বুধবার, মে ৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

সন্তানের মাধ্যমে স্বীকৃতি পেলেন মা

দুজনের মধ্যে গড়ে ওঠে প্রেমের সম্পর্ক, সেই থেকে মেলামেশা। আর তাতেই মেয়ের গর্ভে জন্ম নেয় শিশু। এ নিয়ে সমাজে দুই পরিবারেরই মুখ দেখানো দায় হয়ে দাঁড়িয়েছে।

বিষয়টি নিষ্পত্তি করতে দুই পরিবারের মাঝে দেনদরবার হলেও সমাঝোতা হয়নি। অনেক প্রতিকুলতার মধ্যে দিয়ে অবশেষে দুনিয়ার আলো দেখেছে শিশুটি। তাতেই ফুটেছে মিলনের ফুল।

সোমবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে সন্তান প্রসব করেন ওই নারী। পরে সন্তান ফেলে পালিয়ে যাওয়ারও চেষ্টা করেন তিনি। কিন্তু ধরা পড়েন পুলিশের হাতে। পুলিশের মধ্যস্থতায় শেষ পর্যন্ত সন্তানের পিতৃ পরিচয় পেয়েছেন তিনি। মঙ্গলবার স্থানীয় কাজী অফিসে বিয়ে হয়েছে তাদের। এরপর সন্তান নিয়ে ছেড়েছেন হাসপাতাল।

রামেক হাসপাতাল সূত্র জানায়, সোমবার রাতে নগরীর রাজপাড়া থানার রায়পাড়া এলাকার সন্তানসম্ভবা নারী হাসপাতালের ২২ নং ওয়ার্ডে ভর্তি হন। ওই দিনই রাত ১০টার দিকে সন্তান প্রসব করেন তিনি। চেষ্টা করেন সন্তান ফেলে পালিয়ে যাওয়ার।

ওই মা প্রথমে বলেন, নগরীর বালিয়া এলাকার এক ব্যক্তির সঙ্গে তিনি প্রেমের সম্পর্কে জড়িয়েছেন। ওই সন্তান ওই প্রেমিকেরই। কিন্তু সন্তানের স্বীকৃতি দিতে রাজি হননি ওই প্রেমিক। ফলে বাধ্য হয়ে বুকের মানিককে ফেলে পালিয়ে যাবার চেষ্টা করেন তিনি। তার প্রেমিক বিবাহিত এবং এক সন্তানের বাবা।

খবর পেয়ে নব দিগন্ত মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক রাজিয়া সুলতানা হাসপাতালে যান। এ নিয়ে দুই পরিবারের মধ্যে দেন দরবার চালান তিনি। পরে সফলও হন।

৫০ হাজার টাকা দেনমোহরে মঙ্গলবার সন্ধ্যায় রাজশাহীর একটি কাজি অফিসে গিয়ে কথিত প্রেমিকের সঙ্গে ওই নারীর বিয়ে হয়। এ ঘটনায় রাজশাহী মহানগর পুলিশও সর্বাত্মক সহায়তা দিয়েছে।

বিয়ের পর ওই নারীর মা (৫০) জানান, তার মেয়ে রাজশাহী কলেজ থেকে ডিগ্রি পাস করে আর মাস্টার্সে ভর্তি হননি। এখন তিনি একটি কিন্ডার গার্ডেনে শিক্ষকতা করেন। দুই বছর আগে তাদের বাড়ির সামনের এক লেদ মালিকের (২৮) সঙ্গে তার মেয়ের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ওই লেদ মালিকের বাড়ি পবা উপজেলার বালিয়া এলাকায়। প্রেমের ফাঁদে ফেলে ওই যুবক তার মেয়ের সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তোলেন। কিন্তু বিষয়টি কারও কাছে কোনোদিন প্রকাশ করেননি তার মেয়ে। এমনকি গর্ভধারণের পরও না। অবশেষে সন্তানের জন্ম হয়। তাদেরও মিলন হয়।

এই সংক্রান্ত আরো সংবাদ

বিএনপি নেতাকর্মীরা বগুড়ায় আ.লীগ নেতার নির্বাচনী প্রচারণায়

বর্তমানে চলছে উপজেলা নির্বাচন। জাতীয় নির্বাচনের মত এই উপজেলা বির্নাচনেওবিস্তারিত পড়ুন

সুন্দরবনে আগুন নেভানোর কাজ শুরু  

ফায়ার সার্ভিস, বনবিভাগ ও গ্রামবাসী একত্রে  পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জেরবিস্তারিত পড়ুন

সন্ধ্যার মধ্যে ঝড়ের আশঙ্কা

আবহাওয়া অফিস কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগেবিস্তারিত পড়ুন

  • ভয়ংকর অপকর্মের অভিযোগ রয়েছে মিল্টনের বিরুদ্ধে: ডিবি প্রধান
  • দেশের দুই জেলায় ঝড়ের পূর্বাভাস
  • হবিগঞ্জে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে ৫ জন নিহত
  • দলীয় সিদ্ধান্তকে সম্মান জানিয়ে মনোনয়ন প্রত্যাহার করে নিলেন পাপ্পা গাজী
  • উত্তরায় ৮০ কোটি টাকা মূল্যের খাসজমি উদ্ধার
  • ডিজেল, কেরোসিন, পেট্রল ও অকটেনসহ সকল তেলের মূল্যবৃদ্ধি
  • পালিয়ে আসা ২৮৮ বিজিপি-সেনাকে ফেরত পাঠালো বিজিবি
  • যেসব অঞ্চলে টানা ৩ দিন ঝড়বৃষ্টি
  • বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে কেএনএফের ২ সদস্য নিহত
  • ঢাকাতে রাত ১১টার পর মহল্লার চা দোকান বন্ধের নির্দেশ
  • অবশেষে নামলো স্বস্তির বৃষ্টি
  • সাজেকে ডাম্প ট্রাক উল্টে ৬ শ্রমিক নিহত