সোমবার, মে ২০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

‘আমি তার দ্বিতীয় প্রেমিকা হয়ে থাকতে চাইনি, তাই…’

আমরা সবাই এমন কাউকে না কাউকে চিনি, যিনি কিনা সম্পর্কে প্রতারণার শিকার হয়েছিলেন। নিজের জীবনেও এমন অভিজ্ঞতা থাকতে পারে। আমেরিকার জেনারেল সোসাইটি সার্ভেতে বলা হয়, ২০ শতাংশ বিবাহিত পুরুষ এবং ১০-১৫ শতাংশ বিবাহিক নারী তার সঙ্গীর সঙ্গে প্রতারণা করেন। আসলে মানুষ কেন প্রতারণা করেন, এ নিয়ে খুব বেশি গবেষণা হয়নি। কিন্তু অসংখ্য মানুষ একটি সম্পর্কে জড়িয়ে থেকেও অন্য কারো সঙ্গে গভীর সম্পর্কে জড়িয়ে যান।

এখানে বেশ কয়েক জন নারী জানাচ্ছেন তাদের জীবনের এমনই অভিজ্ঞতার কথা। তারা বুঝে ফেলেছিলেন যে, প্রেমিক তাদের ‘আরেকজন প্রেমিকা’ বানাতে চাইছেন। আর তা বুঝে নিজেরাই সরে এসেছেন। কারণ তারা নিজেদের ‘আরেকজন প্রেমিকা’ হিসাবে ভাবতে রাজি ছিলেন না।

ঘটনা-১: আমি জানতাম সে বিবাহিত। সেও জানতো আমিও বিবাহিত। অনেক আগে থেকেই সে আমার বন্ধু। পরে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। দশ বছর পর তাকে খুঁজেই পাই ফেসবুকে। আমি স্বামীর সঙ্গে সুখী ছিলাম না। সেই ভালো ছিল না। আমার সঙ্গে সে সম্পর্কে করে। কিন্তু স্ত্রীকে ত্যাগ করতে রাজি ছিল না। সে শুধু বলতো ‘কোনো একদিন’ সে আমার হবে। আমি বুঝতে পারি, সে আমাকে দ্বিতীয় প্রেমিকা হিসাবেই ঝুলিয়ে রাখছে। আমি এ সম্পর্ক থেকে বেরিয়ে আসি।

ঘটনা-২: সে একটি সম্পর্কে জড়িয়ে ছিল। তবে বিবাহিত ছিল না সে। আমার সঙ্গেও জড়িও ছিল সে। দুজনের সঙ্গেই প্রেম করছিল। তার কাছে আমি কেবল ‘দ্বিতীয় প্রেমিকা’ হিসাবেই ছিলাম। তাই বেরিয়ে আসি এই জাল থেকে।

ঘটনা-৩: আমি যে অফিসে চাকরি করতাম, ছেলেটি তার বিভাগীয় প্রধান ছিল। তাকে কিছু কিছু কাজে রিপোর্ট করতে হতো। প্রথমে বন্ধু হিসাবে সম্পর্কের শুরু হলেও সে আরো গভীরে যেতে চায়। কিন্তু আমি জানতে পারি তার এক নারীর সঙ্গে সম্পর্ক ছিল। তাদের একটি বাচ্চাও ছিল। ঠিক এ কারণেই আমি তার সঙ্গে জড়াতে চাইনি। পরে পরিস্থিতিতে পড়ে তার সঙ্গে সম্পর্ক হয়ে যায় আমার। এর পর আমরা চমৎকার সময় কাটাই। কিন্তু পরে বেরিয়ে আসি সম্পর্কে থেকে। কারণ তার জীবনে আমি ‘আরেক প্রেমিকা’ হিসাবে থাকতে চাই না। তবে তার স্মৃতি আমার কাছে অনেক সুখকর।

ঘটনা-৪: সহকর্মীর প্রতি দুর্বল হয়ে পড়ি। কিন্তু জানতাম সে বিবাহিত। তবে আমাদের মাঝে বন্ধুত্বের সম্পর্ক হয়। এক সময় সে ভিয়েতনামে ছিল যুদ্ধের সময়। সেসব ঘটনা নিয়ে তার সঙ্গে আমার অনেক চ্যাট হতো। সে যুদ্ধে তার শরীরের আঘাত, দৈহিক ও মানসিক পেরেশানির কথা বলতো আমাকে। তার গল্পে আমি আরো বেশি দুর্বল হতে থাকি। ক্রমেই বন্ধুত্বের সম্পর্ক প্রেমে পরিণত হয়। সে বলতো যে বিবাহিত জীবনটা তার সুখকর নয়। সন্তান গ্র্যাজুয়েশন করা পর্যন্তই তারা একসঙ্গে থাকবে। এমনকি তারা নাকি একে অপরকে তার পছন্দের সঙ্গী বেছে নেওয়ার ছাড়ও দিয়েছে। তার সঙ্গে বেশ কিছু সময় পেরোনোর পর বুঝতে পারি, আসলে তার কাছে আরেকজন নারী হয়ে থাকা আমার পক্ষে সম্ভব নয়। সে আসলে বিবাহিত জীবনটাকে বয়ে নিয়ে যাচ্ছিল। কিন্তু পাশাপাশি আমার সঙ্গে প্রেম করতো। তাই আমি তার ছায়া থেকে বেরিয়ে আসি।

