বৃহস্পতিবার, মে ২, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

নয়াপল্টনে শনিবার জনসভার অনুমতি পেয়েছে বিএনপি

বিএনপিকে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ১ সেপ্টেম্বর শনিবার জনসভা করার মৌখিক অনুমতি দিয়েছে মহানগর পুলিশ। দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ জনসভা দুপুর ২টায় শুরু হবে বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বুধবার বিকালে এক জরুরি সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এ কথা জানান। এ সময় উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানী, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার প্রমুখ।

রিজভী বলেন, আমাদের দলের পক্ষ থেকে (বুধবার) তিন সদস্যের একটি প্রতিনিধি দল মহানগর পুলিশ কমিশনারের কার্যালয়ে গিয়ে আলাপ করেছেন। প্রতিনিধি দলকে পুলিশ কমিশনার পহেলা সেপ্টেম্বর নয়াপল্টনে দলের কার্যালয়ের সামনে জনসভার মৌখিক অনুমতি দিয়েছেন।

তিনি আরও বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর দিন বেলা ১১টায় শেরেবাংলা নগরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পণের যে কর্মসূচি তা এক ঘণ্টা এগিয়ে সকাল ১০টায় করা হয়েছে। জনসভা সফল করতে দল ও অঙ্গ-সংগঠন সর্বাত্মকভাবে কাজ করছে বলে জানান তিনি।

এর আগে দুপুরে বিএনপির তিন সদস্যের একটি প্রতিনিধি দল ডিএমপি কার্যালয়ে যান। প্রতিনিধি দলে ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানী ও সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ। ডিএমপি কার্যালয় থেকে ফিরে আবদুস সালাম আজাদ যুগান্তরকে বলেন, জনসভা সফল করার জন্য আমাদের সব প্রস্তুতি নেয়া হয়েছে। আশা করছি এবারের সমাবেশ ইতিহাসের সবচেয়ে বড় সমাবেশ হবে।

১৯৭৮ সালে রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি গঠন করেন। দলটির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনে মঙ্গলবার নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে দলের অঙ্গ-সংগঠনের যৌথসভায় দুই দিনের কর্মসূচি চূড়ান্ত করা হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে- প্রতিষ্ঠাবার্ষিকীর দিন শনিবার ভোরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন। সকাল ১০টায় শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ। দুপুর ২টায় ঢাকায় জনসভা। রমনায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে রোববার বিকাল ৩টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এই সংক্রান্ত আরো সংবাদ

সব পন্থি সরকারের হাত থেকে মুক্তি চায়: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শুধু ডান আরবিস্তারিত পড়ুন

মে দিবস হচ্ছে শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে শপথের দিন : জিএম কাদের

মহান মে দিবস। জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতাবিস্তারিত পড়ুন

প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরলেন 

থাইল্যান্ডে ছয় দিনের সরকারি সফর শেষে আজ দেশে ফিরেছেন প্রধানমন্ত্রীবিস্তারিত পড়ুন

  • হেফাজত নেতা মামুনুল হক মুক্তি পেতে যাচ্ছেন
  • খালেদা-তারেককে বাদ রেখে সিদ্ধান্ত নেওয়া যায় কিনা ভাবছে বিএনপি
  • থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
  • জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে মাহবুবকে অব্যাহতি
  • খালেদা জিয়া ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিলেন : প্রধানমন্ত্রী
  • শ্রমিক অধিকার নিয়ে নালিশের নিষ্পত্তি নভেম্বরে: আইনমন্ত্রী 
  • বিএনপির কেন্দ্রীয় ৩ নেতার পদোন্নতি
  • বিএনপি মানে খাইখাই, আ.লীগ মানেই দেই-দেই: প্রধানমন্ত্রী
  • ক্ষমা চেয়ে নিচ্ছি, তাড়াহুড়োয় ভুল হয়ে গেছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
  • হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া
  • গুরুতর আহত মমতা, হাসপাতালে ভর্তি
  • সুপ্রিম কোর্টে মারামারি ঘটনায় ৩ সহকারী অ্যাটর্নি জেনারেল বরখাস্ত