রবিবার, মে ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

সৈয়দপুরে পাঁচ ঘন্টা অবরোধের পর সড়কে যান চলাচল স্বাভাবিক

নীলফামারীর সৈয়দপুরে বাস ও অটো চালকদের মধ্যে রাস্তায় চলাচল নিয়ে দ্বন্দ্বের সৃষ্টি হয়। ওই দ্বন্দ্বের জের ধরে আজ বুধবার জেলা মটর মালিকদের সাথে প্রশাসনের এক বৈঠক বসে ঢেলাপীর নামক স্থানে। ওই বৈঠকে হঠাৎ করে প্রায় ২ শতাধিক অটো চালক অতর্কিত হামলা চালায়। এক পর্যায় জেলা মটর মালিক সমিতি ও জেলা মটর শ্রমিক ইউনিয়নের নেতারা একত্রিত হয়ে সৈয়দপুর বাস টার্মিনাল এবং ওয়াপদা মোড় বাস দিয়ে রাস্তা অবরোধ করে রাখে।

এ সময় রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী, বগুড়া, ঢাকা রুটে বাস চলাচল দুপুর ১ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত প্রায় পাঁচ ঘন্টা বন্ধ থাকে। হাজার হাজার যাত্রীরা পড়েন চরম দূর্ভোগে। ঘটনার জের নিয়ে মটর শ্রমিকরা কয়েকটি পিকআপে লাঠি সোটা নিয়ে অটো শ্রমিক ইউনিয়ন অফিস ভাংচুর করে। সেই সাথে পুরো শহরের মধ্যে যেখানে যেখানে অটো পাওয়া গেছে তা ভেঙ্গে চুরমার করা হয়েছে। সংঘর্ষের আশংকা বেড়ে যেতে পারে এমন পরিস্থিতি উপলব্ধি করে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

এ ব্যাপারে নীলফামারী জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি আখতার হোসেন বাদল বলেন, সরকারী ভাবে অটো চলাচল নিষিদ্ধ হলেও প্রশাসনের ছত্র-ছায়ায় সৈয়দপুরে অটো চলাচল করছে অনেকটা নির্বিঘ্নে। অটো শ্রমিকরা বাস চলাচলে বাঁধা সৃষ্টি করছে। সেই সাথে বেশ কয়েকটি পিকআপ ভ্যান তারা ভাংচুর করেছে। আমাদের দাবী সরকারী নিয়ম পালন করে অটো গুলো মহাসড়কে চলাচল বন্ধ করা হোক।

এদিকে নীলফামারী জেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি তৌকির আহমেদ কেনেডি জানান, অটোগুলো গ্রামাঞ্চলে চলাচল না করে মহাসড়কে চলাচল করছে। বাস যাত্রীদের নিয়ে তারা বিভিন্ন স্থানে যাতায়াত করছে। অথচ প্রশাসনের পক্ষ থেকে তাদের চলাচল বন্ধে কোন প্রকার ব্যবস্থা নেয়া হচ্ছে না। অটো মালিক সমিতির সভাপতি শাহিন হোসেন জানান, মটর শ্রমিকরা তার অফিস ভাংচুরসহ প্রায় শতাধিক অটো ভাংচুর করেছে।

এ ব্যাপারে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিরুল ইসলাম জানান, এটা মটর মালিক শ্রমিক ও অটো মালিক শ্রমিকদের ব্যাপার। এ ব্যাপারে থানায় কোন অভিযোগ আসেনি। অভিযোগ পাওয়া গেলে আমরা ব্যবস্থা নেব।

উল্লেখ্য, গত শনিবার মটর শ্রমিক ও অটো শ্রমিকদের মধ্যে দ্বন্দ্বের সৃস্টি হয়। ওই দ্বন্দ্ব মেটাতে উদ্যোগ নেয় এএসপি (সার্কেল) জিয়াউর হরমান জিয়া।

এই সংক্রান্ত আরো সংবাদ

চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৫

কুমিল্লার চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশেরবিস্তারিত পড়ুন

৪ হাজার কোটির খুলনা-মোংলা রেলপথ প্রস্তুত 

ট্রেন চলাচলের জন্য পুরোপুরি প্রস্তুত খুলনা থেকে মোংলা পর্যন্ত নতুনবিস্তারিত পড়ুন

উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে শোকজ শুরু করেছে বিএনপি

চলমান উপজেলা পরিষদের তৃতীয় ধাপের ভোটে দলীয় সিদ্ধান্ত অমান্য করেবিস্তারিত পড়ুন

  • ময়মনসিংহের এমপি শান্ত দলীয় বিরোধে পদত্যাগের ঘোষণা 
  • লক্ষ্মীপুর জেলায় বজ্রপাতে এক কৃষকের মৃত্যু
  • কাউন্সিলর ও তার ছেলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ 
  • মোহাম্মদপুরের গজনবী রোডে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশ
  • কামরাঙ্গীরচরে বিষপান করে পগৃহবধূর আত্মহত্যা
  • বানিয়াচং উপজেলায় দু’পক্ষের সংঘর্ষে রণক্ষেত্রে, ৩ জনে মৃত্যু
  • সাতক্ষীরা জেলায় আম সংগ্রহ উদ্বোধন
  • ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ শুরু
  • ভোটার উপস্থিতি সন্তোষজনক, নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের
  • পাটগ্রাম সীমান্তে ভারতীয় নাগরিক আটক
  • মোহাম্মদপুরে ৬০ কোটি টাকা মূল্যের খাস জমি উদ্ধার
  • বগুড়ার ৩টি উপজেলায় নির্বাচন; ১৫৭ কেন্দ্র ঝুঁকিপূর্ণ