সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

‘হতদরিদ্র’র আছে পাকা ঘর, টিভি ও ফ্রিজ!

মাদারীপুরের বিভিন্ন ইউনিয়নে হতদরিদ্রদের জন্য ১০ টাকা মূল্যের চালের কার্ড প্রদানে অনিয়মের অভিযোগ ওঠেছে। হতদরিদ্রদের তালিকায় নাম ওঠেছে ধনী ও চেয়ারম্যানের লোকজনের। কার্ড পাওয়া ব্যক্তিদের আছে পাকা ঘর, টিভি, ফ্রিজ এবং জমি।

এ ব্যাপারে লিখিত অভিযোগও দেওয়া হয়েছে জেলা প্রশাসককে। অভিযোগে জানা গেছে,পাইকপাড়া ইউনিয়নে হতদরিদ্রদের বাদ দিয়ে চেয়ারম্যান ও সদস্যরা নিজস্ব ও ধনী লোকদের নামে তালিকা করেছেন। এ ছাড়া এক ব্যক্তি একাধিক কার্ড পেয়েছে- এমন অভিযোগও আছে।

সরেজমিনে গিয়ে অুনসন্ধানে জানা গেছে, পাইকপাড়া ইউনিয়নের দামেরচর গ্রামের রাজা মিয়া মাতুব্বরের স্ত্রী মালতি বেগমের নামে দুটি কার্ড ইস্যু করা হয়েছে। একটি কার্ডের সিরিয়াল নং ১৯৫ এবং আরেকটি কার্ডের সিরিয়াল নং ২৩৯। তাঁর বাড়িতে পাকা ঘর আছে এবং ছেলে বিদেশে থাকে। কৃষ্ণপুর গ্রামের রাঙ্গা মাতুব্বর, এসকেন মোড়ল, বন্দর আলী সরদার, দামেরচর গ্রামের নুরু কাজী, কাঠুরা কান্দা গ্রামের নাজমা বেগম, সহিদুল, দুক্ষিণ সারিস্তাবাদ গ্রামের ফাহিমা বেগম, মাঝকান্দা ফুলতলা গ্রামের মোতালেব একাধিক কার্ড পেয়েছেন। আবার শ্রফলতলী গ্রামে ইউনিয়ন পরিষদের নারী সদস্যের মেয়ে সেতু বেগম কার্ড পেয়েছেন। তাঁর আধাপাকা বাড়ি, টিভি, ফ্রিজ এবং জমিজমা রয়েছে। এ ছাড়া কৃষ্ণপুরের ঔষধ ব্যবসায়ী ওবায়দুল হতদরিদ্রদের কার্ড পেয়েছেন। তাঁর বাড়িতেও পাকা ঘর রয়েছে। এভাবেই বণ্টন করা হয়েছে কার্ড।

অপর দিকে দামেরচর গ্রামের সুফিয়া বেগম, শেফালী বেগম, সামলা বেগমসহ কয়েক হাজার নারী-পুরুষ রয়েছে যাদের নেই কোনো বাড়িঘর, জমি-জমা। অথচ তারা কার্ড পায়নি। দামেরচর গ্রামের শেফালী বেগম বলেন, ‘আমার স্বামী নেই, আমার কোনো জমি জমাও নেই। অন্যের বাড়িতে কাজ করে আমার সংসার চলে। বড় কোনো ছেলেমেয়েও নেই। আমি কার্ড পাইনি।’ একই গ্রামের সুফিয়া বেগম বলেন, আমি গরিব মানুষ, আমি কার্ড পাইনি কিন্তু যাদের পাকা ঘর আছে, ছেলেরা বিদেশ থাকে- এমন অনেকেই কার্ড পেয়েছে। এভাবেই জেলার বিভিন্ন ইউনিয়নে প্রকৃত হতদরিদ্রদের বঞ্চিত করা হয়েছে।’

এ ব্যপারে মাদারীপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক তানভীর আহম্মদ বলেন, ‘এ ধরনের অভিযোগের ভিত্তিতে বেশ কয়েটি ইউনিয়নের কার্ড সংশোধন করা হয়েছে। কেউ লিখিত অভিযোগ দিলে আমরা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।’

এই সংক্রান্ত আরো সংবাদ

মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ৩

মাদারীপুরের রাজৈররে যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহতবিস্তারিত পড়ুন

দুলাভাইয়ের সঙ্গে ঘুরতে গিয়ে ধর্ষণের পঞ্চম শ্রেণির এক শিকার শিশু

দুলাভাইয়ের সঙ্গে ঘুরতে গিয়ে ধর্ষণের শিকার হয়েছে পঞ্চম শ্রেণির একবিস্তারিত পড়ুন

মাদারীপুরে পিতৃহীন এক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ

মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসার থানাধীন কর্নপাড়া গ্রামের পিতৃহীন এক প্রতিবন্ধীবিস্তারিত পড়ুন

  • মাদারীপুরে গৃহবধুকে শারীরিক নির্যাতনের পর শ্বাসরোধ করে হত্যা
  • ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় ২ শ্রমিক নিহত । আহত ৭
  • মাদারীপুরে স্ত্রীর সঙ্গে পুলিশ স্বামীর প্রতারনা
  • মাদারীপুরে মাথায় গাছের গুড়ি পড়ে দুই ভাইয়ের মর্মান্তিক মৃত্যু : আটক-২
  • আতঙ্কে সংখ্যালঘু সাম্প্রদায়; ৫দিন পর আদালতে মামলা
  • ফরিদপুর জেলা পুলিশের শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ
  • ৭২ হাজার টাকাসহ কিশোর আটক
  • এবার স্বর্ণ ব্যবসায়ীর বাড়িতে ডাকাতির চেষ্টায় ভুয়া র‌্যাব আটক
  • মাদারীপুরে অবসরপ্রাপ্ত পুলিশ মুক্তিযোদ্ধাদের সংবর্ধণা
  • দুই স্কুলছাত্রী হত্যার চার্জশিট গোপনে আদালতে, পরিবারের প্রত্যাখ্যান
  • মাদারীপুরে আখেরি মোনাজাতে শেষ হলো ৩দিনে ইজতেমা
  • স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টায় ৩০ হাজার টাকা জরিমানা