ঘটনা-৫: আমার এমন একজন দরকার ছিল যে কিনা বিবাহিত জেনেও আমাকে মেনে নেবে। তেমন একজনকে পেলাম। সেও বিবাহিত ছিল। যোগাযোগের পর অনেক সময় কেটে যায় দেখা না হয়েই। তবে নিয়মিত যোগাযোগ হতো। একদিন তার শহরে ঘুরতে গেলাম। তার সঙ্গে দেখা করতে চাইলাম। সে দ্বিধাগ্রস্ত হয়ে পড়লো। অবশেষে তাকে বললাম, দেখা করার দরকার নেই। এটা কোনো বিষয় নয়। পরে অবশ্য সে আমার সঙ্গে দেখা করলো। ওই রাতে দুজন হাঁটছিলাম। হঠাৎ সে আমাকে থামিয়ে দিয়ে আমাকে চুমু খায়। আমাদের সম্পর্ক টিকে ছিল ৭ বছর। কিন্তু আমি ওই সময় পর্যন্ত তার কাছে ‘এক প্রেমিকা’ হিসাবেই ছিলাম। তাই আর সামনে এগিয়ে যাইনি।

ঘটনা-৬: মানুষটি ছিল আমার সাবেক প্রেমিক। বিচ্ছেদের সময় সে বলছিল যে তার আরো সময়ে দরকার। তার কিছু সমস্যা মিটিয়ে তবেই বিয়ে করতে চায়। তবে এখন সে আমার ভালো বন্ধু হয়েই থাকতে চায়। কিন্তু সে সম্পর্ক আমি আর রাখিনি। একবার আমার বাসায়ে একটা সমস্যা হওয়াতে আমি বন্ধুর বাড়িতে উঠি। আমার বাসার পাশেই তার বাড়ি। একদিন সাবেক প্রেমিক ফোন করে বললো, সমস্যা পড়েছি যখন, আমি যেন তার বাসায় গিয়ে থাকি। কিন্তু তার বাসায় তখন তারই আরেক বন্ধু থাকছেন। সে কয়েক সপ্তাহ থাকবে। আমার কিছুটা আগ্রহ জন্মায় সেখানে যাওয়ার। কিন্তু তার সেই বন্ধু সপ্তাহ পেরোলেও গেলো না। পরে আমি জানতে পারলাম, সেই বন্ধু আসলে তারই প্রেমিকা। যদিও প্রশ্ন করাতে সে বলতো যে, বিষয়টি তেমন নয়। অথচ যখন জিজ্ঞাসা করতাম, মেয়েটি কোথায়, সে আমাকে জবাবে বলতো, আমার পাশেই ঘুমিয়ে রয়েছে। সে আমাকে কি ওই মেয়েটির সঙ্গে রাখতো? আসলে আমাকে ‘আরেকজন প্রেমিকা’ হিসাবেই রাখতে চাচ্ছিল সে। তাই আর এগোনো যায় না। আমি তার সঙ্গে যোগাযোগের সব সম্ভাবনার পথ বন্ধ করে দিলাম। সূত্র: হাফিংটন পোস্ট

এই সংক্রান্ত আরো সংবাদ

৫৭ বছর বয়সে এসএসসি পাস করলেন পুলিশ সদস্য

বগুড়ায় ৫৭ বছর বয়সে এসএসসি পাস করেছেন বগুড়া ট্রাফিক পুলিশেরবিস্তারিত পড়ুন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তনবিস্তারিত পড়ুন

চলে গেলেন হায়দার আকবর খান রনো

প্রবীণ রাজনীতিক ও লেখক বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) উপদেষ্টা হায়দারবিস্তারিত পড়ুন

  • গফরগাঁওয়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক শামছুন নাহার
  • ‘ও আল্লাহ আমার ইকবালরে কই নিয়ে গেলা’
  • ভিক্ষুকে সয়লাভ নোয়াখালীর শহর
  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য
  • কান্না জড়িত কন্ঠে কুড়িগ্রামে পুলিশের ট্রেইনি কনস্টেবল
  • অজানা গল্পঃ গহীন অরণ্যে এক সংগ্রামী নারী
  • মৌলানা পাস দিয়েছিলেন তারেক মাসুদ
  • আজ শুভ জন্মদিন হুমায়ূন আহমেদ স্যার এর, আয়োজন জুড়ে যা যা থাকছে
  • অভিনেতা ডিপজল দেশে ফিরবেন বৃহস্পতিবার: কি অবস্থায় আছেন তিনি !
  • ড. ইউনূস ফ্রান্সে সম্মাননা নাগরিকত্ব পেলেন
  • সুপারস্টার মেসিকে দেখতে চাকরি বিসর্জন দিলেন এক মেসিভক্ত !
  • দুই হাতে লেখে যে স্কুলের শিক্ষার্থীরা !