বৃহস্পতিবার, মে ২, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

“সাধারণ মানুষের গণ পরিষদ হবে জেলা পরিষদ” – নজরুল ইসলাম

নাজমুল শাহাদাৎ (জাকির), সাতক্ষীরা প্রতিনিধি : “সাধারণ মানুষের গণ পরিষদ হবে জেলা পরিষদ, আপনারা সেখানে যাবেন আপনাদের পরিষদ হিসেবে বসবেন, চা খাবেন, আপনাদের মনের কথাটি আমাদের সাথে বিনিময় করবেন। আমাদের সুযোগ থাকলে জেলা পরিষদ আপনাদের সহায়তা দেবে, না থাকলে অন্তত্ব ভাল ব্যবহার টুকু আপনারা আমাদের কাছ থেকে পাবেন। আমি সেটি সব সময় স্বরণ করেই কাজ করে যাচ্ছি” বলে মন্তব্য করেছেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম।

আগরদাঁড়ী ইউনিয়ন যুবলীগের সভাপতি শামসুর রহমানের সভাপতিত্বে গতকাল আবাদের হাটে সাতক্ষীরা সদরের আগরদাঁড়ী ইউনিয়ন যুবলীগের কৃর্তক আয়োজিত সংবর্ধণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ দ্বারা সাধারণ মানুষের হয়রানির বিষয়টি আলোকপাত করে তিনি আরো বলেন, “আমিও স্পষ্ট ভাবে বলতে চাই, আমি নির্বাচিত হবার পরে শুধু নয়, এর আগেও আমি রাজনীতির একজন কর্মী হিসেবে এ বিষয়টি হাড়ে হাড়ে অনুধাবন করেছি। আমরা এ বিষয়ে পুলিশ প্রশাসনের সাথে অনেক দফা বৈঠক করে, আলোচনার মধ্য দিয়ে প্রকৃত যারা অপরাধী, দোষী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলেছি এবং নিরীহ মানুষকে যেন হয়রানী না করে সে জন্য আমরা বারে বারে নিবেদন করেছি। কিন্তু কষ্ট হলেও সত্য যে সেটি এখনও সম্ভব হয়নি।

তার মানে এই নয় যে আমরা মাথা থেকে ফেলে দিয়েছি, এটি আমাদের মাথায় আছে। আমি একা নই, সকলে মিলে এ ব্যপারে আমরা আলোচনার মধ্য দিয়ে সেটির সমাধান করতে চাই। যদি সেখানে আমরা ব্যর্থ হই তখন প্রয়োজনে জেলার সকল মানুষকে নিয়ে একটা কার্যকরী সিদ্ধান্ত গ্রহন করবো। আমি নিজের আখের গোছানো, অন্য কোন চাহিদার রাজনীতিতে বিশ্বাস করিনা। আমরা সমন্বিতভাবে এই সমস্যার সমাধান করতে পারবো বলে আমি মনে করি”। জামায়াতকে নির্দেশ করে তিনি আরো বলেন, “রাজনীতির ময়দানে আমরা ধর্মকে ব্যবহার করে, উগ্রতা করে, সন্ত্রাস-জঙ্গীবাদকে আর লালন করতে চায়না, ইসলাম মানুষ হত্যাকে পছন্দ করেনা। মানুষের বাড়িঘরে আগুন দেওয়া, দোকান পাট লুন্ঠন করা, হাত-পা ভেঙে দেওয়া ইসলামের কথা হতে পারেনা।

দিকভ্রান্ত মানুষকে ঐ সব ভ্রান্ত পথ পরিহার করে, দেশের উন্য়নের পথে আসার আহবান জানিয়ে তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার বাংলাদেশে উন্নয়নের জোয়ার বয়ে দিয়েছে। আঠার সালের মধ্যে প্রত্যেকের বাড়িতে বাড়িতে বিদ্যুৎ পৌছে যাবে, রাস্তাঘাটের উন্নয়ন হয়েছে, স্কুল কলেজ মাদ্রাসার উন্নয়ন হয়েছে, জানুয়ারীর ১ তারিখে প্রত্যেকের হাতে নতুন বই পৌছে যাচ্ছে।কৃষি, খাদ্যে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ,নিজেদের চাহিদা মিটিয়েও প্রতিবছর সরকার বিদেশে খাদ্য শস্য রপ্তানী করছে। স্বাস্থ্য সেবা এখন মানুষের দরজায়। বাংলাদেশ অর্থনীতিতে এখন প্রতিবেশী দেশ ভারতের চেয়ে অনেক এগিয়ে। আওয়ামীলীগ সরকার একটি উন্নয়নমূখী সরকার । এই সরকার সকল বিভাগে নিরাপত্তা দিচ্ছে। এই সরকার যদি আমরা বারে বারে নিতে পারি তবে বাংলাদেশ অনেক এগিয়ে যাবে, মধ্যেম আয়ের উন্নত সমৃদ্ধশীল দেশে পরিণত হবে। আমরা সেটি চাই, আমরা সবাই শান্তিতে থাকতে চাই ।

