বৃহস্পতিবার, মে ২, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

সংকটজনক অবস্থায় সিঙ্গাপুরে র‌্যাবের গোয়েন্দা প্রধান

সংকটজনক অবস্থায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) গোয়েন্দা প্রধান লে. কর্নেল আবুল কালাম আজাদকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়েছে। রোববার রাত ৮টা ১০ মিনিটে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে র‌্যাবের এ পরিচালককে নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশে রওনা হয় সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালের একটি এয়ার অ্যাম্বুলেন্স। তাকে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হবে।

এর আগে তিনি সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ছিলেন। ৭টা ৫০ মিনিটে তাকে সিএমএইচ থেকে বিমানবন্দরের নিয়ে যাওয়া হয়। র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল আনোয়ার লতিফ খান এ তথ্য জানান।

তিনি জানান, শনিবার সিলেটে বোমা হামলায় আহত হওয়ার পর ওই রাতেই আশঙ্কাজনক অবস্থায় তাকে সিলেটের এমএজি ওসমানী হাসপাতাল থেকে হেলিকপ্টারযোগে সিএমএইচে আনা হয়। একই সঙ্গে সিএমএইচে আনা হয় একই ঘটনায় আহত র‌্যাবের অপর কর্মকর্তা উপপরিচালক মেজর শাহীন আজাদকে। তিনি জানান, আবুল কালাম আজাদ মাথায় মারাত্মক আহত হয়েছেন। শাহীন আজাদ আহত হয়েছেন হাতে। শাহীন আজাদের অবস্থা উন্নতির দিকে।

রোববার দুপুরে সিএমএইচে গিয়ে দেখা যায়, মাথা-মুখ এবং চোখে ব্যান্ডেজ মোড়ানো অচেতন হয়ে আবুল কালাম আজাদ শুয়ে ছিলেন অফিসার ব্লকের ১৫ নম্বর বেডে। কাউকেই ভেতরে প্রবেশ করতে দেয়া হচ্ছিল না। আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও সহকর্মীরা ওয়ার্ডের নিচে অবস্থানরত মনিটরের সামনে বসে চোখের পানি মুছছিলেন।

আবুল কালাম আজাদের বন্ধু গার্মেন্ট ব্যবসায়ী জাকির হোসেন জানান, একজন ভালো মানুুষের যত গুণ থাকে সব গুণই তার মধ্যে আছে। তার মতো এমন একজন লোককে এ অবস্থায় দেখে চোখের পানি ধরে রাখতে পারছি না। আবুল কালাম আজাদের বাল্যবন্ধু এমএইচ খান পাভেল জানান, বোমার একটি স্পি­ন্টার আজাদের চোখ দিয়ে ঢুকে মাথার সামনের নার্ভ ছিঁড়ে পেছনের দিকে গিয়ে আটকে গেছে। তিনি জানান, তার অবস্থা আশংকাজনক।

সিএমএইচের লে. কর্নেল আবুল কালাম আজাদের চিকিৎসার দায়িত্বে নিয়োজিত উচ্চ পর্যায়ের মেডিকেল বোর্ডের এক সদস্য জানান, আবুল কালাম আজাদের অবস্থা সংকটাপন্ন। তার মাথা, চোখ ও শরীরের বিভিন্ন স্থানে ও বোমার স্পি­ন্টারের আঘাত লেগেছে। শরীরের অভ্যন্তরীণ রক্তক্ষরণ এখনও বন্ধ হয়নি।

এদিকে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) কর্নেল আনোয়ার লতিফ খান, মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খানসহ সেনাবাহিনী ও র‌্যাবের উচ্চপদস্থ কর্মকর্তারা শনিবার গভীর রাত থেকেই তার পাশে ছিলেন।

লে. কর্নেল আজাদ ৩৪ লং কোর্সের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দেন। তিনি একজন চৌকস সেনা কমান্ডো। গুলশানের হলি আর্টিজানে প্যারা কমান্ডো ব্যাটালিয়নের ‘অপারেশন থান্ডার বোল্টে’ অংশ নেন তিনি। আবুল কালাম আজাদ ৬ বছরের বেশি সময় ধরে র‌্যাবে কর্মরত রয়েছেন। সম্প্রতি বর্ডার গার্ড বাংলাদেশ- বিজিবিতে তার পোস্টিং হয়। ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের পরই আনুষ্ঠানিকভাবে লে. কর্নেল আজাদের র‌্যাব থেকে বিদায় নেয়ার কথা ছিল।

এই সংক্রান্ত আরো সংবাদ

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন সাড়ে ১১টায় 

থাইল্যান্ড সফরের ফলাফল সম্পর্কে সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীরবিস্তারিত পড়ুন

গ্যাস নিঃসরণ কমাতে পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির উদ্যোগ নেয়া হবে

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন,বিস্তারিত পড়ুন

দেশের দুই জেলায় ঝড়ের পূর্বাভাস

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে , দেশের দুই জেলার ওপর দিয়ে সর্বোচ্চবিস্তারিত পড়ুন

  • হবিগঞ্জে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে ৫ জন নিহত
  • দলীয় সিদ্ধান্তকে সম্মান জানিয়ে মনোনয়ন প্রত্যাহার করে নিলেন পাপ্পা গাজী
  • মে দিবস হচ্ছে শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে শপথের দিন : জিএম কাদের
  • উত্তরায় ৮০ কোটি টাকা মূল্যের খাসজমি উদ্ধার
  • এমভি আবদুল্লাহ চট্টগ্রামের পথে 
  • প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরলেন 
  • কল-কারখানায় কোনো শিশুশ্রম নেই: প্রতিমন্ত্রী
  • ডিজেল, কেরোসিন, পেট্রল ও অকটেনসহ সকল তেলের মূল্যবৃদ্ধি
  • মৌসুমের সব রেকর্ড ভেঙে তাপমাত্রার পারদ উঠল ৪৩ ডিগ্রিতে
  • রাত ৮টার পর শপিং মল বন্ধের নির্দেশনা
  • বাংলাদেশ ব্যাংক ও দুদকের ৭২ কর্মকর্তার চাকরি ছাড়ায় নানা আলোচনা
  • বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে কেএনএফের ২ সদস্য নিহত