বৃহস্পতিবার, মে ২, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

প্রথম ম্যাচ হারার পর ঢাকার প্রথম জয়

দলে একাধিক বিদেশি তারকা, তারপরও প্রথম ম্যাচটা হেরে যায় ঢাকা ডায়নামাইটস। সিলেটের বিপক্ষে আগের ম্যাচটা হেরে বেশ চাপে ছিলেন সাকিব আল হাসান। তবে আপাতত চাপমুক্ত ডায়নামাইটসের অধিনায়ক। নিজেদের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইটানসকে ৬৫ রানে হারিয়ে এবারের আসরে প্রথম জয় পেল তাঁর দল।

টস হেরে ব্যাটিং করতে নেমে খুলনার বোলারদের পিষ্ট করে ২০২ রানের বড় স্কোর দাঁড় করে ঢাকা ডায়নামাইটস। জবাবে ১৩৭ রানেই শেষ হয় খুলনার ইনিংস।

২০৩ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে কখনই সপ্রতিভ ছিলেন না খুলনার ব্যাটসম্যানরা। শুরুতেই জোড়া আঘাত করে খুলনার ইনিংস কাঁপিয়ে তোলেন সাকিব আল হাসান। ৮ রানের মধ্যে নাজমুল হোসেন শান্ত ও কার্লোস ব্রাফেটকে ফেরান এই স্পিনার। চ্যাডউইক ওয়ালটন কিছুটা হাত খোলার চেষ্টা করেছিলেন। তাঁকেও ফেরান সাকিব।

৪৩ রানে তিন উইকেট ফেরান খুলনা আর কখনই ম্যাচে ফিরতে পারেনি। শেষ পর্যন্ত ১৩৭ রানেই গুটিয়ে যায় মাহমুদউল্লাহ রিয়াদের দল। জফরা আর্চার করেন সর্বোচ্চ ৩৬ রান। এ ছাড়া ওয়ালটন ৩০ ও রিলে রুশো করেন ২৩ রান।

আবু হায়দার রনি তিনটি উইকেট নেন। এ ছাড়া সাকিব ও খালিদ আহমেদ নেন দুটি করে উইকেট।

এর আগে আজ টস হেরে ব্যাটিং করতে নেমে ব্যাট হাতে ঝড় তুলেছিল ঢাকা ডায়নামাইট। উদ্বোধনী জুটিতে আসে ৩৬ রান। সেখানে কুমার সাঙ্গাকারার অবদান ১২ বলে ২০ রান। এই ব্যাটসম্যান আউট হওয়ার পর দ্বিতীয় উইকেট জুটিতে মাত্র ৯ ওভারে ১১৬ রান যোগ করেন ক্যামেরন দেলপোর্ট ও এভিন লুইস। ২১ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন দেলপোর্ট। দলীয় ১৫৬ রানে লুইস ফিরে যান। ৪০ বলে ৬৬ রান করেন তিনি। এরপর ১৫তম ওভারে ৬৪ রান করা দেলপোর্ট ফিরে গেলে ঢাকার রানের চাকাটা স্থবির হয়ে পড়ে। সাকিব আল হাসান, কাইন পোলার্ডরা তেমন কিছুই করতে পারেননি। সাকিব এক ও পোলার্ড করেন পাঁচ রান। শেষে দিক সুনীল নারাইন ১১ বলে ১৬ রান করলে শেষ পর্যন্ত ২০২ রানের বড় সংগ্রহ পায় ঢাকা ডায়নামাইটস।

খুলনা টাইটানসের আবু জায়েদ ও শফিউল ইসলাম নেন দুটি করে উইকেট।

ঢাকা ডায়নামাইটস একাদশ : সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন, মেহেদী মারুফ, জহুরুল ইসলাম, খালেদ আহমেদ, সুনীল নারাইন, কুমার সাঙ্গাকারা, এভিন লুইস, কাইরন পোলার্ড ও ক্যামেরন দেলপোর্ট।

খুলনা টাইটানস একাদশ : মাহমুদউল্লাহ, শফিউল ইসলাম, মোশাররফ হোসেন, নাজমুল হোসেন শান্ত, আবু জায়েদ, আরিফুল হক, রিলে রুশো, কার্লোস ব্র্যাথওয়েট, চ্যাডউইক ওয়ালটন, জফরা আর্চার ও আকিলা ধনঞ্জয়া।

এই সংক্রান্ত আরো সংবাদ

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের

টস জিতে ব্যাট নেওয়া শ্রীলঙ্কা জানিত লিয়ানাগের সেঞ্চুরিতে ভর করবিস্তারিত পড়ুন

  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ
  • সপরিবারে এশিয়া কাপে নান্নু, খালি বাসায় চোরদের হানা