রবিবার, মে ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

৪ জেলায় বজ্রাঘাতে সাতজন নিহত

বরিশাল, নরসিংদী, রাজবাড়ী ও গোপালগঞ্জে বজ্রাঘাতে সাতজন নিহত হয়েছে। এর মধ্যে আজ বৃহস্পতিবার বিকেলে বরিশালের মুলাদি উপজেলায় বজ্রাঘাতে দুই সহোদরসহ তিনজন নিহত হন। সন্ধ্যায় রাজবাড়ীর পাংশা উপজেলায় মৃত্যু হয় এক কৃষকের। রাতে গোপালগঞ্জে বজ্রাঘাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী নিহত হন।

এর আগে গতকাল বুধবার রাতে নরসিংদীর রায়পুরা উপজেলায় বজ্রাঘাতে দেবর-ভাবী নিহত হন।

আমাদের প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

আকতার ফারুক শাহিন, বরিশাল : জেলার মুলাদি উপজেলার কাজিরচর ইউনিয়নের চর ডাকাতিয়ার চরে গরু আনতে গিয়ে বজ্রপাতে দুই সহোদরসহ তিনজন নিহত হয়েছে। আহত হন দুজন। আজ বিকেল পৌনে ৫টায় এই ঘটনা ঘটে বলে জানিয়েছেন মুলাদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মতিউর রহমান।

নিহতরা হলেন চর ডাকাতিয়ার আবদুল জব্বার মোল্লার ছেলে  মোশারফ মোল্লা (৪৫) ও কবির মোল্লা (৪৩) এবং ভাসাই মোল্লার ছেলে ইসহাক মোল্লা (৪৬)। আহত দুজন হলেন আনিছ মোল্লা ও আবুল মোল্লা।

বিশ্বজিৎ সাহা, নরসিংদী : জেলার রায়পুর উপজেলার মুসাপুর ইউনিয়নের আতকাপাড়া গ্রামে নিহত হয়েছেন লাল মিয়ার স্ত্রী রেখা বেগম (৪৫) ও তাঁর ছোট ভাই আবদুস ছালাম (৪০)। আহত তিনজন হলেন লাল মিয়া, রব মিয়া ও বানু বেগম। তাদের পাশে ভৈরবের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতের স্বজনরা জানান, বাড়ির পেছনের জমিতে পানি সেচের মেশিন পাহারা দিতেন লাল মিয়া। বুধবার রাতে ওই স্থানে তিনজন ছিলেন। রাত সাড়ে ৮টার দিকে প্রচণ্ড ঝড়ের সময় পাহারারত স্বামী লাল মিয়াকে আনতে পাশের বাড়ির দেবর ছালামকে নিয়ে সেখানে যাচ্ছিলেন স্ত্রী রেখা বেগম। হঠাৎ প্রচণ্ড শব্দে বজ্রপাত হলে পথে দুজন নিহত হন। এ ঘটনায় তিনজন আহত হয়। পরে আশপাশের লোকজন তাঁদের পাশে ভৈরবের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান।

খবর পেয়ে আজ বৃহস্পতিবার সকালে স্থানীয় চেয়ারম্যান আলহাজ হোসেন ভূঁইয়া নিহতদের বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন।

রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম সরকার বলেন, ‘ঘটনাটি শুনেছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। স্থানীয় গণ্যমান্যদের পরামর্শমতে লাশ দাফনের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে পরিবার।’

মো. আহসান হাবিব, রাজবাড়ী : জেলার পাংশা উপজেলার  কসবামাজাইল গ্রামে আজ সন্ধ্যায় বজ্রাঘাতে গেদাই জোয়ার্দার (৩২) নামের এক কৃষক নিহত হয়েছে। তিনি একই গ্রামের মোহাম্মদ ময়না জোয়ার্দারের ছেলে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, মাঠের কাজ শেষ করে নদীতে গোসল করে বাড়ি ফেরার সময় হঠাৎ বজ্রপাত ঘটলে ঘটনাস্থলেই গেদাই জোয়ার্দারের মৃত্যু হয়।

মাহবুব হোসেন সারমাত, গোপালগঞ্জ : বজ্রাঘাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হারুনার রশিদ হাসনাত (২১) নিহত হয়েছে। আজ বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের মেইন গেটে এ বজ্রাঘাতের ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক রাজীবুর রহমান জানান, বিশ্ববিদ্যালয়ের হলে বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়ার পর গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যে মেসে যাওয়ার জন্য বাইরে বের হন। তিনি বিশ্ববিদ্যালয় মেইন গেটের সামনে গেলে হঠাৎ বজ্রাঘাতে মারাত্মক আহত হন। পরে সহপাঠী ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাঁকে উদ্ধার করে দ্রুত অ্যাম্বুলেন্সে করে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসির উদ্দিন নিহত শিক্ষার্থীকে হাসপাতালে দেখতে যান এবং গভীর শোক প্রকাশ করেন। এ সময় সহপাঠীরা কান্নায় ভেঙে পড়েন।

নিহত হারুনার রশিদ হাসনাত বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে পড়ত। তিনি ফরিদপুরের নগরকান্দা উপজেলার উত্রীবর্দী গ্রামের খলিল মাতুব্বরের ছেলে। রাতেই তাঁর মরদেহ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়।

এই সংক্রান্ত আরো সংবাদ

সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধ, ৩ কেএনএফ সদস্য নিহত

বান্দরবানের রুমায় বন্দুকযুদ্ধে সেনাবাহিনীর সঙ্গে তিনজন কেএনএফের সদস্য নিহত হয়েছেন।বিস্তারিত পড়ুন

চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৫

কুমিল্লার চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশেরবিস্তারিত পড়ুন

৪ হাজার কোটির খুলনা-মোংলা রেলপথ প্রস্তুত 

ট্রেন চলাচলের জন্য পুরোপুরি প্রস্তুত খুলনা থেকে মোংলা পর্যন্ত নতুনবিস্তারিত পড়ুন

  • উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে শোকজ শুরু করেছে বিএনপি
  • ময়মনসিংহের এমপি শান্ত দলীয় বিরোধে পদত্যাগের ঘোষণা 
  • লক্ষ্মীপুর জেলায় বজ্রপাতে এক কৃষকের মৃত্যু
  • কাউন্সিলর ও তার ছেলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ 
  • মোহাম্মদপুরের গজনবী রোডে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশ
  • কামরাঙ্গীরচরে বিষপান করে পগৃহবধূর আত্মহত্যা
  • বানিয়াচং উপজেলায় দু’পক্ষের সংঘর্ষে রণক্ষেত্রে, ৩ জনে মৃত্যু
  • সাতক্ষীরা জেলায় আম সংগ্রহ উদ্বোধন
  • ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ শুরু
  • ভোটার উপস্থিতি সন্তোষজনক, নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের
  • পাটগ্রাম সীমান্তে ভারতীয় নাগরিক আটক
  • মোহাম্মদপুরে ৬০ কোটি টাকা মূল্যের খাস জমি উদ্ধার