শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

শের-ই-বাংলা ছেড়ে ভুল করে বঙ্গবন্ধু স্টেডিয়ামে চলে গেলেন মাশরাফি !

প্রিমিয়ার লিগের দলবদল হলেই ভেন্যু ধরে নেয়া হয় বঙ্গবন্ধু স্টেডিয়াম। ১৯৯২ সাল থেকে দলবদল হয়ে এসেছে সেখানে। গত দুই মৌসুমে দলবদল হয়েছে ‘প্লেয়ার্স বাই চয়েজ’ ভিত্তিতে। হয়েছে অভিজাত হোটেলে। যেতে হতো না ক্রিকেটারদের। লটারি ভাগ্য ঠিক করে দিতো খেলোয়াড়দের ঠিকানা। ক্রিকেটারদের অপছন্দের এই পদ্ধতি থেকে ফিরে এসেছে উন্মুক্ত পদ্ধতির দলবদল। পাল্টেছে ভেন্যু। প্রথমবার দল বদল হলো হোম অব ক্রিকেট মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে। ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) কার্যালয়ে।

গত বছর সিসিডিএম কার্যালয় স্থানান্তরিত হয়েছে বঙ্গবন্ধু স্টেডিয়াম থেকে। ভুল করে বাংলাদেশের রঙিন পোশাকের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা চলে গেলেন বঙ্গবন্ধু স্টেডিয়ামে। জ্যাম ঠেলে যখন শের-ই-বাংলা স্টেডিয়ামে এলেন ঘড়ির কাঁটা সাতটা ছুঁই ছুঁই। নির্ধারিত সময়ের শেষ ভাগে নাম লেখালেন লিজেন্ডস অব রূপগঞ্জে। দলবদল নিয়ে জানালেন তার উচ্ছ্বাসের কথা, ‘আমি তো ভুল করে বঙ্গবন্ধু স্টেডিয়ামে চলে গিয়েছিলাম। ওখানকার মজা অন্যরকম। দলবদল প্লেয়ারদের জন্য আনন্দের একটা দিন। সবাই আসে, দেখা হয়। একবারই সবার সাথে এভাবে দেখা হয়। সবসময়ই ভালো লাগে এই দিনটা। ’

গত মৌসুমে মাশরাফি খেলেছিলেন কলাবাগান ক্রীড়া চক্রে। সঙ্গে অভিজ্ঞ ক্রিকেটার বলতে পেয়েছিলেন আব্দুর রাজ্জাককে। এবার রূপগঞ্জ গড়ছে শক্তিশালী দল। মাশরাফি তাই এবার শিরোপার আশাই করছেন। টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম, মোহাম্মদ শরিফ, নাঈম ইসলামের মতো অভিজ্ঞদের সঙ্গে আছেন মাহমুদুল হাসান, হাসানু্জ্জামান, নাঈম ইসলাম জুনিয়র, পিনাক ঘোষের মতো তরুণ প্রতিভা।

ভারসাম্যপূর্ণ দল নিয়ে শিরোপার লড়াইয়ে নামতে চান মাশরাফি, ‘আমরা জাতীয় দলের যারা আছি পুরো লিগ হয়তো খেলতে পারবো না। চেষ্টা থাকবে ভালো খেলার। অনেক টাকা খরচ করে একটা টিম বানানো হয়েছে, চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়েই। আমাদের টিম ভারসাম্যপূর্ণ হয়েছে। নতুন খেলোয়াড়ের সাথ কিছু অভিজ্ঞ খেলোয়াড় আছে। ’

শেখ জামাল ধানমন্ডি ক্লাব, কলাবাগান ক্রীড়া চক্র, গাজী গ্রুপ ক্রিকেটার্স, লিজেন্ডস অব রূপগঞ্জ, খেলাঘর, পারটেক্স, ব্রাদার্স ইউনিয়ন প্রায় গুছিয়ে ফেলেছে তাদের দল। আবাহনী তিন ও মোহামেডান নিয়েছে দুই ক্রিকেটারকে। সানজামুল ইসলাম, মোহাম্মদ সাইফুউদ্দিন ও শুভাগম হোম আবাহনীর, মোহামেডানে গেছেন পেসার ইবাদত হোসেন ও ব্যাটসম্যান রকিবুল হাসান। তিন বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা মোহাম্মদ আশরাফুল কলাবাগান ক্রীড়া চক্রে নাম নিবন্ধন করেছেন। এক মৌসুম বিরতি দিয়ে এবারের লিগে খেলবেন বাঁহাতি পেসার সৈয়দ রাসেল। রূপগঞ্জের হয়ে খেলবেন তিনি।

প্রথমদিন দলবদল করেছেন ৮৭ ক্রিকেটার। বাকি ক্রিকেটাররা শনিবার দলবদলের শেষ দিনে আসবেন। শ্রীলঙ্কায় থাকা জাতীয় দলের ক্রিকেটাররা দেশে ফিরে দলবদল করেই নেমে পড়বেন মাঠের লড়াইয়ে। ৭ এপ্রিল শুরু হবে ২০১৭-১৭ মৌসুমের ঢাকা প্রিমিয়ার লিগ। বিকেএসপির দুটি ভেন্যু ও ফতুল্লায় হবে খেলা। সুপার লিগ থেকে দুইজন করে বিদেশি ক্রিকেটার খেলানোর সুযোগ দেওয়া হতে পারে। প্রথম পর্বে একজন করে বিদেশি ক্রিকেটার খেলাতে পারবে ক্লাবগুলো। মে-জুনে বাংলাদেশ দলের দেশের বাইরে সিরিজ থাকায় খেলোয়াড় ঘাটতি দেখা দিতে পারে ভেবেই সুপার লিগ থেকে দুই বিদেশির কথা ভাবছে সিসিডিএম।

পুলে থাকা ক্রিকেটারদের মধ্যে আবাহনীতে যাচ্ছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেন সৈকত। প্রাইম ব্যাংকে সৌম্য সরকার, সাব্বির রহমান ও রুবেল হোসেন। শেখ জামালে ইমরুল কায়েস, নুরুল হাসান সোহান ও তানবীর হায়দার। গাজী গ্রুপ ক্রিকেটার্সে মুমিনুল হক, নাসির হোসেন ও শফিউল ইসলাম।

মোহামেডানে মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও শুভাশিস রায়। প্রথম বিভাগ থেকে প্রিমিয়ারে উন্নীত হওয়া খেলাঘর সমাজ কল্যাণ সমিতির হয়ে খেলবেন মোশাররফ হোসেন রুবেল। কোন দলে খেলবেন এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেননি তাসকিন আহমেদ। পুলের ক্রিকেটার নেয়নি প্রাইম দোলেশ্বর, কলাবাগান ক্রীড়া চক্র, ব্রাদার্স ইউনিয়ন ও পারটেক্স স্পোর্টিং ক্লাব।

এই সংক্রান্ত আরো সংবাদ

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের

টস জিতে ব্যাট নেওয়া শ্রীলঙ্কা জানিত লিয়ানাগের সেঞ্চুরিতে ভর করবিস্তারিত পড়ুন

  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ
  • সপরিবারে এশিয়া কাপে নান্নু, খালি বাসায় চোরদের হানা