শুক্রবার, মে ৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বছরের শেষদিন মুখোমুখি বাংলাদেশ-ভারত

সাফ মহিলা চ্যাম্পিয়নশিপের চতুর্থ আসরে আগামীকাল শনিবার গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে তিনবারের চ্যাম্পিয়ন ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। শিলিগুঁড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় শুরু হবে ম্যাচটি।

গতকাল বৃহস্পতিবার ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের মেয়েদের ৬-০ গোলে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশের মেয়েরা।

ভারত ও বাংলাদেশ দলের পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে এগিয়ে থাকায় ‘বি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে বাংলাদেশ। শেষ ম্যাচে আগামীকাল ভারতের সঙ্গে ড্র করতে পারলেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে যাবে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে যেতে পারলে মালদ্বীপকে পাবে বাংলাদেশ। আর রানার্স আপ হয়ে গেলে শক্তিশালী নেপালকে পাবে। তাই নেপালকে এড়াতে ভারতের বিপক্ষে কমপক্ষে ড্র করতে হবে বাংলাদেশের মেয়েদের।

এই ম্যাচকে সামনে রেখে বাংলাদেশ দলের সহ-অধিনায়ক মাইনু মারমা বলেন, ‘আমরা গ্রুপ চ্যাম্পিয়ন হতে চাই। ভারতের কাছ থেকে পয়েন্ট নিতে আমরা আমাদের সেরাটা দিয়ে চেষ্টা করব। ম্যাচটি খুবই কঠিন ও উত্তেজনাপূর্ণ হবে। সবাই আমাদের জন্য দোয়া করবেন যাতে দেশের জন্য ভালো ফল বয়ে আনতে পারি।’

বাংলাদেশ দলের কোচ গোলাম রাব্বানী ছোটন বলেন, ‘ভারতের বিপক্ষের ম্যাচে আমাদের মেয়েরা লড়াই করতে প্রস্তুত। আমাদের লক্ষ্য হচ্ছে পরবর্তী ম্যাচগুলোতে ভালো ফল করা এবং গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে যাওয়া। আমাদের মেয়েরা ধাপে ধাপে আত্মবিশ্বাস ফিরে পাচ্ছে।’

শিলিগুঁড়িতে যদিও সন্ধ্যা ও সকালে প্রচন্ড ঠান্ডা পরে। তারপরও বাংলাদেশের মেয়েরা ভালো আছে। আগামীকালকের ম্যাচটি নিয়ে বাংলাদেশ দলের সবাই বেশ সিরিয়াস। সবাই লড়াই করতে প্রস্তুত। এই ম্যাচকে সামনে রেখে শুক্রবার বাংলাদেশ দল দেড় ঘণ্টা অনুশীলন করেছে।

বাংলাদেশ দলকে সাফে পৃষ্ঠপোষকতা করেছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। বাংলাদেশ দলের জন্য শুভকামনা জানিয়েছেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), ‘আমরা আগেই বলেছিলাম সাফে বাংলাদেশ দল বেশ ভালো করবে। কারণ, আমরা দেখেছি অভিজ্ঞ ও তরুণ খেলোয়াড়দের সমন্বয়ে বেশ ভালো একটি দল গড়েছে বাংলাদেশ।

এই দল নিয়ে চ্যাম্পিয়ন হওয়া সম্ভব বলে আমরা বিশ্বাস করি। তবে আগামীকাল শনিবার ভারতের বিপক্ষের ম্যাচটি একটু সতর্কতার সঙ্গে খেলতে হবে। বাংলাদেশের মেয়েরা নিজেদের সেরাটা দিতে পারলে ভারতকে হারানোটা অসম্ভব কিছু নয়। বাংলাদেশ দলের জন্য ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে শুভকামনা জানাচ্ছি।’

এই সংক্রান্ত আরো সংবাদ

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের

টস জিতে ব্যাট নেওয়া শ্রীলঙ্কা জানিত লিয়ানাগের সেঞ্চুরিতে ভর করবিস্তারিত পড়ুন

  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ
  • সপরিবারে এশিয়া কাপে নান্নু, খালি বাসায় চোরদের হানা