সোমবার, মে ২০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

‘শেখ হাসিনার মতো আওয়ামী লীগকেও জনপ্রিয় করে তুলতে হবে’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তার মতো আওয়ামী লীগকে ও জনপ্রিয় করে তুলতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা দলের জনপ্রিয়তার চেয়ে অনেক বেশি। দলের চেয়ে সরকারের জনপ্রিয়তা বেশি হলে সরকারের মধ্যে দল হারিয়ে যাবে।
সরকারের মতো আওয়ামী লীগকে শক্তিশালী করে গড়ে তোলা হবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগকে এমন শক্তিশালী করে গড়ে তোলা হবে যেন দলের মধ্যে সরকার হারিয়ে যায়, সরকারের মধ্যে দল নয়।

তিনি আজ বিকেলে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে ৩ নভেম্বর জেলহত্যা দিবস উপলক্ষ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক এবং যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সহ-সভাপতি আবু আহমেদ মুন্নাফি, যুগ্ম-সাধারণ সম্পাদক কামাল চৌধুরী, আব্দুল হক সবুজ, ডা. দিলীপ রায়, সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন, কাজী মোর্শেদ কামাল ও গোলাম আশরাফ তালুকদার।

ওবায়দুল কাদের বলেন, ‘ আমরা ইতোমধ্যে আগামী নির্বাচনের প্রস্তুতি গ্রহন শুরু করেছি। আগামী নির্বাচনে জয় লাভ করার জন্য জনগনের সাথে সম্পর্ককে আরো শক্তিশালী করার জন্য টিম ওয়ার্কের মাধ্যমে আমরা মাঠে নেমে যাব।’

তিনি বলেন, আওয়ামী লীগের নেতা-কর্মীদের নেতাকে নয় জনগনের মন জয় করতে হবে। কারণ নেতাদের নয় জনগনের মন জয় করা আওয়ামী লীগের মূল এজেন্ডা।
দলীয় নেতা-কর্মী ও জনপ্রতিনিধিদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, যাদের আচারন খারাপ, ক্ষমতার দম্ভে জনগনের সাথে খারাপ আচারণ করেছে তাদের সংশোধন হতে হবে। জনপ্রতিনিধি হলে নিজ এলাকার জনগনের কাছে ক্ষমা চাইতে হবে।

সংশোধন না হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে উল্লেখ করে তিনি বলেন, ‘ আমরা আমাদের নেত্রীর অর্জনকে কারো খারাপ আচারণের জন্য ম্লান হতে দেব না। কারণ দশটি ভালো কাজের কথা মানুষ মনে না রাখলেও দুটি খারাপ কাজের কথা ঠিকই মনে রাখে।

কাদের বলেন, উন্নয়ন ও অর্জনের ধারায় আগামী নির্বাচনে আওয়ামী লীগকে জনগনের ভালোবাসায় পুষ্ট করে আবারো ক্ষমতায় আনতে হবে। উন্নয়নের ধারাকে আরো বেগবান করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে।

জেলহত্যা সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু, জাতীয় চারনেতা হত্যাকান্ড ও ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা একইসূত্রে গাঁথা। জাতিকে নেতৃত্ব শূন্য এবং মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতেই এ হত্যাকান্ড ঘটানো হয়েছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

দেশটা এখন মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল  

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলটির আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক কমিটিরবিস্তারিত পড়ুন

আওয়ামী লীগ ক্ষমতা দখল করে আরও হিংস্র হয়ে উঠেছে

আওয়ামী শাসকগোষ্ঠী ‘ডামি’ নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করে আরও হিংস্রবিস্তারিত পড়ুন

চড়াই-উতরাই থাকবে হতাশ হবেন না: প্রধানমন্ত্রী

দেশের অর্থনৈতিক অবস্থার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,বিস্তারিত পড়ুন

  • শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
  • দেশের জনগণ পানির ন্যায্য হিস্যা থেকে বঞ্চিত : মির্জা ফখরুল
  • আওয়ামী লী‌গ ভিসানীতির পরোয়া করে না : ওবায়দুল কাদের
  • কমরেড রনো চির জাগরূক থাকবেন
  • বিএনপি আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা 
  • মোহাম্মদপুরের গজনবী রোডে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশ
  • উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ: রিজভী
  • আহসানউল্লাহ মাস্টার হত্যা স্বাধীনতা বিরোধীদের নীলনকশার অংশ : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
  • বিএনপি নেতাকর্মীরা বগুড়ায় আ.লীগ নেতার নির্বাচনী প্রচারণায়
  • পবিত্র ওমরাহ পালনে সৌদি আরব গেছেন মির্জা ফখরুল
  • ড. ইউনূসসহ ১৪ জনের জামিন 
  • সব পন্থি সরকারের হাত থেকে মুক্তি চায়: ফখরুল