রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

‘আমি ছবি বানাবো, শাকিব খান ছবিতে অভিনয় করবে’ খোকনকে ‘নিষিদ্ধ’ রনির চ্যালেঞ্জ

চিত্রনায়ক শাকিব খানকে নিষিদ্ধ করেছে চলচ্চিত্র সংশ্লিষ্ট সবগুলো সংগঠন। একইসঙ্গে শাকিব অভিনীতি ‘রংবাজ’ ছবির পরিচালক শামীম আহমেদ রনিকেও নিষিদ্ধ করা হয়। পরিচালক সমিতি থেকে রনির সদস্যপদও বাতিল করা হয়।

শনিবার এফডিসিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

এদিকে সমিতি থেকে সদস্যপদ বাতিল ও শাকিব খানকে নিষিদ্ধ ঘোষণার প্রতিক্রিয়ায় ‘রংবাজ’ নির্মাতা শামীম আহমেদ রনি তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন। ধারণা করা হচ্ছে, পরিচালক সমিতির সভাপতি বদিউল আলম খোকনকে লক্ষ্য করে চ্যালেঞ্জ ছুঁড়ে দেন তিনি।

শনিবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় তার ফেসবুক পোস্টে লেখেন, ‘সুপারস্টার শাকিব খান এবং আমি নিষিদ্ধ… হাহাহা…। ব্যক্তিগত আক্রোশ থেকে আর কতো কি করবেন তিনি? নাকি নতুনদের তিনি আসতেই দিবেন না? উনি পরপর দু’দিন আমার চিঠি একসেপ্ট করেননি, ক্ষমতার অপব্যবহার করে।’

সেই পোস্টে রনি ‘তিনি’কে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেন, ‘‘আমি ছবি বানাবো, শাকিব খান ছবিতে অভিনয় করবে। ‘রংবাজ’ ঈদে আসবেই। ইনশাআল্লাহ। পারলে ঠেকাক তিনি।’’

এর আগে আলোচিত ঘটনা শাকিব-অপুর বিয়ে নিয়ে কথা বলতে গিয়ে এ দেশের পরিচালক, প্রযোজক ও শিল্পীদের বেকার বলেন শাকিব খান। শাকিব খানের এমন মন্তব্য ঘিরে বেশ চটে যান বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্যরা। সেখানেই থেমে যায়নি বিষয়টি। উকিল নোটিশ পাঠিয়েছেন শাকিব খানের বাসায়। বিষয়টির সমাধান না হওয়া পর্যন্ত শাকিব খানকে নিয়ে কাজ না করার আহ্বানও জানিয়েছিল সমিতি।

তবে শাকিব খান বিষয়টি নিয়ে কোন সুরাহা না করে বর্তমানেও একই ধরনের বক্তব্য দেওয়ায় অবশেষে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করা হয় ঢাকাই সিনেমার এই নায়ককে। আজ শনিবার বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল কুশলীদের সংগঠনের যৌথ এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। একইসঙ্গে শাকিবের ছবির পরিচালক রনিকে একাধিকবার কারণ দর্শানো নোটিশ দেয়া হলেও তার কোনো জবাব না দেয়ায় তাকেও নিষিদ্ধ করা হয়।

শনিবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় পরিচালক সমিতির এক সভায় শামীম আহমেদ রনির সদস্যপদ বাতিলের সিদ্ধান্ত হয়। সমিতির নিয়ম অমান্য করায় তার বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান পরিচালক সমিতির প্রধান বদিউল আলম খোকন।

তিনি আরও জানান, পরিচালক সমিতির গঠনতন্ত্রের ৫ এর ‘ক’ ধারার সূত্রে শামীম আহমেদ রনির পরিচালক সমিতির সদস্যপদ বাতিল ঘোষণা করা হয়েছে। পাশাপাশি ৭ কার্যদিবসের মধ্যে রনিকে দেওয়া পরিচালক সমিতির পরিচয় পত্র এবং বিএফডিসি’র গেট পাশ সমিতির কার্যালয়ে জমা দিতে বলা হয়েছে।

এক নোটিশে বলা হয়েছে, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী শাকিব খান সম্পৃক্ত কোনও কাজ না করার জন্য পত্রের মাধ্যমে রনিকে বিশেষভাবে অনুরোধ করা হয়। কিন্তু রনি সিদ্ধান্তকে ন্যূনতম সম্মান না দেখিয়ে চলচ্চিত্র নির্মাণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। যা নিয়ম নীতির সুস্পষ্ট লংঘন।

এ ছাড়া সমিতি কর্তৃক ‘রংবাজ’ শিরোনামের সিনেমার যে সনদপত্র দেয়া হয়েছে তাতে উল্লেখ রয়েছে, বিদেশি শিল্পী ব্যবহারের ক্ষেত্রে সরকারি নিয়মনীতি যেন অবশ্যই মেনে চলা হয়। কিন্তু সেই নিয়মনীতির বরখেলাপ করেছেন শামীম আহমেদ রনি।

উল্লেখিত দুটি নিয়ম ভঙ্গের কারণে রনি বাংলাদেশ পরিচালক সমিতির গঠনতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন এবং সেই কারণে তার সদস্যপদ বাতিল ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, শামীম আহমেদ রনি পরিচালিত ছবি রংবাজের শ্যুটিং চলছে পাবনায়। রংবাজ ছবি শাকিবের বিপরীতে অভিনয় করছেন চিত্রনায়িকা বুবলি।

এই সংক্রান্ত আরো সংবাদ

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

এফডিসিতে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা করেছে কয়েকজন চলচ্চিত্র শিল্পী। সেখানকারবিস্তারিত পড়ুন

অভিনেতা ওয়ালিউল হক রুমি মারা গেছেন

অভিনেতা অলিউল হক রুমি সোমবার (২২ এপ্রিল) ভোরে রাজধানীর একটিবিস্তারিত পড়ুন

পরীমণিকে আদালতে হাজির হতে সমন

নায়িকা পরীমণির বিরুদ্ধে ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদের করা হত্যাচেষ্টা মামলারবিস্তারিত পড়ুন

  • শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষের জায়গা নেই: বুবলী
  • সিনেমা মুক্তি দিতে হল না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন নায়ক
  • সংগীত শিল্পী খালিদ আর নেই
  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য
  • মোহাম্মদপুর কেন্দ্রীয় কবরস্থানে সমাহিত হবেন সাদি মহম্মদ
  • কে কোন ক্যাটাগরিতে জিতলেন অস্কার?
  • রাজকে নিয়ে বিস্ফোরক মন্তব্য পরীমনির
  • মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা
  • আর অভিনয় করতে পারবেন না সামান্থা!
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?
  • অপু বিশ্বাস ও ইমন এবার মির্জাপুরে কসমেটিকসের দোকান উদ্বোধন করলেন
  • জয়া-ফয়সালকে এক সঙ্গে দেখতে চান সাবেক ছাত্রলীগ নেতা নাজমুল