। অথচ বাংলাদেশের রাজনীতির সঙ্গে বৃটিশ রাজনীতির করার কোন সর্ম্পক নেই।’

এই সংক্রান্ত আরো সংবাদ

আওয়ামী লীগ ক্ষমতা দখল করে আরও হিংস্র হয়ে উঠেছে

আওয়ামী শাসকগোষ্ঠী ‘ডামি’ নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করে আরও হিংস্রবিস্তারিত পড়ুন

চড়াই-উতরাই থাকবে হতাশ হবেন না: প্রধানমন্ত্রী

দেশের অর্থনৈতিক অবস্থার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,বিস্তারিত পড়ুন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তনবিস্তারিত পড়ুন

  • দেশের জনগণ পানির ন্যায্য হিস্যা থেকে বঞ্চিত : মির্জা ফখরুল
  • আওয়ামী লী‌গ ভিসানীতির পরোয়া করে না : ওবায়দুল কাদের
  • কমরেড রনো চির জাগরূক থাকবেন
  • বিএনপি আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা 
  • মোহাম্মদপুরের গজনবী রোডে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশ
  • উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ: রিজভী
  • আহসানউল্লাহ মাস্টার হত্যা স্বাধীনতা বিরোধীদের নীলনকশার অংশ : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
  • বিএনপি নেতাকর্মীরা বগুড়ায় আ.লীগ নেতার নির্বাচনী প্রচারণায়
  • পবিত্র ওমরাহ পালনে সৌদি আরব গেছেন মির্জা ফখরুল
  • ড. ইউনূসসহ ১৪ জনের জামিন 
  • সব পন্থি সরকারের হাত থেকে মুক্তি চায়: ফখরুল
  • মে দিবস হচ্ছে শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে শপথের দিন : জিএম কাদের