শুক্রবার, মে ৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

নতুনরূপে সাজানো হবে ঢাকার পার্ক ও খেলার মাঠ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অধীনে জল-সবুজে ঢাকা প্রকল্পের মাধ্যমে ঢাকা শহরের ৩১টি পার্ক ও খেলার মাঠ নতুনরূপে সাজানো হবে বলে জানিয়েছেন মেয়র মোহাম্মাদ সাঈদ খোকন। আজ রবিবার দুপুরে ঢাকার শাঁখারী বাজার মোড়ে জনতার মুখোমুখি জনপ্রতিনিধি শীর্ষক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩৬ এবং ৩৭নং ওয়ার্ড এ অনুষ্ঠানের আয়োজন করে। সাঈদ খোকন বলেন, ২০১৭ সালের মধ্যে ঢাকা শহরের পরিত্যক্ত খেলার মাঠ ও পার্কগুলোকে জলে-সবুজে ঢেকে নবরূপে সাজানো হবে। ইতোমধ্যে ৩১টি খেলার মাঠ ও পার্ক চিহ্নিত করা হয়েছে। নগরবাসীর জন্য সুস্থ বিনোদনের ব্যবস্থা করা হবে। এজন্য জল-সবুজে ঢাকা নামে একটি প্রকল্পের কাজ শুরু হয়েছে। ৭০ জন স্থপতি এ বিষয়ে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, যখন দায়িত্বভার গ্রহণ করি হাজারও তখন সমস্যা ছিল। এখন ঢাকা শহর বদলে যাচ্ছে। এ শহর এক সময় সুন্দর শহর ছিল- তখন এতো মানুষের বসবাস ছিল না। এখন লক্ষ-কোটি মানুষ বাস করে। ফলে এক সময় এ শহর বসবাসের অযোগ্য হয়ে পড়ে। এখন আবার বসবাসযোগ্য করার চেষ্টা করছি। ইতোমধ্যে ৩০০ রাস্তা ঘাটের কাজ ধরেছি। বর্ষা মৌসুমের আগেই নগরের অলিগলি মানুষের চলাচলের উপযোগী করে দেওয়া হবে। ঢাকা শহরকে আলোকিত করার জন্য অলিতে-গলিতে ৩৭ হাজার এলইডি লাইট লাগানো হবে। স্বাধীনতা দিবসের আগে ৮০ থেকে ৯০ শতাংশ এলইডি লাইট লাগানো হবে। ডিএসসিসির দ্বিতীয়বছর পূর্তি হওয়ার আগেই পুরো ঢাকা আলোকিত হবে- যোগ করেন তিনি। সাঈদ খোকন বলেন, দায়িত্বভার গ্রহণের পর বিশ্বের বসবাসের অনউপযোগী শহরের মধ্যে ঢাকা ছিলো ১৩৯ নম্বর। তা কমে এখন ১৩৪ নম্বরে এসেছে। আমরা কাজ করে যাচ্ছি। সবার সহযোগিতায় ঢাকা শহরকে বদলেই ছাড়বো।

ঢাকাকে পরিষ্কার রাখতে নগরবাসীর সহায়তা চেয়ে তিনি বলেন, আমি ময়লা আবর্জনা নিয়ে সমস্যায় আছি। রাতদিন পরিচ্ছন্নতা কর্মীরা নগরকে পরিষ্কার রাখতে কাজ করে যাচ্ছে। শীতকাল হওয়ায় ধুলাবালি বেশি হয়েছে। প্রতিদিন সিটি করপোরেশন থেকে ভোর ৬টায় পানি ছিটিয়ে দেওয়া হবে। নগরকে সুন্দর করতে পরিষ্কার রাখতে- আমি আপনাদের সহযোগিতা চাই। এ সময় তিনি ৩৬ ও ৩৭ নং ওয়ার্ডের বাসিন্দাদের পানি, গ্যাস ময়লা বিদ্যুৎসহ বিভিন্ন সমস্যার কথা শোনেন। তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্ট বিভাগকে সামাধানের উদ্যোগ নেওয়ার নির্দেশও দেন। অনুষ্ঠানে কাউন্সিলর রঞ্জন বিশ্বাস, মো. আ. রহমান মিয়াজীসহ সিটি করপোরেশনের, ওয়াসা, গ্যাস ও বিদ্যু বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন সাড়ে ১১টায় 

থাইল্যান্ড সফরের ফলাফল সম্পর্কে সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীরবিস্তারিত পড়ুন

গ্যাস নিঃসরণ কমাতে পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির উদ্যোগ নেয়া হবে

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন,বিস্তারিত পড়ুন

দেশের দুই জেলায় ঝড়ের পূর্বাভাস

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে , দেশের দুই জেলার ওপর দিয়ে সর্বোচ্চবিস্তারিত পড়ুন

  • হবিগঞ্জে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে ৫ জন নিহত
  • দলীয় সিদ্ধান্তকে সম্মান জানিয়ে মনোনয়ন প্রত্যাহার করে নিলেন পাপ্পা গাজী
  • মে দিবস হচ্ছে শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে শপথের দিন : জিএম কাদের
  • উত্তরায় ৮০ কোটি টাকা মূল্যের খাসজমি উদ্ধার
  • এমভি আবদুল্লাহ চট্টগ্রামের পথে 
  • প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরলেন 
  • কল-কারখানায় কোনো শিশুশ্রম নেই: প্রতিমন্ত্রী
  • ডিজেল, কেরোসিন, পেট্রল ও অকটেনসহ সকল তেলের মূল্যবৃদ্ধি
  • মৌসুমের সব রেকর্ড ভেঙে তাপমাত্রার পারদ উঠল ৪৩ ডিগ্রিতে
  • রাত ৮টার পর শপিং মল বন্ধের নির্দেশনা
  • বাংলাদেশ ব্যাংক ও দুদকের ৭২ কর্মকর্তার চাকরি ছাড়ায় নানা আলোচনা
  • বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে কেএনএফের ২ সদস্য নিহত