সোমবার, মে ২০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

আজিম গ্রুপের খামখেয়ালি: অনাহারে-অর্ধাহারে ১৫০ পরিবার

দেশের অন্যতম শিল্পগোষ্ঠি আজিম গ্রুপের খাম খেয়ালিতে কয়েক মাস অনাহারে-অর্ধাহরে রয়েছে বন্ধ থাকা নিউজ পোর্টাল বাংলামেইল২৪ডটকমের অন্তত ১৫০ সংবাদকর্মীর পরিবার। ২০১২ সালের ২৬ জানুয়ারি তৎকালীন স্পীকার অ্যাডভোকেট আব্দুল হামিদ নিউজ পোর্টালটির আনুষ্ঠানিক উদ্ধোধন করেন।

গত ৭ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়কে নিয়ে গুজব নির্ভর সংবাদ পরিবেশন করায় সরকার পোর্টালটি বন্ধ করে দেয় এবং সম্পাদকসহ ৩জন সাংবাদিক আটক হয়।

আটক হওয়া ৩ সাংবাদিকের জামিনে দ্রুত মুক্তি হলেও বন্ধ রয়েছে পোর্টালটি। সংবাদকর্মীদের পরিশোধ করা হয়নি তাদের ন্যায্য পাওনা। বাংলামেইল২৪ডটমের মাদার প্রতিষ্ঠান আজিম গ্রুপ সংবাদকর্মীদের পাওনা দিতে টালবাহানা করছে।

বাংলামেইলের সিনিয়র করেসপন্ডেন্ট খালিদ হোসেন জানান, ‘দেশের অন্যতম শিল্পগোষ্ঠি আজিম গ্রুপের খাম খেয়ালিতে কয়েক মাস অনাহারে-অর্ধাহরে রয়েছে বাংলামেইলের কর্মীরা। কয়েকজন বিভিন্ন প্রতিষ্ঠানে কাজের সুযোগ পেলেও অধিকাংশই কর্মহীন।’

তিনি আরো জানান, ‘অক্ষম সম্পাদকীয় নীতি অনুসরণ করায় বাংলামেইল পোর্টাল বন্ধ হয়েছে। কর্তৃপক্ষের ব্যর্থতার কারণে বাংলামেইল বন্ধ হলেও এরপর থেকে বাংলামেইল সংবাদকর্মীদের সঙ্গে আজিম গ্রুপ ক্রমাগত পৈচাশিক আচরণ করে চলছে। আগামী এক সপ্তাহের মধ্যে আমাদের ন্যায্য পাওনা পরিশোধ না করলে আমরা কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হবো। উদ্ধুদ্ধ পরিস্থিতির দায়ভার আজিমগ্রুপকে নিতে হবে।

আজিমগ্রুপের এই আচরণের নিন্দা জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিউজে)। সংগঠনটির ডিউজে/প্রেরি/০০১(১৬) সূত্র অনুযায়ী ২ নভেম্বর বুধবার ‘বাংলামেইলের সাংবাদিক-কর্মচারীদের হয়রানির নিন্দা ডিউজে’র’ শিরোনামের বিবৃতিতে দেয়া হয়েছে।

ডিউজে’র দপ্তর সম্পাদক মনিরুজ্জামান উজ্জলের সই করা বিবৃতিতে বলা হয়েছে, ‘বিনা নোটিশে গত তিন মাস যাবত বাংলামেইল২৪ডটকম বন্ধ রাখা ও সাংবাদিক কর্মচারীদের বেতন ভাতা না দিয়ে হয়রানি করার তীব্র নিন্দা জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিউজে)। আজ বুধবার এক বিবৃতিতে ডিউজে সভাপতি শাবান মাহমুদ ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, কোনো ধরনের আলোচনা ছাড়া বাংলামেইল২৪ডটকম বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। এই মাঝে ৩মাস (আগস্ট, সেপ্টেম্বর. অক্টোবর ২০১৬) পার হলেও কর্মীদের বেতন-ভাতা দেয়ার কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। এমনকি বিগত ঈদ-উল-আযাহায় সাংবাদিক-কর্মচারীদের উৎসব ভাতাও (ঈদ বোনাস) দেয় হয়নি। প্রতিষ্ঠানটির সর্বশেষ অবস্থা সম্পর্কেও কর্মরত সাংবাদিকক-কর্মচারীদের জানানো হয়নি।

এ বিষয়ে সংশ্লিষ্টরা বারবার তাগাদা দিলেও কোনো ব্যবস্থা গ্রহণ করেনি কর্তৃপক্ষ।’‘ডিউজে বাংলামেইল কর্তৃপক্ষকে অবিলম্বে কর্মরত সকল শ্রেণীর সাংবাদিক-কর্মচারীকে ৩ মাসের বেতন ভাতা, বকেয়া বোনাস ও প্রাপ্য সুবিধাদি দেয়া এবং প্রতিষ্ঠানটির সর্বশেষ অবস্থান সম্পর্কে সাংবাদিক-কর্মচারীদের জানানোর অনুরোধ জানাচ্ছে। নতুবা আগামী এক সপ্তাহের মধ্যে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। ’

এই সংক্রান্ত আরো সংবাদ

মেট্রোরেলে ভ্যাট বসানোর সিদ্ধান্ত ভুল: ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মেট্রোরেলে ১৫ শতাংশবিস্তারিত পড়ুন

ম্যাসেজ টু কমিশনার (M2C) : রাস্তার অবৈধ দোকান সরানো হলো

মহানগরীর যে কোন নাগরিক পুলিশি সেবা সংক্রান্ত যে কোন তথ্য,বিস্তারিত পড়ুন

  • শিল্পকলা পুরস্কার পেলেন ১৩ জন আলোকচিত্র শিল্পী
  • ‘আমলাতন্ত্রকে ভেঙে গণমুখী বাজেট তৈরির আহ্বান’
  • চড়াই-উতরাই থাকবে হতাশ হবেন না: প্রধানমন্ত্রী
  • দাম বাড়ছেই ডিমের
  • শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
  • নিরাপদে যুক্তরাষ্ট্রে পৌঁছালো বাংলাদেশ দল
  • নীতি সহায়তা যুক্ত হচ্ছে রফতানিতে
  • ৪ হাজার কোটির খুলনা-মোংলা রেলপথ প্রস্তুত 
  • বাকৃবি গবেষকের সাফল্য এই প্রথম সুস্বাদু দেশীয় শিং মাছের জিনোম সিকুয়েন্স উদ্ভাবন
  • এক ভিসায় ভ্রমণ করা যাবে উপসাগরীয় ছয় দেশ
  • আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা
  • কমরেড রনো চির জাগরূক থাকবেন