আমরা কেউ না খেয়ে মারা যেতে চাইনা। বঙ্গবন্ধুর সেই ক্ষুধা মুক্ত, দারিদ্র্যমুক্ত, অসাম্প্রদায়িক বাংলাদেশ আমরা গড়তে চাই। আর সেটি করতে হলে একমাত্র জননেত্রী শেখ হাসিনার কোন বিকল্প নেই”। আগামী সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনা প্রদত্ত নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করে এই উন্নয়নকে অব্যহত রাখার আহবান জানান।

এ সময় আরো উপস্থিত ছিলেন সদর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহাজান আলী, জেলা যুবলীগের আহবায়ক আব্দুল মান্নান, সদর আওয়ামীলীগের সহ- সভাপতি শ্রী গোপাল চন্দ্র ঘোষাল, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, যুব ও ক্রিয়া বিষয়ক সম্পাদক আব্দুল হান্নান, কৃষি বিষয়ক সম্পাদক মনির হোসেন মাসুম, পৌর আওয়ামীলীগের সভাপতি আবু সাইদ,সদর যুবলীগের সভাপতি মিজানুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রভাষক মইনুল ইসলাম, আগরদাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজনুর রহমান মালী, আগরদাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাবিবুর রহমান হবি, সাধারণ সম্পাদক তাপস কুমার আচার্য্য, যুগ্ম সাধারণ সম্পাদক নজমুছায়াদাত পলাশ, আগরদাড়ী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আকতার হোসেন, যুগ্ম সম্পাদক রমেশ চন্দ্র দাস, সাইদুল ইসলাম, হেলাল উদ্দীন, আবু সাইদ, সুরত আলী, নাজমুল, হাসান, শাহিন, এরশাদ, শহীদ, বিশ্বজিৎসহ প্রত্যেক ওয়ার্ডের ইউপি সদস্য, আওয়ামীলীগ ও যুবলীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

কোটি টাকার স্বর্ণসহ ইউপি মেম্বার গ্রেপ্তার

সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী সীমান্ত থেকে ৯ পিছ স্বর্ণের বারসহবিস্তারিত পড়ুন

নবজাতকের লাশ উদ্ধার !

এক নবজাতকের লাশ উদ্ধার করেছে পুলিশ সাতক্ষীরা শহরের পলাশপোল এলাকারবিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় স্ত্রীকে পিটিয়ে হত্যা, স্বামী গ্রেপ্তার

স্বামীর পরকীয়ায় বাধা দেয়ায় স্ত্রী কঙ্কাবতী (৩৮) নামে এক গৃহবধূকেবিস্তারিত পড়ুন

  • ‘স্ত্রীকে হত্যার পর অনুতপ্ত স্বামীর আত্মহত্যা’
  • নিজের গুলিতে প্রাণ গেল পুলিশ কনস্টেবলের
  • দুর্বৃত্তদের এসিডে ঝলসে গেছেন পুলিশ কর্মকর্তার স্ত্রী
  • সাতক্ষীরায় পুলিশের বিশেষ অভিযানে আটক ৩৮
  • সাতক্ষীরায় পুলিশের বিশেষ অভিযানে ১ জন জামায়াত কর্মী সহ গ্রেফতার ২৭
  • সাতক্ষীরায় বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত
  • জামিন পেলেন তালা প্রেসক্লাব সভাপতি নজরুল ইসলাম
  • সাতক্ষীরা জেলা কারাগার পরিদর্শন করলেন অতিরিক্ত কারা মহাপরিদর্শক
  • সাতক্ষীরায় হতদরিদ্র প্রতিবন্ধি স্কুল ছাত্রীকে টাকার প্রলোভন দেখিয়ে ধর্ষন॥
  • সাতক্ষীরার ‘রাজাকার’ বাকীর বাড়ি ঘিরে রেখেছে পুলিশ
  • সাতক্ষীরায় পাঁচ পাচারকারী আটক : তিন নারী উদ্ধার
  • শিক্ষক যখন লম্পট